বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Champions League: স্টুয়ার্টের পেনাল্টি মিস, উজবেকিস্তানের দলের বিরুদ্ধে ০-৩ হেরে নিজেদের চাপ বাড়াল মুম্বই

AFC Champions League: স্টুয়ার্টের পেনাল্টি মিস, উজবেকিস্তানের দলের বিরুদ্ধে ০-৩ হেরে নিজেদের চাপ বাড়াল মুম্বই

বাজে ভাবে হারল মুম্বই সিটি এফসি।

মুম্বই বিরতির আগেই এগিয়ে যেতে পারত। কিন্তু পেনাল্টি মিস করে বসেন গ্রেগ স্টুয়ার্ট। যে গোলটা হয়ে গেলে হয়তো খেলার ফলটা অন্য রকম হতে পারত। আর মুম্বই পেনাল্টি মিস করায় যেন বাড়তি অক্সিজেন পেয়ে যায় নাভাভোর।

মঙ্গলবার উজবেকিস্তানের নামানগানের মারজাকি স্টেডিয়ামে উজবেকিস্তানের নাভাভোর নামাগান এফসির কাছে ০-৩ লজ্জাজনক ভাবে হেরেছে মুম্বই সিটি। যার নিটফল, এফসি চ্যাম্পিয়ন্স লিগ ২০২৩-২৪ মরশুমে গ্রুপ ডি-তে মুম্বই পরপর দুই ম্যাচ হেরে একেবারে চাপে পড়ে গিয়েছে। নাভাভোরের বিরুদ্ধে প্রথমার্ধে দাপট দেখালেও, দ্বিতীয়ার্ধে একেবারে ছন্দহীন মনে হয়েছে মুম্বইকে। এঁটেই উঠতে পারেনি তারা।

মঙ্গলবার নাভাভোরকে প্রথমার্ধে আটকে রেখেছিল মুম্বই। কোন দলই বিরতির আগে গোলের মুখ খুলতে পারেনি। ম্যাচের ফল ছিল গোলশূন্য। তবে দ্বিতীয়ার্ধে মুম্বইকে নাচিয়ে ছাড়ে নাভাভোর। শেষ ৪৫ মিনিটেই তারা তিন গোল করে। নাভাভোরে হয়ে তিন গোল করেছেব জামশিদ ইস্কান্দারভ (৫২ মিনিট), জাসুর ইয়াকশিবোয়েভ (৫৮ মিনিট) এবং ডনিওর আবদুমানোপভ (৮৮ মিনিট)।এই ম্যাচ জিতে নাভাভোর গ্রুপ ডি-এর শীর্ষে উঠে এসেছে। তারা এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে। আর মুম্বই লাস্টবয়ের তকমা নিয়ে চাপে পড়ে গিয়েছে।

আরও পড়ুন: ওরা বেশিই আত্মবিশ্বাসী হয়ে উঠেছিল, এই সিদ্ধান্ত ফুটবলারদের- পেনাল্টি মিস নিয়ে ক্ষোভ উগরালেন বাগান কোচ ফেরান্দো

বিক্রম প্রতাপ সিং, যিনি ওড়িশা এফসি-এর বিরুদ্ধে ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) ম্যাচে জর্জে পেরেরা দিয়াজকে দিয়ে গোল করিয়ে সমতা ফেরাতে সহায়তা করেছিলেন, তিনি এদিনও লড়াই খেলাটি করেছিলেন এবং মুম্বইয়ের সবচেয়ে উজ্জ্বল প্লেয়ার ছিলেন। কারণ তাঁর গতি এবং বিপক্ষকে ডজ দেওয়ার দক্ষতা নাভাভোরকে বেশ সমস্যাতেই ফেলেছিল।

আরও পড়ুন: বেঙ্গালুরু দুই ম্যাচ হারলেও, ঘরের মাঠে ওরা ভয়ঙ্কর- সতর্ক হলেও নস্ট্যালজিক ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাত

তবে মুম্বই বিরতির আগেই এগিয়ে যেতে পারত। কিন্তু পেনাল্টি মিস করে বসেন গ্রেগ স্টুয়ার্ট। যে গোলটা হয়ে গেলে হয়তো খেলার ফলটা অন্য রকম হতে পারত। ম্যাচের ৪৩ মিনিটে পেনাল্টি পায় মুম্বই। কিন্তু পেনাল্টি থেকে গোল মিস করে দলকে ডোবান স্টুয়ার্ট। প্রথমার্ধে মুম্বই ভালো দাপট দেখিয়েছিল। তারা ম্যাচের রাশ নিজের হাতেই রাখার চেষ্টা করেছিল। কিন্তু স্টুয়ার্টের পেনাল্টি মিস যেন মানসিক ভাবে ভেঙে দেয় মুম্বইকে। যে কারণে দ্বিতীয়ার্ধে তারা ছন্দহীন হয়ে পড়ে।

আর মুম্বই পেনাল্টি মিস করায় যেন বাড়তি অক্সিজেন পেয়ে যায় নাভাভোর। দ্বিতীয়ার্ধে তারা একেবারে জ্বলে ওঠে। যার ফলও তারা হাতেনাতে পায়। দ্বিতীয়ার্ধে গোলের মুখ খুলতে নাভাভোর নেয় মাত্র সাত মিনিট। ইস্কান্দারভ বক্সের বাইরে থেকে বাঁ-পায়ের জোরালো শটে এগিয়ে দেন। প্রথম গোলের ছয় মিনিটের মধ্যে দ্বিতীয় গোল করে উজবেকিস্তানের দল। ইয়াকশিবোয়েভ হোম দলের লিড দ্বিগুণ করেন। আর খেলার শেষ দিকে আবদুমানোপভ মুম্বই সিটির কফিনে শেষ পেরেকটি পোঁতেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.