বাংলা নিউজ > ময়দান > ধোনি না কোহলি, শাকিবের বেছে নেওয়া সর্বকালের সেরা ওয়ান ডে দলের ক্যাপ্টেন কে জানেন?
মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। ছবি- গেটি।
মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। ছবি- গেটি।

ধোনি না কোহলি, শাকিবের বেছে নেওয়া সর্বকালের সেরা ওয়ান ডে দলের ক্যাপ্টেন কে জানেন?

  • বাংলাদেশের তারকা অল-রাউন্ডারের বেছে নেওয়া ওয়ান ডে একাদশে জায়গা পেয়েছেন তিনজন ভারতীয় ক্রিকেটার।

শাকিব আল হাসানের বেছে নেওয়া সর্বকালের সেরা ওয়ান ডে একাদশে জায়গা পেলেন তিন জন ভারতীয় ক্রিকেটার। উল্লেখযোগ্য বিষয় হল, শাকিবের নির্বাচিত সেরা ওয়ান ডে দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন একজন ভারতীয় তারকাই।

বাংলাদেশের তারকা অল-রাউন্ডারের বেছে নেওয়া দলে নাম রয়েছে সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনির। কোহলির বদলে শাবিক ক্যাপ্টেন বেছে নিয়েছেন ধোনিকে। সঙ্গত কারণেই উইকেটকিপারের দস্তানাও হাতে উঠেছে ধোনির।

ওপেনার হিসেবে সচিনের সঙ্গে দলে রয়েছেন পাকিস্তানের আনোয়ার। তিন নম্বরে ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইলের নাম রয়েছে তালিকায়। কোহলি রয়েছেন ব্যাটিং অর্ডারের চার নম্বরে। পাঁচে রয়েছেন অল-রাউন্ডার কালিস। ছয়ে ক্যাপ্টেন ধোনি। সাত নম্বরে স্পিনার অল-রাউন্ডারি হিসেবে শাকিব রেখেছেন নিজেকে। পরে দুই বিশেষজ্ঞ স্পিনার মুরলি ও ওয়ার্ন জায়গা করে নিয়েছেন দলে। দুই বিশেষজ্ঞ পেসার হিসেবে দলে রয়েছেন কিংবদন্তি আক্রম ও ম্যাকগ্রা। 

শাকিবের বেছে নেওয়া সর্বকালের সেরা ওয়ান ডে একাদশ: সচিন তেন্ডুলকর, সঈদ আনোয়ার, ক্রিস গেইল, বিরাট কোহলি, জ্যাক কালিস, মহেন্দ্র সিং ধোনি (ক্যাপ্টেন ও উইকেটকিপার), শাকিব আল হাসান, মুথাইয়া মুরলিধরন, শেন ওয়ার্ন, ওয়াসিম আক্রম ও গ্লেন ম্যাকগ্রা।

বন্ধ করুন