বাংলা নিউজ > ছবিঘর > WhatsApp: সেপ্টেম্বরে ২২ লক্ষ ভারতীয়ের অ্যাকাউন্ট ব্যান! কেন এমনটা করা হল?

WhatsApp: সেপ্টেম্বরে ২২ লক্ষ ভারতীয়ের অ্যাকাউন্ট ব্যান! কেন এমনটা করা হল?

নয়া আইটি নিয়ম অনুযায়ী সোমবার প্রকাশ হয়েছে Meta অধী... more

মাত্র ১ মাসেই প্রায় ২২ লক্ষ ৯ হাজার ভারতীয়ের অ্যাকাউন্ট ব্যান করেছে WhatsApp । নয়া আইটি নিয়ম অনুযায়ী সোমবার প্রকাশ হয়েছে Meta অধীনস্থ সংস্থার কমপ্লায়েন্স রিপোর্ট। তাতেই রয়েছে এই পরিসংখ্যান। কিন্তু কেন ব্যান করা হয়েছে এই অ্যাকাউন্ট? ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/5মাত্র ১ মাসেই প্রায় ২২ লক্ষ ৯ হাজার ভারতীয়ের অ্যাকাউন্ট ব্যান করেছে WhatsApp । নয়া আইটি নিয়ম অনুযায়ী সোমবার প্রকাশ হয়েছে Meta অধীনস্থ সংস্থার কমপ্লায়েন্স রিপোর্ট। তাতেই রয়েছে এই পরিসংখ্যান। কিন্তু কেন ব্যান করা হয়েছে এই অ্যাকাউন্ট? ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ব্যবহারকারীরদের বিরুদ্ধে রিপোর্ট, অভিযোগ, নিয়মবিরুদ্ধ কাজ, অটোমেটেড মেসেজ পাঠানো ইত্যাদির ভিত্তিতে ব্যান করা হয়েছে এই অ্যাকাউন্টগুলি। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
2/5ব্যবহারকারীরদের বিরুদ্ধে রিপোর্ট, অভিযোগ, নিয়মবিরুদ্ধ কাজ, অটোমেটেড মেসেজ পাঠানো ইত্যাদির ভিত্তিতে ব্যান করা হয়েছে এই অ্যাকাউন্টগুলি। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
বর্তমানে কেন্দ্রের নয়া সোশ্যাল মিডিয়া নিয়ম মেনে ব্যানের পরিসংখ্যান প্রকাশ করা হচ্ছে বটে। তবে এর আগেও নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুরক্ষার্থে প্রচুর অ্যাকাউন্ট ব্যান করে হোয়াটসঅ্যাপ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5বর্তমানে কেন্দ্রের নয়া সোশ্যাল মিডিয়া নিয়ম মেনে ব্যানের পরিসংখ্যান প্রকাশ করা হচ্ছে বটে। তবে এর আগেও নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুরক্ষার্থে প্রচুর অ্যাকাউন্ট ব্যান করে হোয়াটসঅ্যাপ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
হোয়াটসঅ্যাপ, তার সর্বশেষ রিপোর্টে জানিয়েছে যে, সেপ্টেম্বর মাসে অ্যাকাউন্ট সাপোর্ট (১২১টি), ব্যান অ্যাপিল (৩০৯টি), অন্যান্য সাপোর্ট এবং প্রোডাক্ট সাপোর্ট (৪৯টি) এবং সিকিউরিটি (৩২টি) সংক্রান্ত মোট ৫৬০টি ইউজার রিপোর্ট আসে। রিপোর্টের ৫১টি অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ব্যবস্থা নেওয়ার অর্থ, হয় অ্যাকাউন্ট ব্যান করা অথবা, পূর্বে নিষিদ্ধ অ্যাকাউন্ট রিকভার করা। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
4/5হোয়াটসঅ্যাপ, তার সর্বশেষ রিপোর্টে জানিয়েছে যে, সেপ্টেম্বর মাসে অ্যাকাউন্ট সাপোর্ট (১২১টি), ব্যান অ্যাপিল (৩০৯টি), অন্যান্য সাপোর্ট এবং প্রোডাক্ট সাপোর্ট (৪৯টি) এবং সিকিউরিটি (৩২টি) সংক্রান্ত মোট ৫৬০টি ইউজার রিপোর্ট আসে। রিপোর্টের ৫১টি অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ব্যবস্থা নেওয়ার অর্থ, হয় অ্যাকাউন্ট ব্যান করা অথবা, পূর্বে নিষিদ্ধ অ্যাকাউন্ট রিকভার করা। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
এর আগে অগস্টেও ২০ লক্ষ ৭০ হাজারেরও বেশি ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করে হোয়্যাটসঅ্যাপ। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
5/5এর আগে অগস্টেও ২০ লক্ষ ৭০ হাজারেরও বেশি ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করে হোয়্যাটসঅ্যাপ। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
অন্য গ্যালারিগুলি