বাংলা নিউজ > ময়দান > BCCI পেল নতুন কিট স্পনসর! জুনের পর থেকে রোহিতদের জার্সিতে থাকবে অ্যাডিডাসের লোগো

BCCI পেল নতুন কিট স্পনসর! জুনের পর থেকে রোহিতদের জার্সিতে থাকবে অ্যাডিডাসের লোগো

BCCI পেল নতুন কিট স্পনসর (ছবি-এপি)

কিলার স্পন্সর হওয়ার পর থেকে ক্রিকেট ব্যাকগ্রাউন্ড সহ কোম্পানি না হওয়ার কারণে এটিকে আদর্শ চুক্তি হিসেবে দেখা হয়নি। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)ও এটি সংশোধন করতে আগ্রহী ছিল এবং এটি সম্ভবত এখন পরিবর্তনের জন্য প্রস্তুত।

ভারতীয় ক্রিকেট দলের নতুন কিট স্পন্সর হওয়ার খুব দৌড়ে অনেকটা এগিয়ে গিয়েছে ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস। বর্তমানে, টিম ইন্ডিয়ার কিট ডিজাইনের অধিকার ছিল কিলার জিন্সের কাছে। নিউজ 18-এর একটি প্রতিবেদন অনুসারে, এডিডাসের চুক্তি এই বছরের জুন মাসে শুরু হতে পারে এবং মার্চ ২০২৮ পর্যন্ত চলবে। কিলার স্পন্সর হওয়ার পর থেকে ক্রিকেট ব্যাকগ্রাউন্ড সহ কোম্পানি না হওয়ার কারণে এটিকে আদর্শ চুক্তি হিসেবে দেখা হয়নি। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)ও এটি সংশোধন করতে আগ্রহী ছিল এবং এটি সম্ভবত এখন পরিবর্তনের জন্য প্রস্তুত।

আরও পড়ুন… IND vs AUS: ‘জাদেজাই বিশ্বসেরা’, যদিও টক্কর দিতে পারেন একজন, কার দিকে ইঙ্গিত হরভজনের?

আগের স্পনসর, মোবাইল প্রিমিয়ার লিগ (এমপিএল), চুক্তিটি তাড়াতাড়ি প্রত্যাহার করে নেয় এবং কিলার জিন্স ফিলার হিসাবে আসে। এমপিএল বোর্ডে আসার আগে, নাইকি BCCI এর সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছিল। তাদের সময়কাল ছিল ২০১৬ থেকে ২০২০ পর্যন্ত। এই চুক্তির জন্য তারা ৩৭০ কোটি টাকা বোর্ডকে প্রদান করেছিল।

বিসিসিআই এবং নাইকির মধ্যে অংশীদারিত্ব শেষ হওয়ার পর প্রথমবারের মতো MPL স্পনসর হয় এবং তারপরে কিলার ভারতীয় দলের কিট স্পনসর হয়েছিল। এমপিএল এবং কিলার স্পনসর হওয়ার পর থেকেই প্রশ্ন উঠেছে যে এই সংস্থাগুলির কোনও খেলাধুলার পটভূমি নেই। এমন পরিস্থিতিতে, এখন অ্যাডিডাসের আগমনে, দলের কিট আবার একটি শক্তিশালী আইডেন্টিটি কিট স্পন্সর পাবে এবং বিশ্বব্যাপী ব্র্যান্ডের মানও বাড়বে।

আরও পড়ুন… IND vs AUS: সহ-অধিনায়কত্ব গিয়েছে, ইন্দোর টেস্টে কি দল থেকে বাদ পড়বেন রাহুল?

এর আগে, অ্যাডিডাস মুম্বই ইন্ডিয়ান্স এবং ইংল্যান্ড ক্রিকেট দলের কিট স্পন্সর ছিল। বর্তমান ভারতীয় দলে ক্যাপ্টেন রোহিত শর্মা, কুলদীপ যাদব এবং ঋষভ পন্ত অ্যাডিডাসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। যাইহোক, ভারতীয় ক্রিকেট দলের মাধ্যমে, অ্যাডিডাস আবার জাতীয় ক্রিকেট দলের বাজারে প্রবেশ করবে। বর্তমানে, অ্যাডিডাস ইংল্যান্ডের সঙ্গে স্পনসরশিপ চুক্তি শেষ করার পরে শুধুমাত্র নটিংহামশায়ার, সাউথ ইস্ট স্টারস এবং সারেকে স্পনসর করে।

ফলে ভারতীয় ক্রিকেট খেলোয়াড়দের শীঘ্রই তাদের জার্সিতে অ্যাডিডাসের তিনটি স্ট্রাইপ থাকতে দেখা যেতে চলেছে। সবকিছু ঠিকঠাক চললে বিশ্ব ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস টিম ইন্ডিয়ার নতুন কিট স্পনসর হতে। চলতি বছরের জুন মাসের পর থেকে কিলারের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবে অ্যাডিডাস। একটি দীর্ঘমেয়াদী পাঁচ বছরের চুক্তি হবে। বিসিসিআইয়ের একজন কর্মকর্তা এই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘চুক্তির কাজ করা হচ্ছে. তবে এই চুক্তির মূল্যায়ন বাড়তে পারে।’

কিলার, একটি স্বল্প পরিচিত পোশাকের ব্র্যান্ড, MPL এর থেকে তারা দায়িত্ব নিয়েছিল। MPL তাদের চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার পরে কিলার এই চুক্তি নিয়েছিল। কিলার এত দিন ভারতের কিট স্পনসরশিপ ধরে রেখেছে। MPL ভারতীয় বোর্ডকে প্রতি ম্যাচে ৬৫ লক্ষ টাকা এবং রয়্যালটি হিসাবে ৯ কোটি টাকা দিত। এটি তিন বছরের চুক্তি ছিল। ২০২০ সালে নাইকি ভারতীয় ক্রিকেটের সঙ্গে তাদের ১৪ বছরের সম্পর্ক শেষ করার সিদ্ধান্ত নেওয়ার পরে বিসিসিআই দীর্ঘদিন ধরে একটি নামী কিট স্পনসরের সন্ধান করছে। এতদিন পরে BCCI এর সেই খোঁজ সম্পূর্ণ হতে চলেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Texas Super Kings বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.