বাংলা নিউজ > ঘরে বাইরে > হাইকোর্টের নির্দেশের জের, এবার চারধাম যাত্রা স্থগিত করল রাজ্য সরকার
স্থগিত চারধাম যাত্রা (ফাইল ছবি)

হাইকোর্টের নির্দেশের জের, এবার চারধাম যাত্রা স্থগিত করল রাজ্য সরকার

  • ১লা জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল চারধাম যাত্রার। তবে উত্তরাখণ্ড হাইকোর্ট এনিয়ে আগেই স্থগিতাদেশ দিয়েছিল।

১লা জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল চারধাম যাত্রার। তবে উত্তরাখণ্ড হাইকোর্ট এনিয়ে আগেই স্থগিতাদেশ দিয়েছিল। মঙ্গলবার রাজ্য সরকারও এই যাত্রা স্থগিত করার নির্দেশ দিয়েছে। এব্যাপারে পরিমার্জিত Standard Operating procedure (SOP) ইস্যু করেছে রাজ্য সরকার। পাশাপাশি কোভিড কার্ফুকে ৬ জুলাই পর্যন্ত সম্প্রসারন করা হয়েছে। সোমবার সন্ধ্যায় রাজ্যের জারি করা প্রথম নির্দেশে বলা হয়েছিল দুটি পর্যায়ে চারধাম যাত্রার অনুমতি দেওয়া হবে। 

প্রথম পর্যায়ে ১লা জুলাই থেকে এই যাত্রা শুরু হবে। দ্বিতীয় পর্বে ১১ই জুলাই থেকে এই চারধাম যাত্রা হবে। প্রথমটি হবে স্থানীয়দের জন্য ও দ্বিতীয়টি হবে রাজ্যের সমস্ত অধিবাসীদের জন্য। তবে ফের একটি নির্দেশ জারি করে রাজ্য সরকার এই চারধাম যাত্রা স্থগিত রাখার কথা ঘোষণা করে। আদালতের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই যাত্রা স্থগিত রাখা হবে বলে উত্তরাখণ্ড রাজ্য সরকার জানিয়েছে।

এদিকে সোমবারই চারধাম যাত্রা নিয়ে স্থগিতাদেশ দেওয়ার সময় হাইকোর্টে কোভিড সংক্রমণ রোধে পূণ্যার্থীদের জন্য যে ব্যবস্থা নেওয়া হয়েছে তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল। তবে চারধামের পুজোর সরাসরি সম্প্রচার করার ব্যাপারে পরামর্শ দিয়েছিল আদালত, যাতে চারধামে সরাসরি না গেলেও সেখানকার পুজো সকলেই দেখতে পারেন।

বন্ধ করুন