বাংলা নিউজ > ঘরে বাইরে > হাইকোর্টের নির্দেশের জের, এবার চারধাম যাত্রা স্থগিত করল রাজ্য সরকার

হাইকোর্টের নির্দেশের জের, এবার চারধাম যাত্রা স্থগিত করল রাজ্য সরকার

স্থগিত চারধাম যাত্রা (ফাইল ছবি)

১লা জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল চারধাম যাত্রার। তবে উত্তরাখণ্ড হাইকোর্ট এনিয়ে আগেই স্থগিতাদেশ দিয়েছিল।

১লা জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল চারধাম যাত্রার। তবে উত্তরাখণ্ড হাইকোর্ট এনিয়ে আগেই স্থগিতাদেশ দিয়েছিল। মঙ্গলবার রাজ্য সরকারও এই যাত্রা স্থগিত করার নির্দেশ দিয়েছে। এব্যাপারে পরিমার্জিত Standard Operating procedure (SOP) ইস্যু করেছে রাজ্য সরকার। পাশাপাশি কোভিড কার্ফুকে ৬ জুলাই পর্যন্ত সম্প্রসারন করা হয়েছে। সোমবার সন্ধ্যায় রাজ্যের জারি করা প্রথম নির্দেশে বলা হয়েছিল দুটি পর্যায়ে চারধাম যাত্রার অনুমতি দেওয়া হবে। 

প্রথম পর্যায়ে ১লা জুলাই থেকে এই যাত্রা শুরু হবে। দ্বিতীয় পর্বে ১১ই জুলাই থেকে এই চারধাম যাত্রা হবে। প্রথমটি হবে স্থানীয়দের জন্য ও দ্বিতীয়টি হবে রাজ্যের সমস্ত অধিবাসীদের জন্য। তবে ফের একটি নির্দেশ জারি করে রাজ্য সরকার এই চারধাম যাত্রা স্থগিত রাখার কথা ঘোষণা করে। আদালতের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই যাত্রা স্থগিত রাখা হবে বলে উত্তরাখণ্ড রাজ্য সরকার জানিয়েছে।

এদিকে সোমবারই চারধাম যাত্রা নিয়ে স্থগিতাদেশ দেওয়ার সময় হাইকোর্টে কোভিড সংক্রমণ রোধে পূণ্যার্থীদের জন্য যে ব্যবস্থা নেওয়া হয়েছে তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল। তবে চারধামের পুজোর সরাসরি সম্প্রচার করার ব্যাপারে পরামর্শ দিয়েছিল আদালত, যাতে চারধামে সরাসরি না গেলেও সেখানকার পুজো সকলেই দেখতে পারেন।

ঘরে বাইরে খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.