বাংলা নিউজ > ময়দান > বাড়ি ফেরার জন্য জোরাজুরি মারাদানোর, নাকচ চিকিৎসক, রাখা হচ্ছে হাসপাতালে
দিয়েগো আর্মান্দো মারাদোনা (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
দিয়েগো আর্মান্দো মারাদোনা (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

বাড়ি ফেরার জন্য জোরাজুরি মারাদানোর, নাকচ চিকিৎসক, রাখা হচ্ছে হাসপাতালে

  • মঙ্গলবার তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে। 

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসের প্রকোপ মধ্যে শরীরটা একেবারে ভালো নেই দিয়েগো আর্মান্দো মারাদোনার। অবসাদে ভুগছিলেন। মস্তিষ্কেও রক্ত জমাটের বেঁধে গিয়েছিল। পরীক্ষায় রক্ত জমাটের বিষয়টি ধরা পড়ার পর লা প্লাতার হাসপাতাল থেকে এক বেসরকারি ক্লিনিকে তাঁকে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়।  

প্রথম থেকেই মারাদোনাকে পর্যবেক্ষণে রেখেছে চিকিৎসক লিপোলদো লুকির টিম। অস্ত্রোপচারের পর তিনি বলেছিলেন, ‘সফলভাবে রক্তের জমাট বাঁধা অংশ বের করে দিতে পেরেছি। তিনি অস্ত্রোপচার ভালো সাড়া দিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে। সামান্য রক্তক্ষরণ হয়েছে। আপাতত ওঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।’ একইসঙ্গে মারাদোনা দ্রুত সুস্থ হয়ে উঠছেন বলে জানিয়েছিলেন চিকিৎসক। 

তবে তারপর থেকেই ক্নিনিক থেকে বাড়ি যাওয়ার জন্য জোরাজুরি করছেন মারাদোনা। তাতে অবশ্য সাফ না করে দিয়েছেন লুকি। তিনি বলেন, 'এটা হাতেগানো কয়েকবারের ঘটনা যখন আমি দিয়েগোকে না বলেছি। উনি তাও জোরাজুরি করছেন যে থাকবেন না। তবে উনি থাকবেন।' তিনি স্পষ্ট জানিয়েছেন, এখনই মারাদোনার বাড়ি ফেরার কোনও সম্ভাবনা নেই। কয়েকদিন তাঁকে হাসপাতালে রাখা হবে। আর সর্বকালের অন্যতম সেরা ফুটবলারের পরিবারের সঙ্গে আলোচনা করেই সে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান লুকি।

এদিকে, মারাদোনার অসুস্থতার খবরের পর থেকেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করে বার্তা পাঠিয়েছেন অসংখ্য খেলোয়াড়। প্রাক্তন কোচের আরোগ্য কামনা করেছেন লিওনেল মেসিও। ইনস্টাগ্রামে তিনি লেখেন, 'দুনিয়ার সব শক্তি যেন আপনার পান। যত দ্রুত সম্ভব আমার পরিবার এবং আমি আবারও আপনাকে সুস্থ দেখতে চাই।

বন্ধ করুন