বাংলা নিউজ > ছবিঘর > এবার JioPhone থেকেই হবে WhatsApp ভয়েস কল!

এবার JioPhone থেকেই হবে WhatsApp ভয়েস কল!

  • একই ধরনের KaiOS আছে এমন যে কোনও ফোনেই WhatsApp কলের সুবিধা মিলবে।
এতদিন জিওফোনে হোয়াটসঅ্যাপ থাকলেও তাতে কোনও ভয়েস কলের ফিচার ছিল না। এবার সেই খামতিই পূরণ করা হল। এবার থেকে জিও ফোনে ভয়েস কল করা যাবে। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/5এতদিন জিওফোনে হোয়াটসঅ্যাপ থাকলেও তাতে কোনও ভয়েস কলের ফিচার ছিল না। এবার সেই খামতিই পূরণ করা হল। এবার থেকে জিও ফোনে ভয়েস কল করা যাবে। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
একই ধরনের KaiOS আছে এমন যে কোনও ফোনেই WhatsApp কলের সুবিধা মিলবে।ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5একই ধরনের KaiOS আছে এমন যে কোনও ফোনেই WhatsApp কলের সুবিধা মিলবে।ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
KaiOS হোয়াটসঅ্যাপের নবতম আপডেটে(Verson 2.2110.41) আসছে এই ফিচার। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5KaiOS হোয়াটসঅ্যাপের নবতম আপডেটে(Verson 2.2110.41) আসছে এই ফিচার। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
তবে এর জন্য নূন্যতম ৫১২ MB RAM থাকতে হবে ফোনে। জিওফোনে সেই সুবিধা থাকায় কোনও সমস্যা হবে না। কিন্তু, বেশ কিছু KaiOS সম্বলিত ফোনে এই সুবিধা থাকে না। সেক্ষেত্রে নতুন আপডেটটি মিলবে না। ছবি : মিন্ট (MINT_PRINT)
4/5তবে এর জন্য নূন্যতম ৫১২ MB RAM থাকতে হবে ফোনে। জিওফোনে সেই সুবিধা থাকায় কোনও সমস্যা হবে না। কিন্তু, বেশ কিছু KaiOS সম্বলিত ফোনে এই সুবিধা থাকে না। সেক্ষেত্রে নতুন আপডেটটি মিলবে না। ছবি : মিন্ট (MINT_PRINT)
এ বিষয়ে হোয়াটসঅ্যাপের সিওও ম্যাট আইডিমা বলেন, 'বর্তমান করোনা পরিস্থিতিতে সকলে আগের তুলনায় বেশি হোয়াটসঅ্যাপ কল ব্যবহার করছেন। বিশ্বের বহু দেশেই এখনও KaiOS বেশ জনপ্রিয়। তাই তাঁদের জন্যই এই অপারেটিং সিস্টেমে ভয়েস কলের ফিচার আনা হল।' ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
5/5এ বিষয়ে হোয়াটসঅ্যাপের সিওও ম্যাট আইডিমা বলেন, 'বর্তমান করোনা পরিস্থিতিতে সকলে আগের তুলনায় বেশি হোয়াটসঅ্যাপ কল ব্যবহার করছেন। বিশ্বের বহু দেশেই এখনও KaiOS বেশ জনপ্রিয়। তাই তাঁদের জন্যই এই অপারেটিং সিস্টেমে ভয়েস কলের ফিচার আনা হল।' ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি