বাংলা নিউজ > ছবিঘর > VFX-এর কেরামতিতেই হৃত্বিক-শাহরুখরা হয়ে উঠেন সুপারহিরো! দেখে নিন বাস্তব ছবিটা

VFX-এর কেরামতিতেই হৃত্বিক-শাহরুখরা হয়ে উঠেন সুপারহিরো! দেখে নিন বাস্তব ছবিটা

  • বলিউডের একাধিক ছবিতে ব্যবহার হয়েছে VFX-এর। সেই তালিকায় রয়েছে আমির, শাহরুখ, সলমন, হৃত্বিক, সুশান্ত, রণবীরের ছবি। দেখে নিন এক ঝলক-
হলিউড হোক কিংবা বলিউড, VFX-এর ব্যবহার এখন অনেকটাই বেড়ে গেছে। ভিএফএক্সের সাহায্যে দর্শকদের ছবি দেখার অভিজ্ঞতা আরও ভাল হয়েছে। অনেক ছবিতে ভিএফএক্স এত উজ্জ্বলভাবে ব্যবহার করা হয় যে দর্শক বুঝতে পারেন না। এই পরিস্থিতিতে বলিউডের বেশ কিছু VFX-এর ছবি তুলে ধরা যাক- (ছবি সংগৃহীত)
1/12হলিউড হোক কিংবা বলিউড, VFX-এর ব্যবহার এখন অনেকটাই বেড়ে গেছে। ভিএফএক্সের সাহায্যে দর্শকদের ছবি দেখার অভিজ্ঞতা আরও ভাল হয়েছে। অনেক ছবিতে ভিএফএক্স এত উজ্জ্বলভাবে ব্যবহার করা হয় যে দর্শক বুঝতে পারেন না। এই পরিস্থিতিতে বলিউডের বেশ কিছু VFX-এর ছবি তুলে ধরা যাক- (ছবি সংগৃহীত)
ব্যাং ব্যাং- হৃতিক রোশন ও ক্যাটরিনা কাইফ অভিনীত ছবি ব্যাং ব্যাং। দর্শকের কাছে বেশ ভাল সাড়া পেয়েছিল এই ছবি। ছবিতে প্রচুর অ্যাকশন দৃশ্য দেখানো হয়েছে। ছবিতে ধাওয়া করার দৃশ্য দর্শকদের খুব ভাল লেগেছিল, এতে ভিএফএক্স ব্যবহার করা হয়েছিল।
2/12ব্যাং ব্যাং- হৃতিক রোশন ও ক্যাটরিনা কাইফ অভিনীত ছবি ব্যাং ব্যাং। দর্শকের কাছে বেশ ভাল সাড়া পেয়েছিল এই ছবি। ছবিতে প্রচুর অ্যাকশন দৃশ্য দেখানো হয়েছে। ছবিতে ধাওয়া করার দৃশ্য দর্শকদের খুব ভাল লেগেছিল, এতে ভিএফএক্স ব্যবহার করা হয়েছিল।
একই সঙ্গে হৃত্বিক এবং ক্যাটরিনার পাহাড়ি রেস্তোরাঁ থেকে ঝাঁপ দেওয়ার দৃশ্য দেখানো হয়েছিল। সেটাও VFX ছিল। 
3/12একই সঙ্গে হৃত্বিক এবং ক্যাটরিনার পাহাড়ি রেস্তোরাঁ থেকে ঝাঁপ দেওয়ার দৃশ্য দেখানো হয়েছিল। সেটাও VFX ছিল। 
বজরঙ্গি ভাইজান- এই ছবি ছাড়া সলমনের হিট লিস্ট অসম্পূর্ণ। ভাইজানের পাশাপাশি মুন্নিও দর্শকদের মন জয় করেছিল। ছবিতে অনেক দৃশ্যই VFX-এর মাধ্যমে দেখানো হয়েছে।
4/12বজরঙ্গি ভাইজান- এই ছবি ছাড়া সলমনের হিট লিস্ট অসম্পূর্ণ। ভাইজানের পাশাপাশি মুন্নিও দর্শকদের মন জয় করেছিল। ছবিতে অনেক দৃশ্যই VFX-এর মাধ্যমে দেখানো হয়েছে।
সিংহম- রোহিত শেট্টি পরিচালিত এই ছবি। অজয় ​​দেবগণেের অন্যতম হিট ফিল্ম। এই ছবিতেও অনেক দৃশ্যে VFX-এর ব্যবহার হয়েছিল।
5/12সিংহম- রোহিত শেট্টি পরিচালিত এই ছবি। অজয় ​​দেবগণেের অন্যতম হিট ফিল্ম। এই ছবিতেও অনেক দৃশ্যে VFX-এর ব্যবহার হয়েছিল।
রা ওয়ান- ছবিতে শাহরুখকে সুপারহিরোর ভূমিকায় দেখা গিয়েছিল। ছবিতে জোরালো অ্যাকশন দেখিয়েছিলেন শাহরুখ খান। এই ছবিতেও ভিএফএক্সও প্রচুর ব্যবহার হয়েছিল।
6/12রা ওয়ান- ছবিতে শাহরুখকে সুপারহিরোর ভূমিকায় দেখা গিয়েছিল। ছবিতে জোরালো অ্যাকশন দেখিয়েছিলেন শাহরুখ খান। এই ছবিতেও ভিএফএক্সও প্রচুর ব্যবহার হয়েছিল।
ছবিতে শাহরুখের পাশাপাশি গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন ক্যাটরিনা। খলনায়কের ভূমিকায় ছিলেন অর্জুন রামপাল।
7/12ছবিতে শাহরুখের পাশাপাশি গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন ক্যাটরিনা। খলনায়কের ভূমিকায় ছিলেন অর্জুন রামপাল।
সঞ্জু- সঞ্জয় দত্তের বায়োপিক সঞ্জুতে রণবীর কাপুরকে নাম ভূমিকায় দেখা গিয়েছিল। ছবিতে সঞ্জয়ের বিভিন্ন লুকে দেখা গিয়েছিল রণবীরকে।
8/12সঞ্জু- সঞ্জয় দত্তের বায়োপিক সঞ্জুতে রণবীর কাপুরকে নাম ভূমিকায় দেখা গিয়েছিল। ছবিতে সঞ্জয়ের বিভিন্ন লুকে দেখা গিয়েছিল রণবীরকে।
সঞ্জুতে সঞ্জয় দত্তের চরিত্রে রণবীর প্রচুর প্রশংসা কুড়িয়েছিলেন। এই ছবিতে VFX প্রচুর ব্যবহৃত হয়েছিল।
9/12সঞ্জুতে সঞ্জয় দত্তের চরিত্রে রণবীর প্রচুর প্রশংসা কুড়িয়েছিলেন। এই ছবিতে VFX প্রচুর ব্যবহৃত হয়েছিল।
পিকে- বিভিন্ন ভাবে রেকর্ড গড়েছিল আমি খানের ছবি পিকে। অনেক বিতর্কের মুখে পড়েছিল এই ছবি। এই ছবিতেও VFX-এর প্রচুর ব্যবহার হয়েছিল।
10/12পিকে- বিভিন্ন ভাবে রেকর্ড গড়েছিল আমি খানের ছবি পিকে। অনেক বিতর্কের মুখে পড়েছিল এই ছবি। এই ছবিতেও VFX-এর প্রচুর ব্যবহার হয়েছিল।
শুভ মঙ্গল সাবধান- এই ছবিতে ভূমি পেদনেকর এবং আয়ুষ্মান খুরানাকে একসঙ্গে দেখা গিয়েছিল। ছবিতে ভাল্লুকটিকে VFX এর মাধ্যমে দেখানো হয়েছিল।
11/12শুভ মঙ্গল সাবধান- এই ছবিতে ভূমি পেদনেকর এবং আয়ুষ্মান খুরানাকে একসঙ্গে দেখা গিয়েছিল। ছবিতে ভাল্লুকটিকে VFX এর মাধ্যমে দেখানো হয়েছিল।
রাবতা- ২০১৭ সালে মুক্তি পেয়েছিল সুশান্ত সিং রাজপুতের এই ছবি। সুশান্তের বিপরীতে কৃতী শ্যাননকে ছবিতে দেখা গিয়েছিল। এই ছবিতেও প্রচুর VFX এর ব্যবহার হয়েছিল।
12/12রাবতা- ২০১৭ সালে মুক্তি পেয়েছিল সুশান্ত সিং রাজপুতের এই ছবি। সুশান্তের বিপরীতে কৃতী শ্যাননকে ছবিতে দেখা গিয়েছিল। এই ছবিতেও প্রচুর VFX এর ব্যবহার হয়েছিল।
অন্য গ্যালারিগুলি