বাংলা নিউজ > ময়দান > CWG 2022: টোকিয়ো-তে পারেননি, কমনওয়েলথেও পারলেন না, ফের বাংলাকে হতাশ করলেন প্রণতি
প্রণতি নায়েক। ছবি: পিটিআই

CWG 2022: টোকিয়ো-তে পারেননি, কমনওয়েলথেও পারলেন না, ফের বাংলাকে হতাশ করলেন প্রণতি

  • মেদিনীপুরের পিংলার মেয়ে আর্টিস্টিক জিমন্য়াস্টিক্সের ভল্ট ইভেন্টে তৃতীয় স্থানে ১৩.২৭৫ স্কোর করে কোয়ালিফাই করেছিলেন। কিন্তু ফাইনালে ১২.৬৯৯ পয়েন্ট আসে তাঁর ঝুলিতে। তিনি পাঁচে শেষ করেন।

অচিন্ত্য শিউলির সোনা জয়ের পর প্রণতি নায়েককে ঘিরে বাংলার প্রত্যাশা ছিল আকাশছোঁয়া। কিন্তু সোমবার আর্টিস্টিক জিমন্য়াস্টিক্সের ভল্ট ইভেন্টের ফাইনালে পাঁচে শেষ করেন প্রণতি। সেই সঙ্গেই শেষ হয়ে যায় তাঁর পদক জয়ের স্বপ্ন।

টোকিয়ো অলিম্পিক্সে পারেননি। সে বার আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের ফাইনালে উঠতেই ব্যর্থ হয়েছিলেন প্রণতি। আর কমনওয়েলথে ফাইনালে উঠে আশা জাগালেও, শেষ রক্ষা হল না। বাংলার প্রণতি নায়েক বার্মিংহ্যাম থেকে ফিরতে হচ্ছে খালি হাতে।। মা

আরও পড়ুন: ‘এটা গোটা দেশের আনন্দ’,অচিন্ত্যর সাফল্যের দুই স্তম্ভ মা আর দাদা উচ্ছ্বাসে ভাসছেন

মেদিনীপুরের পিংলার মেয়ে আর্টিস্টিক জিমন্য়াস্টিক্সের ভল্ট ইভেন্টে তৃতীয় স্থানে ১৩.২৭৫ স্কোর করে কোয়ালিফাই করেছিলেন। কিন্তু ফাইনালে ১২.৬৯৯ পয়েন্ট আসে তাঁর ঝুলিতে। তিনি পাঁচে শেষ করেন।

আরও পড়ুন: বাংলার প্রথম অ্যাথলিট হিসেবে গেমসে সোনা জিতে রেকর্ড হাওড়ার অচিন্ত্যর

এদিন এই ইভেন্টে সোনা জিতেছেন অস্ট্রেলিয়ার জর্জিয়া গডউইন। কানাডার লরি ডেনোমি পেয়েছেন রুপো। ব্রোঞ্জ পেয়েছেন স্কটল্যান্ডের শ্যানন আর্চার। এর আগে প্রণতি ২০১৪ এবং ২০১৮ সালে কমনওয়েলথে নেমেছিলেন। কিন্তু সফল হননি। এ বার তাঁর পাখির চোখ ছিল বার্মিংহ্যাম কমনওয়েলথে। ভারতের মহিলা জিমন্যাস্টদের মধ্যে দীপা কর্মকার ও অরুণা রেড্ডির পরে প্রণতি তৃতীয়, যিনি বিদেশ থেকে আন্তর্জাতিক পদক পেয়েছেন। সম্প্রতি এশিয়ান জিমন্যাস্টিক চ্যাম্পিয়নশিপ থেকে ব্রোঞ্জ পেয়েছেন প্রণতি। তবে এ দিন সাফল্য তিনি সকলকে নিরাশই করলেন। অচিন্ত্যর পর বাংলার জন্য দ্বিতীয় পদক আনতে পারলেন না প্রণতি।

বন্ধ করুন