বাংলা নিউজ > ঘরে বাইরে > Manik Saha: অপারেশন থিয়েটারে গিয়ে অস্ত্রোপচার করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী তথা চিকিৎসক মানিক

Manik Saha: অপারেশন থিয়েটারে গিয়ে অস্ত্রোপচার করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী তথা চিকিৎসক মানিক

অস্ত্রোপচার করছেন মানিক সাহা। ছবি সৌজন্যে ফেসবুক।

এদিন তাঁকে ত্রিপুরা মেডিক্যাল কলেজে এক বালকের অস্ত্রোপচার করতে দেখা যায়। সকালে তিনি ত্রিপুরা মেডিক্যাল কলেজে যান। সেখানে অপারেশন থিয়েটারে ঢুকে ১০ বছরের এক বালকের অপারেশন করেন। ওই রোগীর ওরাল সিস্টিক ক্ষত নিয়ে ভর্তি হয়েছিল। সেখানে অস্ত্রোপচার করার সময় তিনি অন্যান্য চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা শুধুমাত্র প্রশাসনিক প্রধান নন, তাঁর আরও একটি পরিচয় হল তিনি একজন চিকিৎসক। মুখ্যমন্ত্রী হওয়ার আগে তিনি নিয়মিত রোগী দেখতেন এমনকী অস্ত্রোপচার করতেন। তবে মুখ্যমন্ত্রী হওয়ার পর সেই রুটিনে পরিবর্তন এসেছিল। বুধবার ফের পুরনো পেশায় ফিরতে দেখা গেল মানিক সাহাকে। এদিন তিনি এক রোগীর অস্ত্রোপচারও করলেন।

এদিন তাঁকে ত্রিপুরা মেডিক্যাল কলেজে এক বালকের অস্ত্রোপচার করতে দেখা যায়। সকালে তিনি ত্রিপুরা মেডিক্যাল কলেজে যান। সেখানে অপারেশন থিয়েটারে ঢুকে ১০ বছরের এক বালকের অপারেশন করেন। ওই রোগীর ওরাল সিস্টিক ক্ষত নিয়ে ভর্তি হয়েছিল। সেখানে অস্ত্রোপচার করার সময় তিনি অন্যান্য চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন। সেই ছবিও সামনে এসেছে। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, ১০ বছর বয়সের এই বালকের নাম অক্ষিত ঘোষ। অস্ত্রোপচারের সময় তাঁর কাজে সহযোগিতা করতে উপস্থিত ছিলেন চিকিৎসক অমিতলাল গোস্বামী, পূজা দেবনাথ, ডেন্টাল সার্জারি এবং ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগের রুদ্রপ্রসাদ চক্রবর্তী, স্মিতা পাল, কাঞ্চন দাস প্রমুখ। অ্যানাস্থেসিয়া থেকে অপারেশন থিয়েটারে ছিলেন কংচাই চৌধুরী, পারমিতা দাস এবং অদিতি ভট্টাচার্য। এদিন অস্ত্রোপচারে খুব বেশি সময় লাগেনি। অস্ত্রোপচারের পর ওই বালক সুস্থ রয়েছে বলেই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গত, ত্রিপুরার মুখ্যমন্ত্রী হিসেবে মানিক সাহা শপথ গ্রহণ করেছিলেন গত ১৫ মে। তারপর থেকে তাঁকে প্রশাসনিক কাজকর্ম সামলাতে হয়েছে। দীর্ঘ কয়েক মাস ধরে অস্ত্রোপচার না করলেও এদিন তাঁর কোনও সমস্যা হয়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা। মুখ্যমন্ত্রী হওয়ার আগে তিনি ত্রিপুরা মেডিক্যাল কলেজের দন্ত বিভাগের প্রধান ছিলেন। বিপ্লব কুমার দেব মুখ্যমন্ত্রী থেকে পদত্যাগ করার পর মানিক মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এরপর দীর্ঘ সাত মাস পর আবার তিনি অস্ত্রোপচার করলেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন