বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া রিঙ্কুর, ফের ব্যাট চালাতে গিয়ে আউট পৃথ্বী

Duleep Trophy 2023: নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া রিঙ্কুর, ফের ব্যাট চালাতে গিয়ে আউট পৃথ্বী

দলীপে হাফ-সেঞ্চুরি হাতছাড়া রিঙ্কু সিংয়ের। - ফাইল ছবি।

West Zone vs Central Zone Duleep Trophy 2023 Semi-Final: মধ্যাঞ্চলের বিরুদ্ধে দলীপ ট্রফির সেমিফাইনালে প্রথম ইনিংসের নিরিখে বড়সড় লিড নেয় পশ্চিমাঞ্চল। একাই ৫টি উইকেট দখল করেন আর্জান।

আইপিএলে ভালো খেলেও জাতীয় টি-২০ দলে সুযোগ না পেয়ে হতাশায় ভেঙে পড়েননি রিঙ্কু সিং। বরং ব্যাট হাতেই যোগ্য জবাব দেওয়ার চেষ্টা করেন তিনি। দলীপ ট্রফির সেমিফাইনালে কঠিন পরিস্থিতি থেকে মধ্যাঞ্চলকে টেনে তোলার চেষ্টা করেন রিঙ্কু। যদিও বিপর্যয় রোধের জন্য তাঁর একক লড়াই যথেষ্ট ছিল না। ফলে পশ্চিমাঞ্চলের বিরুদ্ধে ম্যাচে বেকায়দার দেখাচ্ছে রিঙ্কুর দলকে।

উল্লেখযোগ্য বিষয় হল, রিঙ্কু এদিন নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন। দলের হয়ে সব থেকে বেশি ৪৮ রান করেন তিনি। ৬৯ বলের আত্মবিশ্বাসী ইনিংসে রিঙ্কু ৬টি চার মারেন। পশ্চিমাঞ্চলের ২২০ রানের জবাবে ব্যাট করতে নেমে মধ্যাঞ্চল তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় মাত্র ১২৮ রানে।

রিঙ্কু ছাড়া বলার মতো রান করেন শুধু ধ্রুব জুরেল। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ৫৫ বলে ৪৬ রান করে সাজঘরে ফেরেন। বাকিরা কেউই ব্যাট হাতে প্রতিরোধ গড়তে পারেননি। দুই ওপেনার বিবেক সিং ও হিমাংশু মন্ত্রীর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ২ ও ৪ রান। চার নম্বরে ব্যাট করতে নেমে আমনদীপ খাড়ে ৪ রান করে মাঠ ছাড়েন। উইকেটকিপার উপেন্দ্র যাদব ৫ রান করে আউট হন। সরাংশ জৈন ৩ রানের অতি সংক্ষিপ্ত যোগদান রাখেন।

আরও পড়ুন:- Duleep Trophy 2023: ভুল করেননি নির্বাচকরা, ভারতীয় দলে ঢোকার পরের দিনই দলীপে লড়াকু ইনিংস খেলে বুঝিয়ে দিলেন তিলক

১২ রান করে সাজঘরে ফেরেন সৌরভ কুমার। শিবম মাভি ১ ও যশ ঠাকুর ২ রান করেন। খাতা খুলতে পারেননি আবেশ খান। প্রথম ইনিংসে পশ্চিমাঞ্চলের হয়ে ১৪.৩ ওভার বল করে ৭৪ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন আর্জান নাগওয়াসওয়ালা। ২৭ রানে ৩টি উইকেট নেন অতীত শেঠ। ২৫ রানে ২টি উইকেট দখল করেন চিন্তন গাজা।

আরও পড়ুন:- Tamim Iqbal Retirement: আফগানদের কাছে হারার পরের দিনই চোখের জলে অবসর ঘোষণা বাংলাদেশ দলনায়ক তামিম ইকবালের

প্রথম ইনিংসের নিরিখে ৯২ রানের লিড নিয়ে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে পশ্চিমাঞ্চল। তারা দ্বিতীয় দিনের চায়ের বিরতিতে দুই ওপেনারের উইকেট হারিয়ে ৫৫ রান তোলে। ফের একবার ব্যাট চালাতে গিয়ে উইকেট দেন পৃথ্বী শ। তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ২৬ বলে ২৫ রান করে মাঠ ছাড়েন। অপর ওপেনার তথা ক্যাপ্টেন প্রিয়ঙ্ক পাঞ্চাল ১৫ রান করে আউট হন। চায়ের বিরতিতে চেতেশ্বর পূজারা ৭ ও সূর্যকুমার যাদব ৮ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চলের হয়ে ১টি করে উইকেট নেন যশ ঠাকুর ও সৌরভ কুমার। প্রথম ইনিংসে ৬টি উইকেট নেওয়া শিবম মাভি দ্বিতীয় ইনিংসে তখনও কোনও উইকেট পাননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২ কিমি দৌড়াতে সময় নয় ২০ মিনিট, কোনও কথা শোনে না, আজম খানকে নিয়ে বিস্ফোরক হাফিজ রোজ মাউথওয়াশ ব্যবহার করেন? অজান্তেই শরীরে অ্যালকোহল চলে যাচ্ছে না তো জি৭ সম্মেলনে যোগ দিতে ইতালিতে মোদী, সফরকালে ট্রুডোর সাথে দেখা হলেও করবেন না বৈঠক হুড়মুড়িয়ে ওজন কমাবে রসুন! সরকারি কর্মীদের জন্য বড় খবর, GPF-এ সুদের হার নিয়ে করা হল নয়া ঘোষণা ভাবি ২ তৃপ্তির রাজকীয় ছুটি কাটানো, ১৪ কোটির বাড়ি কিনেই তৃপ্তি ঘুরতে গেলেন কোথায় আর ৪% নয়, এবারে বাংলার সরকারি কর্মীদের ডিএ বাড়ল ১০ শতাংশ, জারি নয়া বিজ্ঞপ্তি তরতরিয়ে কমবে কোলেস্টেরল! জেনে নিন বিশেষ টোটকা ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 19 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 94/9

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.