বাংলা নিউজ > ময়দান > ‘ক্রিকেটের সত্যিকারের চ্যাম্পিয়ন চলে গেল’, শোক বিহ্বল ভারতের প্রাক্তন এবং বর্তমান অধিনায়ক
বিরাট কোহলি, শেন ওয়ার্ন এবং রোহিত শর্মা।

‘ক্রিকেটের সত্যিকারের চ্যাম্পিয়ন চলে গেল’, শোক বিহ্বল ভারতের প্রাক্তন এবং বর্তমান অধিনায়ক

  • ওয়ার্নের মৃত্যুসংবাদে হতবাক গোটা বিশ্ব। চিকিৎসকরা জানিয়েছেন, হঠাৎ হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট জগতের তারকা শেন ওয়ার্নের।

কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ গোটা ক্রিকেট বিশ্ব। মাত্র ৫২ বছর বয়সেই ওয়ার্নের এমন পরিণতি বিশ্বাস করতে পারছেন না কেউই। ভারতের দুই তারকা ক্রিকেটার বিরাট কোহলি এবং রোহিত শর্মা শোকে বিহ্বল। তাঁদের মেসেজেই প্রকাশ পেয়েছে সেই যন্ত্রণা।

বিরাট কোহলি বলেছেন, ‘জীবন ভীষণই চঞ্চল এবং অপ্রত্যাশিত। আমি তারকা খেলোয়াড়ের প্রয়াণের বিষয়টি মানতে পারছি না। এবং এমন একজন ব্যক্তি, যাকে আমি মাঠের বাইরেও চিনতাম। RIP #goat। ক্রিকেট বল ঘোরানোর জন্য সেরা।’

ভারত অধিনায়ক রোহিত শর্মা আবার লিখেছেন, ‘আমি ভাষা হারিয়ে ফেলেছি। আমাদের ক্রিকেটের একজন সত্যিকারের চ্যাম্পিয়ন আমাদের ছেড়ে চলে গেল। তোমার আত্মার শান্তি কামনা করি। এখনও বিশ্বাস করতে পারছি না।’

ওয়ার্নের মৃত্যুসংবাদে হতবাক গোটা বিশ্ব। চিকিৎসকরা জানিয়েছেন, হঠাৎ হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট জগতের তারকা শেন ওয়ার্নের।

১৯৯২ সালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টেস্ট অভিষেক হয় ওয়ার্নের। ১৫ বছরের ক্রিকেটজীবনে মোট ১৯৪ টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। নিয়েছেন ২৯৩ উইকেট।

১৯৯৩ সালের অ্যাশেজে ইংল্যান্ডের মাইক গ্যাটিংকে যে বলে বোল্ড করেছিলেন সেটা শতবর্ষের সেরা ডেলিভারি হিসেবে খ্যাত। ১৯৯৯ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন প্রয়াত অজি স্পিনার। পাঁচবার অ্যাশেজ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ওয়ার্ন।

বেশ কয়েকবার উইজডেনের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। বিশ্বক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা স্পিনারদের মধ্যে অন্যতম তিনি। টেস্ট এবং একদিনের ক্রিকেট সমান দাপটের সঙ্গে খেলেছেন।

ক্রিকেটের পাশাপাশি তাঁর ব্যক্তিগত জীবনও ছিল বর্ণময়। একটা ফ্লাম্বয়েন্ট ইমেজ ছিল ওয়ার্নের। মজার ছলে অস্ট্রেলিয়া ক্রিকেটের 'ব্যাড বয়' বলে ডাকা হত তাঁকে। অবসরের পরেও ধারাভাষ্যকার হিসেবে তিনি যুক্ত ছিলেন ক্রিকেটের সঙ্গে। ওয়ার্নের আকস্মিক মৃত্যু যেন বড় ধাক্কা ক্রিকেট মহলের কাছে।

বন্ধ করুন