বাংলা নিউজ > ময়দান > দিল্লিতে ঘাসের কোর্টেই ডেনমার্কের বিরুদ্ধে ডেভিস কাপ টাই খেলবে ভারত
ডেভিস কাপ হবে দিল্লির ঘাসের কোর্টে।

দিল্লিতে ঘাসের কোর্টেই ডেনমার্কের বিরুদ্ধে ডেভিস কাপ টাই খেলবে ভারত

  • ২০২২ সালের মার্চে বিশ্ব গ্রুপ-১-র টাইয়ে মুখোমুখি হবে দুই দেশ। ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাদের খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ ভারতীয় দলের বিশ্বাস, ঘাসের কোর্টে ড্যানিশ খেলোয়াড়রা একেবারেই স্বচ্ছন্দ্যবোধ করবেন না।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালের মার্চ মাসে ডেভিস কাপ টাইতে মুখোমুখি হতে চলেছে ভারত এবং ডেনমার্ক দুই দেশ। আগামী বছর মার্চ মাসের ৪-৫ তারিখে এই টাই খেলা হবে দুই দেশের মধ্যে। দিল্লির জিমখানা ক্লাবে ঘাসের কোর্টেই মুখোমুখি হবে দুই দেশ। অল ইন্ডিয়া টেনিস ফেডারেশনের তরফে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

২০২২ সালের মার্চে বিশ্ব গ্রুপ-১-র টাইয়ে মুখোমুখি হবে দুই দেশ। ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাদের খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ ভারতীয় দলের বিশ্বাস, ঘাসের কোর্টে ড্যানিশ খেলোয়াড়রা একেবারেই স্বচ্ছন্দ্যবোধ করবেন না। ফলে এই সিদ্ধান্ত। এআইটিএ-র তরফে জানানো হয়েছে, হোম টাই মানে যেখানে তুমি ঘরের খেলোয়াড়দের পছন্দের পরিবেশ পরিস্থিতিতে খেলার সুযোগ করে দিতে পারবে। ভারতীয় খেলোয়াড়রা এবং টিম ম্যানেজমেন্ট মনে করেছে ঘাসের কোর্টে অনেক বেশি শক্তিশালী হবে। কারণ ড্যানিশরা স্লো হার্ড কোর্ট এবং ক্লে কোর্টেই খেলতে পছন্দ করে।

ভারতের দুই প্রধান সিঙ্গেলস খেলোয়াড় য়ুকি ভামব্রি এবং রামকুমার রামানাথান ঘাসের কোর্টে খেলতে স্বচ্ছন্দ্য বোধ করেন। তবে সুমিত নাগাল এবং প্রজনেশ গুনেশ্বরণ ঘাসের কোর্টে একেবারেই স্বচ্ছন্দ্য নন। উল্লেখ্য ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে দিল্লিতে শেষ বার ডেভিস কাপের টাই খেলা হয়েছিল। সে বার রাফায়েল নাদালের নেতৃত্বাধীন স্পেনের কাছে ৫-০ ফলে হেরেছিল ভারত।

বন্ধ করুন