বাংলা নিউজ > ছবিঘর > বাস্তু শাস্ত্রে যে সমস্ত গাছ ঘরের ভিতর রাখা নিষেধ! জানুন কোন গাছ আনবে টাকা-সুখ

বাস্তু শাস্ত্রে যে সমস্ত গাছ ঘরের ভিতর রাখা নিষেধ! জানুন কোন গাছ আনবে টাকা-সুখ

বাড়িতে সুখ-শান্তি বজায় রাখার জন্য এগুলো অবশ্যই মা... more

বাড়ির অন্দরসজ্জায় আজকাল অনেকেই নানা ধরনের গাছ ব্যবহার করে থাকেন। কিন্তু, জানেন কি, বাস্তুমতে বেশ কিছু গাছ ঘরে না রাখার কথা বলা হয়। এতে ঘরের শান্তির ব্যাঘাত ঘটে। আর্থিক ও শারীরিক নানা ক্ষতিরও সম্ভাবনা থাকে। 
1/6বাড়ির অন্দরসজ্জায় আজকাল অনেকেই নানা ধরনের গাছ ব্যবহার করে থাকেন। কিন্তু, জানেন কি, বাস্তুমতে বেশ কিছু গাছ ঘরে না রাখার কথা বলা হয়। এতে ঘরের শান্তির ব্যাঘাত ঘটে। আর্থিক ও শারীরিক নানা ক্ষতিরও সম্ভাবনা থাকে। 
লাকি বাম্বু ট্রি দেখতে যেমন সুন্দর তেমনই এটিকে শুভ বলে মানা হয়। ফেংশুই মতে এই গাছের বিশেষ তাৎপর্য রয়েছে। চিনা ফেংশুই মতে এই গাছের থেকে পজিটিভ এনার্জি নির্গত হয়। চিনা ভাষায় লাকি ব্যাম্বু ফু গোয়ে ঝু নামে পরিচিত। চিনা ভাষায় ফু মানে সৌভাগ্য, গোয়ে মানে শক্তি ও সম্মান এবং ঝু মানে ব্যাম্বু।
2/6লাকি বাম্বু ট্রি দেখতে যেমন সুন্দর তেমনই এটিকে শুভ বলে মানা হয়। ফেংশুই মতে এই গাছের বিশেষ তাৎপর্য রয়েছে। চিনা ফেংশুই মতে এই গাছের থেকে পজিটিভ এনার্জি নির্গত হয়। চিনা ভাষায় লাকি ব্যাম্বু ফু গোয়ে ঝু নামে পরিচিত। চিনা ভাষায় ফু মানে সৌভাগ্য, গোয়ে মানে শক্তি ও সম্মান এবং ঝু মানে ব্যাম্বু।
ভুলেও ক্যাকটাস ঘরে রাখবেন না। বাস্তু শাস্ত্র বলছে ক্যাকটাস ঘরে রাখা ভীষণ খারাপ। এই গাছ ঘরের মধ্যে রাখলে সংসারে অশান্তি তৈরি হয়। পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া-বিবাদ তৈরি করে ক্যাকটাস। 
3/6ভুলেও ক্যাকটাস ঘরে রাখবেন না। বাস্তু শাস্ত্র বলছে ক্যাকটাস ঘরে রাখা ভীষণ খারাপ। এই গাছ ঘরের মধ্যে রাখলে সংসারে অশান্তি তৈরি হয়। পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া-বিবাদ তৈরি করে ক্যাকটাস। 
ফেংশুই অনুযায়ী, মানি প্ল্যান্ট হলো এমন একটি গাছ যা আপনার জীবনে কোনোদিন টাকা-পয়সার অভাব ঘটতে দেয় না. তা ছাড়া এমন ধারনাও রয়েছে যে এই ছোট্ট লতানে গাছটি আপনার জীবনে সৌভাগ্যও বহন করে আনে! বাড়ির দক্ষিণ-পূর্ব কোনে এই গাছ লাগানো উচিত। 
4/6ফেংশুই অনুযায়ী, মানি প্ল্যান্ট হলো এমন একটি গাছ যা আপনার জীবনে কোনোদিন টাকা-পয়সার অভাব ঘটতে দেয় না. তা ছাড়া এমন ধারনাও রয়েছে যে এই ছোট্ট লতানে গাছটি আপনার জীবনে সৌভাগ্যও বহন করে আনে! বাড়ির দক্ষিণ-পূর্ব কোনে এই গাছ লাগানো উচিত। 
বাস্ত শাস্ত্র বলছে সবার আগে বাড়িতে তুলসি গাছ লাগান। উত্তর দিক অথবা উত্তর পূর্ব, বা পূর্ব দিকে তুলসি গাছ লাগানো শুভ বলে মনে করা হয় বাস্তু শাস্ত্রে। 
5/6বাস্ত শাস্ত্র বলছে সবার আগে বাড়িতে তুলসি গাছ লাগান। উত্তর দিক অথবা উত্তর পূর্ব, বা পূর্ব দিকে তুলসি গাছ লাগানো শুভ বলে মনে করা হয় বাস্তু শাস্ত্রে। 
সুগন্ধী ফুলের গাছ সবসময় বাড়িতে লাগানো উচিত। জুঁই, চাপা গাছ অথবা বেলফুলের গাছ বাড়ির ভেতরে লাগান। আপনার বাড়ির লিভিং রুম অর্থাৎ বসবার ঘরে আপনি পাম ট্রি লাগাতে পারেন। রাখতে পারেন রবার প্ল্যান্ট, পিস লিলি। 
6/6সুগন্ধী ফুলের গাছ সবসময় বাড়িতে লাগানো উচিত। জুঁই, চাপা গাছ অথবা বেলফুলের গাছ বাড়ির ভেতরে লাগান। আপনার বাড়ির লিভিং রুম অর্থাৎ বসবার ঘরে আপনি পাম ট্রি লাগাতে পারেন। রাখতে পারেন রবার প্ল্যান্ট, পিস লিলি। 
অন্য গ্যালারিগুলি