বাংলা নিউজ > ময়দান > আচমকা নয়, গত ছয় মাস ধরে আলোচনার পরে দায়িত্ব ছাড়লেন কোহলি, জানালেন জয় শাহ
জয় শাহ সঙ্গে বোর্ডের কর্তারা (ছবি:বিসিসিআই)
জয় শাহ সঙ্গে বোর্ডের কর্তারা (ছবি:বিসিসিআই)

আচমকা নয়, গত ছয় মাস ধরে আলোচনার পরে দায়িত্ব ছাড়লেন কোহলি, জানালেন জয় শাহ

  • বিরাটের বার্তার পরে মুখ খুললেন বিসিসিআই সচিব জয় শাহ, বললেন বোর্ডের পরবর্তি রোড ম্যাপ তৈরি রয়েছে।

কিছুদিন আগেই বিরাটের অধিনায়কত্ব ছাড়ার খবর আগুনের মতো ছড়িয়ে ছিল, তখন শোনা গিয়েছিল বিরাট কোহলি টি টোয়েন্টি বিশ্বকাপের পরে আর দেশের হয়ে ২০ ওভারের ম্যাচে নেতৃত্ব দেবেন না। সেই সময় বোর্ডের সচিব জয় শাহ বলছিলেন সেই খবর মিথ্যা। বোর্ডের সচিব বলেছিলেন, বিরাট এই মুহূর্তে দলের নেতৃত্বে থাকবেন। বিরাটকে সরিয়ে কখনই অন্য কাউকে দলের অধিনায়ক করার কথা ভাবা হচ্ছেনা।

তবে সকলকে চমকে দিয়ে বৃহস্পতিবার ভারতীয় দলের নেতৃত্ব নিয়ে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা জানিয়েদিলেন বিরাট কোহলি। হঠাৎ করে নিজের সোশ্যাল মিডিয়াতে বিরাট নিজের সিদ্ধান্ত জানান। বিরাট বলেন, ভবিষ্যতে নিজের ক্রিকেটে মনোনিবেশ করতেই আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের পরে আর ২০ ওভারের ম্যাচে সে দেশের হয়ে অধিনায়কত্ব করবেন না। এরপরেই নড়েচড়ে বসে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

পরবর্তি অধিনায়ক কাকে করা হবে সেই বিষয় নিয়ে এখন থেকে অঙ্ক কষা শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এর মাঝেই বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, বোর্ড একটা রোডম্যাপ তৈরি করেছে, এবং সেই পথ অনুসরণ করেই ভারতীয় ক্রিকেট বোর্ড আগামীতে চলবে। বিরাট কোহলির সিদ্ধান্তকে মান্যতা দেন জয় শাহ। তিনি জানিয়ে দেন আগামীতে ভারতীয় দলে একজন সিনিয়র ক্রিকেটার হিসাবেই দলে থাকবেন বিরাট কোহলি। 

বিসিসিআই সচিব জয় শাহ বলেন, ‘টিম ইন্ডিয়ার জন্য আমাদের একটি পরিষ্কার রোডম্যাপ তৈরি আছে। কাজের চাপ বিবেচনা করে এবং আমাদের একটি মসৃণ রূপান্তর নিশ্চিত করার জন্য, বিরাট কোহলি আসন্ন বিশ্বকাপের পরে টি টোয়েন্টি অধিনায়ক পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আমি গত ৬ মাস ধরে বিরাট এবং দলের নেতৃত্বদের সঙ্গে আলোচনা করেছিলাম এবং সিদ্ধান্তটি চিন্তা করা হয়েছিল। ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ গতিপথ গঠনে বিরাট একজন খেলোয়াড় এবং দলের সিনিয়র সদস্য হিসেবে থাকতে চেয়েছেন।’

বন্ধ করুন