বাংলা নিউজ > ময়দান > IPL-এর আগে একই ম্যাচে জোড়া বিশ্বরেকর্ড ব্র্যাভোর
ডোয়েন ব্র্যাভো। ছবি- গেটি ইমেজেস।
ডোয়েন ব্র্যাভো। ছবি- গেটি ইমেজেস।

IPL-এর আগে একই ম্যাচে জোড়া বিশ্বরেকর্ড ব্র্যাভোর

  • বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-২০ ক্রিকেটে অনন্য মাইলস্টোন ক্যারিবিয়ান অল-রাউন্ডারের।

আগের দিনই ইতিহাসের প্রথম পেসার হিসেবে টেস্ট ক্রিকেটে ৬০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়েছেন জেমস অ্যান্ডারসন। বুধবার সেরকমই একটি দুরন্ত নজির গড়েন ক্যারিবিয়ান অল-রাউন্ডার ডোয়েন ব্র্যাভো।

প্রথম বোলার হিসেবে টি-২০ ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলস্টোন টপকে যান ব্র্যাভো। যদিও শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেটে নয়, ব্র্যাভো এই নজির গড়েন ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে।

ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে মাঠে নেমে এই বিশ্বরেকর্ড গড়েন তিনি। তাঁর ৫০০তম শিকার হলেন সেন্ট লুসিয়ার রাকীম কর্নওয়াল। সব মিলিয়ে ৪৫৯টি ম্যাচে মাঠে নেমে এমন কৃতিত্ব অর্জন করেন ব্র্যাভো।

একই সঙ্গে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে ব্র্যাভো ১০০ উইকেটের মাইলস্টোনও টপকে যান। সিপিএলে ১০০ উইকেট নেওয়ার কৃতিত্ব আর কোনও বোলারের নেই।

টি-২০ ক্রিকেটে ৫০০ তো দূরের কথা, ব্র্যাভো ছাড়া কেউ এখনও পর্যন্ত ৪০০ উইকেটের মাইলস্টোনও ছুঁতে পারেননি। দ্বিতীয় স্থানে রয়েছেন লসিথ মালিঙ্গা, যাঁর দখলে রয়েছে ৩৯০টি উইকেট।

সবার থেকে আগে টি-২০ ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার নজিরও রয়েছে ডোয়েন ব্র্যাভোর দখলেই। সবথেকে বেশি টি-২০ ম্যাচ খেলার নিরিখে ব্র্যাভো রয়েছেন দ্বিতীয় স্থানে। তাঁর থেকে বেশি টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন কেবল কায়রন পোলার্ড, যিনি কেরিয়ারের ৫০৫ নম্বর টি-২০ ম্যাচ খেলতে নামেন এদিনই।

বন্ধ করুন