বাংলা নিউজ > ময়দান > ENG vs SA: প্রায় ১ বছর ৯ মাস বাদে জাতীয় দলে ফিরলেন জোফ্রা, নিশ্চিন্ত হতে পারে MI

ENG vs SA: প্রায় ১ বছর ৯ মাস বাদে জাতীয় দলে ফিরলেন জোফ্রা, নিশ্চিন্ত হতে পারে MI

জোফ্রা আর্চার।

২৭ বছরের তারকা ইংল্যান্ডের হয়ে শেষ বার ২০২১ সালের মার্চ মাসে আহমেদাবাদে ভারতের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছিলেন। কিন্তু তিনি ওয়ানডে খেলেননি প্রায় ২ বছরের বেশি সময় পার হয়ে গিয়েছে।

২০২১ সালের মার্চের পর ফের ইংল্যান্ড স্কোয়াডে ফিরলেন তাদের তারকা বোলার জোফ্রা আর্চার। দক্ষিণ আফ্রিকায় আসন্ন তিন ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ১৪ সদস্যের যে টিম ঘোষণা করেছে ইংল্যান্ড, তাতে নাম রয়েছে জোফ্রার।

সাসেক্সের ফাস্ট বোলার জোফ্রা আর্চারই কিন্তু ইংল্যান্ডকে ২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপ জিততে সাহায্য করেছিলেন। তিনি ছিলেন অন্যতম কারিগর। কিন্তু তার পর থেকে তিনি নিজের ক্যারিয়ারে ধাক্কা খান। কনুই এবং পিঠের আঘাতের কারণে বহু দিন দলের বাইরে ছিলেন।

২৭ বছরের তারকা ইংল্যান্ডের হয়ে শেষ বার ২০২১ সালের মার্চ মাসে আহমেদাবাদে ভারতের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছিলেন। কিন্তু তিনি ওয়ানডে খেলেননি প্রায় ২ বছরের বেশি সময় পার হয়ে গিয়েছে।

আরও পড়ুন: রামিজকে সরিয়ে ফের PCB-র মসনদে নাজাম শেঠি, বড় বদলের ইঙ্গিত ১৪ সদস্যের কমিটি নিয়ে

চোটের কারণে পুরো ২০২২ মরশুম মিস করেন জোফ্রা আর্চার। গত মাসে আবুধাবিতে ইংল্যান্ডের প্রধান দলের বিরুদ্ধে ম্যাচে ইংল্যান্ড লায়ন্সের হয়ে প্রস্তুতি ম্যাচ খেলেছিলেন জোফ্রা আর্চার। এবং অনুশীলন ম্যাচে তিনি ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রোলিকে বাউন্সার দিয়ে সাজঘরে ফেরেন।

বৃহস্পতিবার ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, ‘কনুইয়ের চোট থেকে সেরে উঠছেন জোফ্রা আর্চার এবং আগামী মাসে দক্ষিণ আফ্রিকায় আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন বলে আশা করা হচ্ছে।’ জোফ্রা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলে নিশ্চিন্ত হবে মুম্বই ইন্ডিয়ান্স। কারণ তাদের বড় বাজি জোফ্রা। গত বছরও দলে ছিলেন। যদিও খেলতে পারেননি। ২০২৩ আইপিএলেও তাঁকে ধরে রেখেছে মুম্বই।

এ দিকে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে তিনটি দুর্দান্ত সেঞ্চুরি করে নজর কেড়েছেন উদীয়মান তারকা হ্যারি ব্রুক। তাঁকেও প্রথম বারের মতো ওয়ানডে দলে ডাকা হয়েছে।

আরও পড়ুন: ভারতকে চাপ দিতেই নাকি ODI WC বয়কটের হুমকি দেয় PCB- ICC-কে জানিয়েছেন রামিজ রাজা

তিন ম্যাচের সিরিজটি খেলা হবে ছয় দিনের মধ্যে। ব্লুমফন্টেইনে দু'টি ম্যাচ হবে যথাক্রমে ২৭ জানুয়ারি এবং ২৯ জানুয়ারি। আক ১ ফেব্রুয়ারি কিম্বার্লিতে তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড:

জস বাটলার (অধিনায়র ও উইকেটকিপার), মইন আলি, জোফ্রা আর্চার, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, অলি স্টোন রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস।

ম্যাচের সূচি:

২৭ জানুয়ারি: দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড, প্রথম ওডিআই, ব্লুমফন্টেইন

২৯ জানুয়ারি: দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড, দ্বিতীয় ওডিআই, ব্লুমফন্টেইন

১ ফেব্রুয়ারি: দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড, তৃতীয় ওডিআই, কিম্বারলে

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘রেলে দ্বিগুণ বরাদ্দ… আসবে বিনিয়োগ, হবে চাকরি’, বাংলাকে স্বপ্ন দেখালেন মোদী কোনও জমি নষ্ট হবে না! অব্যবহৃত জায়গায় নয়া শিল্প গড়ে তুলবে রাজ্য, তৈরি 'ব্যাঙ্ক' আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল কাকদ্বীপ–নামখানা উপকূল এলাকায় লাইসেন্স নবীকরণ বন্ধ, মাথায় হাত মৎস্যজীবীদের‌ কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১ Walking Tips: আপনার জন্য প্রতিদিন কত পা হাঁটা জরুরি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.