বাড়ি > ময়দান > Covid-19: হোম কোয়ারান্টাইনে CAB সভাপতি অভিষেক ডালমিয়া
সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে অভিষেক ডালমিয়া ও স্লেহাশিস গঙ্গোপাধ্যায়। ছবি- পিটিআই।
সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে অভিষেক ডালমিয়া ও স্লেহাশিস গঙ্গোপাধ্যায়। ছবি- পিটিআই।

Covid-19: হোম কোয়ারান্টাইনে CAB সভাপতি অভিষেক ডালমিয়া

  • বিজ্ঞপ্তি জারি করে করোনা আক্রান্ত স্নেহাশিসের শারীরিক অবস্থার আপডেট দিলেন সিএবি প্রেসিডেন্ট।

আশঙ্কা ছিলই। শেষমেশ সেটাই সত্যি প্রমাণিত হল। করোনা আক্রান্ত সচিবের সান্নিধ্যে আসায় প্রোটোকল মেনে হোম কোয়ারান্টাইনে থাকার সিদ্ধান্ত নিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া।

বুধবারই সএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। সিএবির শীর্ষমহলে করোনা ঢুকে পড়ায় ধরে নেওয়া হচ্ছিল সভাপতি ডালমিয়াও কোয়ারান্টাইনে থাকবেন। অভিষেক ডালমিয়া বিজ্ঞপ্তি জারি করে সেই সম্ভাবনায় সিলমোহর দিলেন।

সম্প্রতি কলকাতা পুলিশের সঙ্গে ইডেন পরিদর্শনের সময় সিএবি সভাপতিকে সঙ্গ দেন স্নেহাশিস। যদিও লালবাজারে পুলিশের সঙ্গে বৈঠকে দু'জনের একসঙ্গে থাকার কথা প্রাথমিকভাবে শোনা গেলেও, তা যথার্থ নয় বলে জানিয়েছেন ডালমিয়া। 

বিজ্ঞপ্তিতে অভিষেক ডালমিয়া বলেন, ‘হ্যাঁ, প্রোটোকল মেনে আমি হোম কোয়ারান্টাইনে থাকব। লালবাজারে পুলিশের সঙ্গে বৈঠকে সিএবির হয়ে আমি একাই প্রতিনিধত্ব করি। স্নেহাশিস গঙ্গোপাধ্যায় পরে ইডেন পরিদর্শনের সময় আমার সঙ্গে যোগ দেয়।’

স্নেহাশিসের দ্রুত সুস্থতা কামনা করে তাঁর শারীরিক অবস্থার আপডেট দিয়েছেন ডালমিয়া। সিএবি সভাপতি এপ্রসঙ্গে বলেন, ‘এটা খুবই কঠিন সময়। গতকাল রাতেই শহরের এক হাসপাতালে ভর্তি হয়েছে স্নেহাশিস। হালকা জ্বর ছাড়া এই মুহূর্তে ও ভালো রয়েছে। আশা করি ও তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।’

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই অসুস্থতা অনুভব করছিলেন সিএবি সচিব স্লেহাশিস। জ্বরের সঙ্গে গলা ব্যথাও ছিল বলে শোনা যাচ্ছে। তাই চিকিৎসকদের পরামর্শ মতো করোনা টেস্ট করান তিনি। বুধবার তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। তড়িঘড়ি তাঁকে শহরের এক বেসরকারি নার্সিংহোমে ভর্তি করানো হয়। স্লেহাশিস করোনা আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই সৌরভ ও ডোনা-সহ তাঁর পরিবারের সকলকে হোম কোয়ারান্টাইনে থাকতে হবে।

সিএবির অন্দরমহলে করোনার হানা অবশ্য এই প্রথম নয়। এর আগে এক নির্বাচক, একজন আম্পায়ার ও এক অস্থায়ী কর্মীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে।

বন্ধ করুন