বাংলা নিউজ > ময়দান > আসন্ন মরসুমে বরোদার দায়িত্ব নিচ্ছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী কোচ
ডাভ হোয়াটমোর।
ডাভ হোয়াটমোর।

আসন্ন মরসুমে বরোদার দায়িত্ব নিচ্ছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী কোচ

  • অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার তথা বিশ্বকাপজয়ী কোচ ডাভ হোয়াটমোরের অভিজ্ঞতা দীর্ঘ দিনের। তাঁর সময় কালেই ১৯৯৬ সালে বিশ্বকাপ ট্রফি জিততে সমর্থ হয়েছিল অর্জুন রনতুঙ্গার নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দল।

শুভব্রত মুখার্জি : ভারতের ঘরোয়া ক্রিকেটে অন্যতম শক্তিধর রাজ্য বরোদা। সামনের মরসুমের ঘরোয়া ক্রিকেটে ভাল কিছু করা তাদের মূল লক্ষ্য। আর সেই লক্ষ্যপূরণের উদ্দেশ্যে তারা তাদের কোচ হিসেবে নিয়োগ করল ১৯৯৬ সালে বিশ্বকাপ ক্রিকেট জয়ী অজি কোচ ডাভ হোয়াটমোরকে।

বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি অজিত লেলে এই খবরটি নিশ্চিত করেছেন। তিনি আরও জানিয়েছেন বরোদা দলকে প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি বিভিন্ন বয়সের ক্রিকেটার এবং কোচদেরও তালিম দেবেন হোয়াটমোর। উল্লেখ্য অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার তথা বিশ্বকাপজয়ী কোচের অভিজ্ঞতা দীর্ঘ দিনের। তাঁর সময় কালেই ১৯৯৬ সালে বিশ্বকাপ ট্রফি জিততে সমর্থ হয়েছিল অর্জুন রনতুঙ্গার নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দল।

ভারতের ঘরোয়া ক্রিকেটে তিনি একাধিক ফ্রাঞ্চাইজি বা দলের প্রশিক্ষকের ভূমিকা পালন করেছেন। কেরলেরও কোচ ছিলেন দীর্ঘ দিন। তাঁর একদম শেষ অ্যাসাইনমেন্ট ছিল নেপালের জাতীয় দলের কোচ হিসেবে। উল্লেখ্য ২০২০ সালে রঞ্জি ট্রফি বাতিল হওয়ার পরে ২০২১ সালে তা অনুষ্ঠিত যে হবে, সেটা আগে ঘোষণা করে দিয়েছিল বিসিসিআই।সেই ট্রফি জয়ের লক্ষ্যেই যে এ বার বরোদা টিম নিজেদের ঘর গোছাচ্ছে, সেটা বলাই বাহুল্য।

বন্ধ করুন