বাংলা নিউজ > ছবিঘর > ইংরেজি না জানায় পাঁচ তারা হোটেলে মেলেনি চাকরি,তবে বলিউডের 'হিরো নম্বর ১' গোবিন্দা

ইংরেজি না জানায় পাঁচ তারা হোটেলে মেলেনি চাকরি,তবে বলিউডের 'হিরো নম্বর ১' গোবিন্দা

  • ৫৭-তে পা রাখলেন গোবিন্দা। নব্বইয়ের দশকে বলিউডের কমেডি ঘরনার ছবির একচ্ছত্র নায়ক ছিলেন গোবিন্দা, এক কথায় তিনি নম্বর ১। 
আরো এক বছর বড় হয়ে গেলেন। ৫৭ তে পা দিলেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা গোবিন্দা। ১৯৮৬ সালে বলিউডে পা রাখেন তিনি। পুরো নাম গোবিন্দ আহুজা।
1/10আরো এক বছর বড় হয়ে গেলেন। ৫৭ তে পা দিলেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা গোবিন্দা। ১৯৮৬ সালে বলিউডে পা রাখেন তিনি। পুরো নাম গোবিন্দ আহুজা।
বলিউডে পা রাখতেই টানা ১৫ বছর একের পর এক হিট। সুপারস্টারের তকমা গায়ে লাগতে দেরি হয়নি তাঁর। তবে জীবনে উত্থানের কাহিনিটা একদম সোজা ছিল না বিহারের এই ভূমিপুত্রের কাছে। কঠিন লড়াইয়ের মুখে পড়েছেন গোবিন্দা। 
2/10বলিউডে পা রাখতেই টানা ১৫ বছর একের পর এক হিট। সুপারস্টারের তকমা গায়ে লাগতে দেরি হয়নি তাঁর। তবে জীবনে উত্থানের কাহিনিটা একদম সোজা ছিল না বিহারের এই ভূমিপুত্রের কাছে। কঠিন লড়াইয়ের মুখে পড়েছেন গোবিন্দা। 
গোবিন্দার বাবা-মা দুজনেই অভিনয় জগতের সঙ্গে যুক্ত এবং পরিচিত মুখ ছিল। চল্লিশটা ছবি করার পর তাঁর বাবা অরুণ আহুজা বিনোদন জগত থেকে অবসর নেয়। তবে ছবি প্রযোজনা করতে গিয়ে তিনি একসময় দেউলিয়া হয়ে গিয়েছিলেন।
3/10গোবিন্দার বাবা-মা দুজনেই অভিনয় জগতের সঙ্গে যুক্ত এবং পরিচিত মুখ ছিল। চল্লিশটা ছবি করার পর তাঁর বাবা অরুণ আহুজা বিনোদন জগত থেকে অবসর নেয়। তবে ছবি প্রযোজনা করতে গিয়ে তিনি একসময় দেউলিয়া হয়ে গিয়েছিলেন।
গোবিন্দার মা নির্মালা দেবী একজন সংগীত শিল্পী এবং অভিনেত্রী ছিলেন। একসময় পরিবারের আর্থিক অবস্থা এতটাই খারাপ হয়ে যায়, তাঁদের মুম্বইয়ের সুবুরবনের বাংলো বিক্রি করে বিহারে চলে যেতে হয়। 
4/10গোবিন্দার মা নির্মালা দেবী একজন সংগীত শিল্পী এবং অভিনেত্রী ছিলেন। একসময় পরিবারের আর্থিক অবস্থা এতটাই খারাপ হয়ে যায়, তাঁদের মুম্বইয়ের সুবুরবনের বাংলো বিক্রি করে বিহারে চলে যেতে হয়। 
 ছবি প্রযোজনা করতে গিয়ে ব্যর্থ হন গোবিন্দার বাবা। এরপরই তাঁদের পরিবারে আর্থিক সঙ্কট নেমে আসে। পরিবাবারের সমস্ত দায়িত্ব অভিনেেতার মায়ের ওপর এসে পড়ে। সেই সময় অভিনেতার বাবা মানসিক দিক থেকে ভেঙে পড়েছিলেন।
5/10 ছবি প্রযোজনা করতে গিয়ে ব্যর্থ হন গোবিন্দার বাবা। এরপরই তাঁদের পরিবারে আর্থিক সঙ্কট নেমে আসে। পরিবাবারের সমস্ত দায়িত্ব অভিনেেতার মায়ের ওপর এসে পড়ে। সেই সময় অভিনেতার বাবা মানসিক দিক থেকে ভেঙে পড়েছিলেন।
