বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কার ‘এ’-র বিরুদ্ধে ‘বেবি এবি’-র চার-ছক্কার ঝড়! দক্ষিণ আফ্রিকা ‘এ’ কে জেতাল ব্রেভিসের ৯৮* রান

শ্রীলঙ্কার ‘এ’-র বিরুদ্ধে ‘বেবি এবি’-র চার-ছক্কার ঝড়! দক্ষিণ আফ্রিকা ‘এ’ কে জেতাল ব্রেভিসের ৯৮* রান

শ্রীলঙ্কার ‘এ’-র বিরুদ্ধে ‘বেবি এবি’-র চার-ছক্কার ঝড়

দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের তরুণ ব্যাটসম্যান ডেওয়াল্ড ব্রেভিস তাদের দেশের জাতীয় ক্রিকেট ‘এ’ দলের হয়ে ঝোড়ো ইনিংস খেলে নিজের দলকে জেতালেন। শ্রীলঙ্কা ‘এ’-এর বিরুদ্ধে দুর্দান্ত জয় এনে দিয়েছে ডেওয়াল্ড ব্রেভিসের ব্যাট। 

দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের তরুণ ব্যাটসম্যান ডেওয়াল্ড ব্রেভিস তাদের দেশের জাতীয় ক্রিকেট ‘এ’ দলের হয়ে ঝোড়ো ইনিংস খেলে নিজের দলকে জেতালেন। শ্রীলঙ্কা ‘এ’-এর বিরুদ্ধে দুর্দান্ত জয় এনে দিয়েছে ডেওয়াল্ড ব্রেভিসের ব্যাট। রবিবার পাল্লেকেলেতে দক্ষিণ আফ্রিকা ‘এ’ এবং শ্রীলঙ্কা ‘এ’-এর মধ্যে অনানুষ্ঠানিক ওডিআই ম্যাচ খেলা হয়েছিল। যেখানে দক্ষিণ আফ্রিকা ‘এ’ ৫৩ বল বাকি থাকতেই চার উইকেটে ম্যাচটি জিতে নেয়। এই জয়ে তরুণ ব্যাটসম্যান ডেওয়াল্ড ব্রেভিসের বড় ভূমিকা ছিল, তিনি ৯৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয়ী করেন।

আরও পড়ুন… গিলের উপর নজর রাখে ওর বাবা, যাতে ফোকাস না নষ্ট হয়- জাফর

শ্রীলঙ্কা ‘এ’ দল টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে স্কোর বোর্ডে ২৬৪/৮ রান তোলে। শ্রীলঙ্কা ‘এ’-এর হয়ে জেনিথ লিয়াঞ্জ সর্বোচ্চ ৭৬ রান করেন। এছাড়াও নিশান মাদুশকা ৬৮ এবং আশেন বান্দারা ৪১ রান করেন। ম্যাচের একটা পর্যায়ে শ্রীলঙ্কার স্কোর ছিল ১১৯/৫, কিন্তু এখান থেকে আশেন বান্দারার সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন জেনিথ লিয়াঙ্গে এবং শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলের স্কোর ২৫০ ছুঁয়ে দেন। জেনিথ লিয়াঞ্জ ৭৯ বলে অপরাজিত ৭৬ রান করেন যার মধ্যে ৭টি চার ও ১টি ছক্কা ছিল। দক্ষিণ আফ্রিকা ‘এ’-এর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন লুথো সিপামলা।

আরও পড়ুন… হাঁটুর সফল অস্ত্রোপচারের পরে ভক্তদের সামনে এলেন ধোনি, ভাইরাল হচ্ছে মাহির হাসি মুখের ছবি

শ্রীলঙ্কার দেওয়া কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলেরও শুরুটা ছিল রোলার কোস্টারের মতো। শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার জর্ডান হারম্যান। এর পর টনি ডি জর্জি কিগান পিটারসেন ৬৫ রানের জুটি গড়েন কিন্তু তার পর একের পর এক উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দল। ম্যাচের একটা পর্যায়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’-এর রান ছিল ৬ উইকেটে ১৫৫ কিন্তু তখন ডেওয়াল্ড ব্রেভিস ওরফে ‘বেবি এবি’ ৭১ বলে ৬টি চার ও ৭টি ছক্কা মেরে ৯৮ রান করেন এবং বিয়ারস সোয়ানেপোয়েলকে সঙ্গে নিয়ে লক্ষ্যের দিকে এগিয়ে যান। এদনের ম্যাচে সোয়ানেপোয়েল করেন ৪৩ রান। এই দুই খেলোয়াড়ের মধ্যে ১১৩ রানের জুটি গড়ে ওঠে এবং ৪২তম ওভারেই দক্ষিণ আফ্রিকা ‘এ’ দল ম্যাচটি জিতে নেয়।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup