বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বিগ-বি কোন ফুটবল দলের সমর্থক জানেন? উত্তর জানলে খুশি হবে দু' প্রধানের একটি ক্লাব

বিগ-বি কোন ফুটবল দলের সমর্থক জানেন? উত্তর জানলে খুশি হবে দু' প্রধানের একটি ক্লাব

অমিতাভ বচ্চন নিজেই স্বীকার করে নিলেন, তিনি মোহনবাগানের সমর্থক।

বুধবারই মোহনবাগান ক্লাবের অনুষ্ঠানে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তাঁর মা মোহনবাগানের সমর্থক ছিলেন। এ বার সেই তালিকায় যোগ হল বিগ-বি-র নাম। স্বাভাবিক ভাবেই মরশুম শুরুর আগেই পড়শি ক্লাব ইস্টবেঙ্গলকে বড় গোল দিয়ে গেল সবুজ-মেরুন।

গোটা বিশ্বেই ছড়িয়ে রয়েছে শতাব্দীপ্রাচীন মোহনবাগানের সদস্য-সমর্থক। বিশ্ব জুড়ে সবুজ-মেরুনের কোটি কোটি সমর্থকের কাছে মোহনবাগান নামটাই আবেগে ভরা। আর সেই আবেগের সঙ্গে যুক্ত হয়ে গেল গোটা ভারতের আবেগ যাঁকে ঘিরে রয়েছে, সেই নামও। তিনি আর কেউ নন। বলিউডের বিগ-বি অমিতাভ বচ্চন। অমিতাভ বচ্চন নাকি মোহনবাগানের ভক্ত।

শ্বশুড়বাড়ি সূত্রে বাংলার সঙ্গে তাঁর গূঢ় যোগ রয়েছে। যে কারণে বাঙালিয়ানা তিনি বেশ পছন্দও করেন। ভাঙা ভাঙা বাংলাও বলতে পারেন। তা বলে একেবারে মোহনবাগানের বড় সমর্থক! নিঃসন্দেহে এটি বড় পাওনা সবুজ-মেরুনের।

আরও পড়ুন: শুরু Durand-এর টিকিট বিক্রি, ডার্বির টিকিটের দাম, কোথায় পাবেন, জানুন বিস্তারিত

বুধবারই মোহনবাগান ক্লাবের অনুষ্ঠানে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তাঁর মা মোহনবাগানের সমর্থক ছিলেন। এ বার সেই তালিকায় যোগ হল বিগ-বি-র নাম। স্বাভাবিক ভাবেই মরশুম শুরুর আগেই পড়শি ক্লাব ইস্টবেঙ্গলকে বড় গোল দিয়ে গেল সবুজ-মেরুন।

আসলে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র একটি পর্বে সম্প্রতি খেলতে এসেছিলেন ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার মেরি কম এবং ভারতের ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। সেখানেই দু’জনকে প্রশ্ন করা হয়েছিল, ‘কোন দলকে সম্মান জানাতে ২০১৭ সালের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের টিকিট বিক্রি সন্ধে সাতটা বেজে ১১ মিনিটে শুরু হয়েছিল?’

আরও পড়ুন: ‘জানি ডার্বির উত্তেজনা, অন্য রকম পরিবেশ থাকে’, শহরে এসেই অনুশীলনে শুরু পোগবার

উত্তর দিতে কোনও ভুল করেননি সুনীল। তিনি বলে দেন, ‘সঠিক উত্তর হল মোহনবাগান। ১৯১১ সালের ২৯ জুলাই মোহনবাগান আইএফএ শিল্ড জিতেছিল। ওরাই সেরা দল।’ তার পরেই অমিতাভ বচ্চন বলেন, ‘আপনাদের একটা কথা জানিয়ে রাখি, আমিও অনেক দিন ধরে মোহনবাগান ক্লাবের সমর্থক। ওদের বরাবর অনুসরণ করি।’ জানা যায়, অমিতাভের পছন্দের ক্লাবের নাম।

সুনীলের উত্তর কেন সঠিক তা অমিতাভ বচ্চনই পরিষ্কার করে বুঝিয়ে দেন। বলেন, ‘সন্ধে সাতটাকে ২৪ ঘণ্টার ঘড়িতে ১৯ হিসাবে ধরা হয়। ফলে সন্ধে ৭.১১ মিনিট মানে ১৯.১১। ১৯১১ সালেই মোহনবাগান ইংরেজদের ক্লাব ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্টকে হারিয়ে আইএফএ শিল্ড জিতেছিল। সেই জয়কে সম্মান জানাতেই ওই সময়ে টিকিট বিক্রি শুরু হয়।’ আসলে পছন্দের ক্লাব সম্পর্কে এই তথ্যগুলি যে বিগ-বি-র কাছে একেবারেই অজানা নয়। তিনি সবুজ-মেরুনের সমর্থক বলে কথা!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.