বাংলা নিউজ > ময়দান > T20 WC- চমকহীন ১৫ সদস্যের দল ঘোষণা বাংলাদেশের, তামিমকে না পাওয়ার আক্ষেপ
টিম বাংলাদেশ (ছবি:আইসিসি)
টিম বাংলাদেশ (ছবি:আইসিসি)

T20 WC- চমকহীন ১৫ সদস্যের দল ঘোষণা বাংলাদেশের, তামিমকে না পাওয়ার আক্ষেপ

দলে চমক নেই। বিশ্বকাপের জন্য চূড়ান্ত ১৫ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ। তামিমকে না পাওয়ার আক্ষেপ সর্বত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক হিসেবে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলে নেই কোনও চমক। নিউজিল্যান্ড সিরিজে যারা খেলছেন তাদের ১৫ জনকে রেখে বিশ্বকাপের দল সাজানো হয়েছে। চলতি সিরিজ থেকে স্কোয়াডে নেই মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম। তবে স্ট্যান্ডবাই হিসেবে রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লবকে সংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে যাওয়া হচ্ছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বিশ্বকাপের দল ঘোষণা করেন। নির্বাচক কমিটির বাকি দুই সদস্য হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক তাঁর পাশেই ছিলেন। বিশ্বকাপে অংশ নিতে ৪ অক্টোবর ওমান উড়ে যাবে বাংলাদেশ দল। কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া থাকলে ওমানে কোয়ারেন্টাইন থাকতে হবে না। তবে দেশ ছাড়ার আগে ও ওমানে পৌঁছানোর পর কোভিড নেগেটিভ হতে হবে। বাংলাদেশ দলের প্রত্যেকের পুরো ভ্যাকসিন নেওয়া আছে। ফলে ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন নেই।

১৭ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ স্কটল্যান্ড। বিসিবি প্রস্তুতি ম্যাচের সূচি এখনও হাতে পায়নি। তবে ধারণা করা হচ্ছে মূল মঞ্চে মাঠে নামার দু’দিন আগেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলবে বাংলাদেশ। দুটি ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলতে হলে প্রথম পর্ব উতরাতে হবে বাংলাদেশকে। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের ম্যাচের পর ১৯ ও ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউ গিনি। প্রতিপক্ষ বিবেচনায় বাংলাদেশের প্রতিটি ম্যাচ হেসে খেলে জেতা উচিত। তবে ম্যাচগুলি টি-টোয়েন্টি বলেই অতিরিক্ত আত্মবিশ্বাসী নয় বাংলাদেশ দল।

এ দিকে তামিমকে না পাওয়ার আক্ষেপ শোনা গেল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গলায়। দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘তামিম আমাদের তিন ফর্ম্যাটের সেরা ক্রিকেটার। আমরা আশা করছিলাম বিশ্বকাপে তাঁকে পাব। তাঁকে পাইনি সেটা আমাদের জন্য দুর্ভাগ্য এবং তাঁকে আমরাও মিস করব। তবে আমাদের বিশ্বাস সে আবার ফিরে আসবে।’

বাংলাদেশ দল:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নঈম শেখ, সৌম্য সরকার, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজি নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদি হাসান, মহম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ। 

স্ট্যান্ডবাই: রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

বন্ধ করুন