বাংলা নিউজ > ঘরে বাইরে > Student suicide: পঞ্জাবের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আত্মঘাতী ছাত্র, ক্যাম্পাসে বিক্ষোভ পড়ুয়াদের
পাঞ্জাবে আত্মঘাতী ছাত্র। (প্রতীকী ছবি)

Student suicide: পঞ্জাবের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আত্মঘাতী ছাত্র, ক্যাম্পাসে বিক্ষোভ পড়ুয়াদের

  • জানা গিয়েছে, ওই ছাত্র ফাগওয়ারার লাভলি প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ে ডিজাইন কোর্সের স্নাতকের প্রথম বর্ষের পড়ুয়া। পঞ্জাব পুলিশের পক্ষ থেকে ছাত্রের নাম এবং পরিচয় জানানো হয়নি। ফাগওয়ারার পুলিশ সুপার মুখতিয়ার রাই জানিয়েছেন, মৃত ছাত্র কেরালার বাসিন্দা।

চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের ভিডিয়ো বিতর্কের মধ্যেই এবার আত্মঘাতী হলেন পঞ্জাবের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। মঙ্গলবার বিকেল তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওই ছাত্র পঞ্জাবের কপুরথালা জেলার ফাগওয়ারার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া। তার মৃতদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছে। ফলে এই ঘটনাকে প্রাথমিকভাবে আত্মহত্যা বলেই মনে করছে পুলিশ।

আরও পড়ুন: ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় উদ্ধার অভিনেত্রীর দেহ, সুইসাইড নোটে ব্যর্থ প্রেমের কথা

জানা গিয়েছে, ওই ছাত্র ফাগওয়ারার লাভলি প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ের ডিজাইন কোর্সের স্নাতকের প্রথম বর্ষের পড়ুয়া। পঞ্জাব পুলিশের পক্ষ থেকে ছাত্রের নাম এবং পরিচয় জানানো হয়নি। ফাগওয়ারার পুলিশ সুপার মুখতিয়ার রাই জানিয়েছেন, মৃত ছাত্র কেরালার বাসিন্দা। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ওই ছাত্রের মৃত্যুর কথা জানানো হয়। পরে পুলিশ গিয়ে ছাত্রের মৃতদেহ উদ্ধার করে।

ফাগওয়ারার ডেপুটি পুলিশ সুপার জসপ্রীত সিং জানিয়েছেন, ওই ছাত্রটির কিছু ব্যক্তিগত সমস্যা ছিল। সুইসাইড নোটে সেই কথা উল্লেখ রয়েছে। ঘটনার পরেই ছাত্রের পরিবারকে খবর দেওয়া হয়েছে। ফাগওয়ারার পুলিশ সুপার মুখতিয়ার রাই জানিয়েছেন, ওই ছাত্রের মৃত্যুকে ঘিরে গতকাল বিশ্ববিদ্যালয়ের অন্যান্য পড়ুয়ারা বিক্ষোভ দেখিয়েছিলেন। তবে পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোনও গুজবে কান না দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে পুলিশ। এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঘটনায় বিশ্ববিদ্যালয়ের তরফে সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। কী কারণে এই ঘটনা তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

বন্ধ করুন