বাংলা নিউজ > ময়দান > জাতীয় দলে উপেক্ষিত হয়ে হতাশায় অনুশীলনও করতে পারেননি, অকপট সূর্যকুমার
সূর্যকুমার যাদব। ছবি- টুইটার।
সূর্যকুমার যাদব। ছবি- টুইটার।

জাতীয় দলে উপেক্ষিত হয়ে হতাশায় অনুশীলনও করতে পারেননি, অকপট সূর্যকুমার

  • ধারাবাহিকভাবে রান করে যাওয়ার পরেও অস্ট্রেলিয়া সফরের জন্য টিম ইন্ডিয়ায় ডাক পাননি মুম্বইের তরুণ ব্যাটসম্যান।

ব্যাট হাতে আইপিএলে বরাবর সফল সূর্যকুমার যাদব। এবারও মুম্বই ইন্ডিয়ান্সকে আইপিএল চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। মুম্বইয়ের তরুণ তুর্কি ঘরোয়া ক্রিকেটার হিসেবে প্রথম ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ২ হাজার রানের মাইলস্টোন টপকেছেন। তা সত্ত্বেও এখনও ডাক পাননি জাতীয় দলে। 

আইপিএলের পারফর্ম্যান্সের নিরিখে টিম ইন্ডিয়ার জার্সি গায়ে চাপানোর নজির ভারতীয় ক্রিকেটে নেহাৎ কম নেই। তা সত্ত্বেও উপেক্ষিত থেকে যান সূর্যকুমার।

এবারই আইপিএলের পারফর্ম্যান্সে ভর করে কেকেআরের বরুণ চক্রবর্তী জাতীয় টি-২০ স্কোয়াডে জায়গা পেয়েছিলেন। যদিও চোটের জন্য অস্ট্রেলিয়ায় যাওয়া হয়নি তাঁর। বরুণের পরিবর্তে টি-২০ স্কোয়াডে ঢোকা টি নটরাজনও আইপিএলে ভালো খেলার পুরস্কার পেয়েছেন।

এই অবস্থায় তিন ফর্ম্যাট মিলিয়ে অস্ট্রেলিয়া সফরের জন্য ঘোষিত ৩০ জনের বিশাল স্কোয়াডেও জায়গা না পাওয়ায় স্বাভাবিকভাবেই হতাশ সূর্যকুমার যাদব। হিন্দুস্তান টাইমসকে দেওয়া একান্ত সাক্ষাত্কারে সেকথা স্বীকারও করে নেন তরুণ ক্রিকেটার। তিনি জাননা, অস্ট্রেলিয়া সফরের জন্য ঘোষিত দলে নিজের নাম না দেখে একটাই হতাশ হয়েছিলেন যে, সেদিন মুম্বইয়ের নেটে অনুশীলনও করতে পারেননি।

সূর্যকুমার বলেন, ‘একেবারে সত্যি যে, আমি আশা করেছিলাম অস্ট্রেলিয়া সফরে সুযোগ পাব। যখন দেখি দলে আমার নাম নেই, আমি এতটাই হতাশ হই যে, সেদিন অনুশীলন পর্যন্ত করতে পারিনি। কোনওভাবেই অবসাদ থেকে মন ঘোরাতে পারিনি।’

সূর্যকুমার আরও বলেন, ‘রোহিত আমাকে জিজ্ঞাসা করে আমি হতাশ কিনা। আমি স্বীকার করি যে, আমি অত্যন্ত হতাশ। তবে কিছু মনে করার নেই। আমি সুযোগের অপেক্ষায় থাকব। নিজেকে জাতীয় দলের উপযুক্ত প্রমাণ করার অনেক সুযোগ পাব। আশা করি ঘরোয়া ক্রিকেটে এবং পরের আইপিএলে বড় রান করে জাতীয় নির্বাচকদের নজর কাড়তে পারব।’

বন্ধ করুন