বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: 'ধোনির মতো দ্রুত নয়', মাহির ধাঁচে স্টাম্প করতে না পেরে স্বীকার ওয়েডের
'ধোনির মতো দ্রুত নয়', মাহির ধাঁচে স্টাম্প করতে না পেরে স্বীকার ওয়েডের। (ছবি সৌজন্য স্ক্রিনশট)
'ধোনির মতো দ্রুত নয়', মাহির ধাঁচে স্টাম্প করতে না পেরে স্বীকার ওয়েডের। (ছবি সৌজন্য স্ক্রিনশট)

Aus vs Ind: 'ধোনির মতো দ্রুত নয়', মাহির ধাঁচে স্টাম্প করতে না পেরে স্বীকার ওয়েডের

  • ধোনির ধাঁচে কিছুক্ষণ অপেক্ষা করে স্টাম্প করার চেষ্টা করেছিলেন ওয়েড।

স্টাম্পের আবেদন করেছিলেন। কিন্তু সেই সময় মাটিতেই ছিল শিখর ধাওয়ানের পা। স্বভাবতই নট-আউট দেন আম্পায়ার। তারপরই অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক তথা অধিনায়ক ম্যাথু ওয়েড স্বীকার করে নেন, মহেন্দ্র সিং ধোনির মতো মোটেও দ্রুত স্টাম্প করতে পারেন না তিনি।

রবিবার সিডনিতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত এবং অস্ট্রেলিয়া। টসে জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠান বিরাট কোহলি। ম্যাথু ওয়েডের ৫৮ রান (৩৮ বল), স্টিভ স্মিথের ৪৬ রানের (৩৮ বল) সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৯৪ রান তোলে অস্ট্রেলিয়া।

জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করলেও ষষ্ঠ ওভারে কে এল রাহুলকে হারায় ভারত। তারপর ইনিংসের হাল ধরেন ধাওয়ান এবং কোহলি। ৮.৫ ওভারে অফস্টাম্পের বাইরে শর্ট বল করেন মিচেল সুইপসেন। ধাওয়ান কাট মারতে গিয়ে ফস্কে যান। ধাওয়ানের পুরোপুরি ভারসাম্য ছিল না। তাই ধোনির ধাঁচে কিছুক্ষণ অপেক্ষা করে বেল নাড়িয়ে দেন ওয়েড এবং স্টাম্পিংয়ের আবেদন করেন। যা তৃতীয় আম্পায়ারের কাছে যায়। সেখানে দেখা যায়, ধাওয়ানের পা কিছুক্ষণ শূন্যে থাকলেও ওয়েড উইকেট বল ঠেকানোর আগেই তা নামিয়ে নেন। স্বভাবতই আউট দেননি আম্পায়ার। বরং তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের পর ওয়াইড দেন অনফিল্ড আম্পায়ার।

তারইমধ্যে পরের বলের জন্য ধাওয়ান স্ট্রাইক নেওয়ার জন্য মজার ছলে ওয়েড বলেন, ‘ধোনি নয়, ধোনির মতো দ্রুতগামী নয়।’ তা শুনে হেসে ফেলেন ধারাভাষ্যকাররাও। তাঁরা বলেন, ‘আমার মতে, খেলায় সবথেকে দ্রুততম হাত মহেন্দ্র সিং ধোনির।’

বন্ধ করুন