বাংলা নিউজ > ময়দান > অনূর্ধ্ব-২৩ ওয়ান-ডে টুর্নামেন্টে ভারতসেরা বাংলা
ট্রফি হাতে বাংলা (ছবি সৌজন্য টুইটার @JhulanG10)
ট্রফি হাতে বাংলা (ছবি সৌজন্য টুইটার @JhulanG10)

অনূর্ধ্ব-২৩ ওয়ান-ডে টুর্নামেন্টে ভারতসেরা বাংলা

  • বড়রা যা করতে পারেননি তাই করে দেখালেন ছোটোরা। ভারতসেরা হলেন তাঁরা।

দুই স্পিনারের দাপটে অনূর্ধ্ব-২৩ ওয়ান-ডে টুনার্মেন্টে চ্যাম্পিয়ন হল বাংলা। আজ ফাইনালে গুজরাতকে ৬৪ রানে হারান কাজি জুনেইদ সইফিরা। ভারতসেরা হওয়ায় দলের সদস্যপিছু ৫০ হাজার টাকা নগদ পুরস্কারের ঘোষণা করেছে সিএবি।

আজ দেরাদুনে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় গুজরাত। বাংলার হয়ে ভালো শুরু করেন সুদীপ ঘরামি ও অঙ্কুর পাল। ৭০ রানে প্রথম উইকেট হারায় বাংলা। আউট হন অঙ্কুর। ৫১ রান করে কিছুক্ষণ পরই প্যাভিলিয়নে ফেরেন সুদীপ। এরপর ইনিংসের হাল ধরেন রনজ্যোত সিং খারিয়া ও জুনেইদ। তৃতীয় উইকেটে তাঁরা ৮৮ রান জোড়েন। ১৭৩ রানে জুনেইদ আউট হওয়ার পর বড় কোনও পার্টনারশিপ গড়ে তুলতে ব্যর্থ হন বাংলার ব্যাটসম্যানরা। শেষের দিকে আকাশদীপের ১৬ বলে ৩০ রানের সৌজন্যে ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৫৭ রান তোলে বাংলা। সর্বোচ্চ ৫২ রান করেন রনজ্যোত।

রান তাড়া করতে নেমে দুরন্ত ছন্দে ছিলেন গুজরাতের দুই ওপেনার। বিনা উইকেটে ১০০ রানের গণ্ডি টপকে যায় তাঁরা। গুজরাতকে প্রথম ধাক্কা দেন বাঁ-হাতি স্পিনার অঙ্কিত মিশ্র। তাতেই ছন্দপতন হয় গুজরাতের। নিয়মিত উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। শেষপর্যন্ত ১৯৩ রানেই গুটিয়ে যায় গুজরাতের ইনিংস। তিনটি করে উইকেট নেন অঙ্কুর ও প্রদীপ্ত প্রামাণিক। দুটি উইকেট তোলেন ঈশান পোড়েল। একটি করে উইকেট পান সন্দীপন দাস ও আকাশদীপ। গুজরাতের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন উরভিল প্যাটেল।

জাতীয় প্রতিযোগিতায় ভারতসেরা হওয়ার পর উচ্ছ্বসিত বাংলার কোচ সৌরাশিস লাহিড়ি। দলের নাছোড়বান্দা মনোভাব ও শেষ বল পর্যন্ত লড়াইয়ের ভূয়সী প্রশংসা করেন তিনি।

বন্ধ করুন