বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ভাগ্য বদলাতে ১৬ লাখ টাকা দিয়ে জ্যোতিষী এনেছিল AIFF, যার ঠিকানাই ভুয়ো!

ভাগ্য বদলাতে ১৬ লাখ টাকা দিয়ে জ্যোতিষী এনেছিল AIFF, যার ঠিকানাই ভুয়ো!

এশিয়ান কাপের যোগ্যতাঅর্জন পর্বে খেলা ভারতীয় দল। ছবি- পিটিআই। (PTI)

সেই জ্যোতিষী নাকি জাতীয় দলের তিনটি সেশনও নিয়েছিলেন।

সদ্য শেষ হয়েছে এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্ব। ভারতীয় দল নিজেদের তিনটি ম্যাচ জিতেই গ্রুপে শীর্ষস্থানে শেষ করে পরের বছরের এশিয়ান কাপের জন্য কোয়ালিফাই করেছে। খেলায় পারফরম্যান্সের পাশাপাশি ভাগ্যও সহায় হতে হয়। সম্ভবত সেই বিষয়টিই একটু বেশিই সিরিয়াসলি নিয়ে ফেলেছিল ভারতীয় ফুটবল ফেডারেশন। দলের ভাগ্য শুধরাতে নাকি ফেডারেশন এক জ্যোতিষ কোম্পানিকে নিযুক্ত করেছিল।

দলের অন্দরমহলে থাকা এক ব্যক্তি PTI-কে এক সাক্ষাৎকারে জানান, ‘একজন মোটিভেটারকে এশিয়ান কাপের আগে ভারতীয় দলে নিযুক্ত করেছিল ফেডারেশন। পরবর্তী সময়ে জানা যায় যে কোম্পানিকে নিযুক্ত করা হয়েছিল, সেটি আসলে জ্যোতিষী কোম্পানি। সোজা ভাষায় একজন জ্যোতিষকে ভারতীয় দলের সঙ্গে নিযুক্ত করা হয়েছিল, যাকে ১৬ লক্ষ টাকা দেওয়া হয়।’ সেই জ্যোতিষ নাকি জাতীয় দলের তিনটি সেশনও নিয়েছিলেন।

আরও পড়ুন:- কীভাবে এড়ানো যাবে নির্বাসন? ভারতের ভবিষ্যতের গতিপথ বেঁধে দিল FIFA-AFC কমিটি

তবে ঘটনার শেষ এখানেই নয়। দক্ষিণ দিল্লির এই কোম্পানির যে ঠিকানা দেওয়া হয়েছিল, খোঁজ করে দেখা গিয়েছে সেই ঠিকানা নাকি ভুয়ো। অর্থাৎ এমনিতেই প্রফুল প্যাটেল সভাপতির পদ থেকে উৎখাত হওয়ার পর চাপে থাকা ফেডারেশনের বিরুদ্ধে আর্থিক তছরুপিরও অভিযোগ উঠেছে। The Telegraph India-র রিপোর্ট অনুযায়ী পুরো ঘটনাটি নাকি সুপ্রিম কোর্ট নির্ধারিত কমিটি ফেডারেশন কর্তাদের জিজ্ঞাসাবাদ করার পরেই সামনে আসে।

আরও পড়ুন:- দিল্লির ফুটবল হাউসে সব খতিয়ে দেখলেন ফিফার প্রতিনিধি দল, তার আগে ছুটিতে AIFF সচিব

ফেডারেশন কর্তারা জানান ওই কোম্পানিকে দলকে ‘স্ট্যাটিটিক্স’ প্রদান করার জন্য নেওয়া হয়েছিল। স্বাভাবিকভাবেই এই ঘটনায় আর্থিক তছরুপির গন্ধ পাওয়া যাচ্ছে। উঠেছে সমালোচনার ঝড়ও। প্রাক্তন ভারতীয় গোলকিপার তনুময় ঘোষ গোটা ঘটনার কড়া নিন্দা করে জানান, ‘এমন সময় যখন ফেডারেশন বিভিন্ন বয়সভিত্তিক লিগ করাতে ব্যর্থ হওয়ার পাশাপাশি একাধিক টুর্নামেন্ট বন্ধ করেছে, সেই সময় এমন ঘটনা ভারতীয় ফুটবলের ছবিটা আরও খারাপ করে। সুপ্রিম কোর্ট নির্ধারিত কমিটির এর গোড়ায় পৌঁছে দোষীদের শনাক্ত করা প্রয়োজন। এমন না জানি আরও কতকিছু লুকিয়ে রয়েছে।’ নিঃসন্দেহে এই ঘটনায় আরও একবার ভারতীয় ফুটবলের ছবিটা নষ্ট হল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বোর্ড মিটিংয়ে উঠল পুরপ্রধান বদলের দাবি, কড়া ভাষায় সামাল দিলেন সাংসদ সৌগত রায় LPL-এর পঞ্চম আসরে ফিলিপস, মুস্তাফিজুর, হাসারাঙ্গা-সহ একাধিক তারকা ক্রিকেটার ২টির আয়তন মাত্র ২৫২স্কোয়ারফিট, বাকি ৪টে বড়! ১৫কোটিতে ৬টা ফ্ল্যাট কিনলেন অভিষেক কত রানে হারলেও সেমিতে উঠবে ভারত? তবে বাংলাদেশ ৮৩ রানে হেরে গেলে হতে পারে বিপদ ‘শুভ্রজিতের সঙ্গে মতের মিল…’! অক্টোবরের বিয়ের জল্পনায় শিলমোহর প্রিয়াঙ্কার না জানিয়েই, বয়স্ক দম্পতিকে দুটো আলাদা টিকিট দিল Air India এই কাজ হয়নি কেন? কখন যে চেপে ধরবেন সিএম! ঘুম উড়ল প্রশাসনের, তৈরি হচ্ছে ফাইল ‘যে বাড়িতে ৩টে শাশুড়ি…’! জানুয়ারিতে ডিভোর্স, এ কী বললেন কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.