বাংলা নিউজ > ময়দান > Road Safety World Series: যান্ত্রিক গোলযোগে রানওয়েতেই আটকে রইল বিমান, বড় বিপদের হাত থেকে বাঁচলেন জন্টিরা
সাউথ আফ্রিকা লেজেন্ডস দল। ছবি- টুইটার (@RSWorldSeries)।

Road Safety World Series: যান্ত্রিক গোলযোগে রানওয়েতেই আটকে রইল বিমান, বড় বিপদের হাত থেকে বাঁচলেন জন্টিরা

  • সড়কপথে লখনউয়ে পাঠিয়ে সেখান থেকে বিশেষ বিমানের ব্যবস্থা করা হয় রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশ নেওয়া দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটারদের।

কানপুরে বিমান বিভ্রাটের মুখে পড়তে হল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশ নেওয়া দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটারদের। যান্ত্রিক গোলযোগে ক্রিকেটারদের জন্য নির্ধারিত বিশেষ বিমান উড়তেই পারেনি শুক্রবার।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের পরবর্তী ম্যাচগুলির জন্য ইন্ডিগোর বিশেষ বিমানে প্রোটিয়া ও ব্রিটিশ ক্রিকেটারদের কানপুর থেকে ইন্দোরে উড়ে যাওয়ার কথা ছিল শুক্রবার। তবে বিমানটি অবতরণের পরেই তাঁর ইঞ্জিন বিকল হয়ে যায়, এমনটাই জানানো হয়েছে আধিকারিকদের তরফে। এই অবস্থায় তড়িঘড়ি বিমানটির ফের উড়ান বিপজ্জনক হতে পারত।

যেহেতু ক্রিকেটারদের জন্য নির্ধারিত বিশেষ বিমানটি রানওয়েতে আটকে ছিল, তাই মুম্বই থেকে ফিরতি একটি বিমান অবতরণ করতে পারেনি কানপুরের চাকেরি বিমানবন্দরে। আকাশে বেশ কিছুক্ষণ চক্কর কাটার পরে সেটিকে পাঠিয়ে দেওয়া হয় লখনউয়ের চৌধরী চরণ সিং আন্তর্জাতিক বিমানবন্দরে।

আরও পড়ুন:- India Maharajas vs World Giants: ইডেনে চেনা মেজাজে ইউসুফ, দাপুটে জয় ইন্ডিয়ার

মুম্বই থেকে ফেরা এই বিমানটিতে যাঁদের যাত্রা করার কথা ছিল, সেই সব যাত্রীরা বিমানবন্দরে হট্টগোল শুরু করেন, যখন বলা হয় যে, তাঁদের বিমান বাতিল হয়েছে এবং রানওয়ের বিমানটি ক্রিকেটারদের জন্য বরাদ্দ করা রয়েছে। পরে ক্রিকেটারদের সড়কপথে লখনউয়ে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়, যাতে তাঁরা সেখান থেকে ইন্দোরের বিমান ধরতে পারেন।

আরও পড়ুন:- Legends league Cricket: ইডেন আর সৌরভের কাছে কৃতজ্ঞতায় মাথা নত করলেন হরভজন, কী বললেন ভাজ্জি?

উল্লেখ্য, বৃহস্পতিবার এমনই একটি বিশেষ বিমানে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশ নেওয়া ভারত ও অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারদের কানপুর থেকে ইন্দোরে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে। শুক্রবার দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের ক্রিকেটারদের ইন্দোরে উড়ে যাওয়ার কথা ছিল। ক্রিকেটাররা বিমানে চড়ে বসেন। তবে যান্ত্রিক গোলযোগ ধরা পড়ায় রানওয়েতেই উড়ান বাতিল করা হয় বিমানটির। মাঝ আকাশে এমন সমস্যা দেখা দিলে বড়সড় বিপদে পড়তে হতে পারত জন্টি রোডসদের।

ইন্ডিগোর তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, অন্য একটি বিশেষ বিমান নিয়ে আসারা চেষ্টা করা হয়েছিল। তবে কানপুর বিমানবন্দরের দৃশ্যমানতার সমস্যার জেরে শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি।

বন্ধ করুন