বাংলা নিউজ > ময়দান > ৯৬ বিশ্বকাপের স্মৃতি ফিরিয়ে লেজেন্ডস লিগের হাত ধরে ইডেন মাতল লেসার-শো'তে
ইডেন মাতল লেসার-শো'তে। ছবি টুইটার

৯৬ বিশ্বকাপের স্মৃতি ফিরিয়ে লেজেন্ডস লিগের হাত ধরে ইডেন মাতল লেসার-শো'তে

  • এদিন ইডেনের সমস্ত ব্লকে দর্শকদের প্রবেশাধিকার ছিল না। গেট ১, ২, ৩, ৪ এবং ৫ মূলত এই পাঁচটি গেট দিয়েই এদিন মাঠে উপস্থিত হয়েছিলেন দর্শকরা। অফিসিয়ালি কিছু না বলা হলেও মাঠে উপস্থিত হয়েছিলেন প্রায় হাজার ১৫ দর্শক।

শুভব্রত মুখার্জি: কলকাতার ইডেন গার্ডেসে লেজেন্ডস লিগ ক্রিকেটে বিশেষ ম্যাচে মুখোমুখি হয়েছে ইন্ডিয়ান মহারাজাস এবং ওয়ার্ল্ড জায়ান্টস দুই দল। ম্যাচে দুই দলের হয়ে খেলছেন ক্রিকেট বিশ্বের একাধিক প্রাক্তন তারকা ক্রিকেটাররা। সেই ম্যাচেই ইডেনে ফিরে এল ৯৬ ওয়ানডে বিশ্বকাপের স্মৃতি। ইনিংস বিরতিতে মাঠে চলল লেজার শো। গোটা মাঠকে অন্ধকারে ডুবিয়ে সে এক অদ্ভুত আলো আঁধারের খেলা। ব্যাকগ্রাউন্ডে বাজছে সমস্ত জনপ্রিয় গান। আর তার তালে তালেই লেজার আলোর ঝলকানিতে মেতে উঠল গোটা ইডেন।

এদিন ইডেনের সমস্ত ব্লকে দর্শকদের প্রবেশাধিকার ছিল না। গেট ১, ২, ৩, ৪ এবং ৫ মূলত এই পাঁচটি গেট দিয়েই এদিন মাঠে উপস্থিত হয়েছিলেন দর্শকরা। অফিসিয়ালি কিছু না বলা হলেও মাঠে উপস্থিত হয়েছিলেন প্রায় হাজার ১৫ দর্শক। লেজার শো'কে তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন ওই ১৫ হাজার দর্শক। একের পর এক আলোর ঝলকানিতে মেতে উঠল গোটা ইডেন। আলো আঁধারের খেলাতে গোটা ইডেন যেন তখন এক মায়ানগরী।

উল্লেখ্য ইডেনে লেজার শো এটাই প্রথম নয়। এর আগে তৎকালীন জগমোহন ডালমিয়ার নেতৃত্বাধীন বিসিসিআই। ১৯৯৬ সালের ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনে এই ঘটনার সাক্ষী থেকেছিল ইডেন। তবে সেদিন বৃষ্টি এবং মেঘাচ্ছন্ন আকাশের কারণে শো একেবারেই জমেনি। তবে এদিন তেমন কিছু হল না। বলা ভালো এদিন দর্শকরা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করল সেই শো। প্রায় ১৫ মিনিট ধরে চলে এই শো। পঞ্জাবের একটি কোম্পানি এই লেজার শো'র দায়িত্বে ছিল। গোটা বিষয়টা এদিন অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপনা করা হয়েছে। যার মজা নিয়েছেন ইডেন গার্ডেনে উপস্থিত সকলেই।

বন্ধ করুন