অভিনেতা জানান, কর্মাসে গ্র্যাজুয়েট হওয়ার পর মুম্বই তাজ হোটেল থেকে ইন্টারভিউতে তিনি প্রত্যাখ্যাত হন। কারণ, তিনি অনর্গল ইংরেজি বলতে পারতেন না তাই। তাদের সামনেও গিয়েও বলতে পারেননি।
6/10অভিনেতা জানান, কর্মাসে গ্র্যাজুয়েট হওয়ার পর মুম্বই তাজ হোটেল থেকে ইন্টারভিউতে তিনি প্রত্যাখ্যাত হন। কারণ, তিনি অনর্গল ইংরেজি বলতে পারতেন না তাই। তাদের সামনেও গিয়েও বলতে পারেননি।
এরপরই সেই সময় ধীরে ধীরে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে প্রযোজকদের সঙ্গে দেখা করেন তিনি। মাত্র ২২ বছর বয়সে ইন্ডাস্ট্রিতে পা রাখেন। ১৯৮৫ সালে ‘তন বদন’ ফিল্মের সঙ্গে অভিষেক হয় গোবিন্দার। তারপরই একের পর এক হিট ছবি তাঁর ঝুলিতে।
7/10এরপরই সেই সময় ধীরে ধীরে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে প্রযোজকদের সঙ্গে দেখা করেন তিনি। মাত্র ২২ বছর বয়সে ইন্ডাস্ট্রিতে পা রাখেন। ১৯৮৫ সালে ‘তন বদন’ ফিল্মের সঙ্গে অভিষেক হয় গোবিন্দার। তারপরই একের পর এক হিট ছবি তাঁর ঝুলিতে।
শ্যুটিং সেটে দেরিতে পৌঁছাতে গোবিন্দা, এমন দুর্নাম তাঁর নামে ইন্ডাস্ট্রিতে বহুল প্রচলিত। তবে তাঁর আরও অদ্ভূত অভ্যেস হল শ্যুটিং সেটে অনবরত গান গাইতে থাকা। জানা যায়, কেরিয়ারের শুরুতে তিনি সেটে পৌঁছে নিজের লাইন মুখস্ত করতেন। তবে খুব চট জলদি সেই কাজ সেরে ফেলতেন গোবিন্দা।
8/10শ্যুটিং সেটে দেরিতে পৌঁছাতে গোবিন্দা, এমন দুর্নাম তাঁর নামে ইন্ডাস্ট্রিতে বহুল প্রচলিত। তবে তাঁর আরও অদ্ভূত অভ্যেস হল শ্যুটিং সেটে অনবরত গান গাইতে থাকা। জানা যায়, কেরিয়ারের শুরুতে তিনি সেটে পৌঁছে নিজের লাইন মুখস্ত করতেন। তবে খুব চট জলদি সেই কাজ সেরে ফেলতেন গোবিন্দা।
নতুন শতাব্দীকে এসে বলিউডের ‘চিচি’র ম্যাজিকে বেশ খানিকটা ভাটা পরে, খানদানের রাজত্বে গোবিন্দা খানিকটা পিছিয়ে পড়েন। তবে গোবিন্দার কমিক টাইমিং এবং নাচে আজও ‘ফিদা’ আসমুদ্র হিমাচল। 
9/10নতুন শতাব্দীকে এসে বলিউডের ‘চিচি’র ম্যাজিকে বেশ খানিকটা ভাটা পরে, খানদানের রাজত্বে গোবিন্দা খানিকটা পিছিয়ে পড়েন। তবে গোবিন্দার কমিক টাইমিং এবং নাচে আজও ‘ফিদা’ আসমুদ্র হিমাচল। 
স্ত্রী সুনীতা ও দুই সন্তানকে নিয়ে সুখী গৃহকোণ গোবিন্দার।বক্স অফিসে গোবিন্দার শেষ রিলিজ ছিল রঙ্গিলা রাজা, যা পুরোপুরি ব্যর্থ হয়। বিভিন্ন রিয়ালিটি শোয়ের অতিথি শিল্পী হিসাবে আজকাল প্রায়ই ছোটপর্দায় দেখা মেলে অভিনেতার। 
10/10স্ত্রী সুনীতা ও দুই সন্তানকে নিয়ে সুখী গৃহকোণ গোবিন্দার।বক্স অফিসে গোবিন্দার শেষ রিলিজ ছিল রঙ্গিলা রাজা, যা পুরোপুরি ব্যর্থ হয়। বিভিন্ন রিয়ালিটি শোয়ের অতিথি শিল্পী হিসাবে আজকাল প্রায়ই ছোটপর্দায় দেখা মেলে অভিনেতার। 
অন্য গ্যালারিগুলি