বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Asian Cup Qualifiers: ইতিহাস গড়া অব্যাহত, হংকংয়ের বিরুদ্ধে গোল করে কিংবদন্তি পুসকাসকে ছুঁলেন ছেত্রী
গোল করে সুনীল ছেত্রীর সেলিব্রেশন। ছবি- টুইটার (@IndianFootball)।

Asian Cup Qualifiers: ইতিহাস গড়া অব্যাহত, হংকংয়ের বিরুদ্ধে গোল করে কিংবদন্তি পুসকাসকে ছুঁলেন ছেত্রী

  • হংকংয়ের বিরুদ্ধে ভারতের হয়ে দ্বিতীয় গোলটি করেন সুনীল ছেত্রী।

সদ্যই আন্তর্জাতিক ফুটবলে নিজের ১৭তম বছর সম্পূর্ণ করেছেন সুনীল ছেত্রী। তবে বয়স বাড়লেও, তাঁর গোল করার খিদেতে এতটুকুও ভাটা পড়েনি। এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারে লাগাতার তৃতীয় ম্যাচে ভারতের হয়ে গোল করলেন সুনীল ছেত্রী।

হংকংয়ের বিরুদ্ধে ম্যাচের আগে সুনীল জানিয়েছিলেন জয়ই তাঁর ও দলের একমাত্র লক্ষ্য। হংকংয়ের বিরুদ্ধে মাঠে নামার আগেই ভারত পরের বছরের এশিয়ান কাপের খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছিল। ভারতীয় কোচ ইগর স্টিমাচ তাঁকে বিশ্রামের ইঙ্গিত দিয়েছিলেন। তবে ম্যাচে শুরু থেকেই মাঠে নামেন সুনীল। আর মাঠে নেমেই আরও এক নজির গড়ে ফেললেন তিনি। ম্যাচের ৪৫ তম মিনিটে গোল করলেন সুনীল। এটি তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের ৮৪তম গোল। এই গোলের সুবাদে কিংবদন্তি হাঙ্গেরিয়ান ফরোয়ার্ড ফেরেঙ্ক পুসকাসের আন্তর্জাতিক গোলের রেকর্ড স্পর্শ করে ফেললেন ভারতীয় অধিনায়ক। 

এখনও খেলা চালিয়ে যাওয়া ফুটবলারদের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসির পরে সুনীলই সর্বোচ্চ গোলদাতা। চলতি এএফসি এশিয়ান কাপের তৃতীয় রাউন্ডের কোয়ালিফায়ারে এটি ভারতীয় অধিনায়কের চতুর্থ গোল। তিনি কম্বোডিয়ার বিরুদ্ধে জোড়া গোলের পাশাপাশি আফগানিস্তানের বিরুদ্ধে ফ্রি-কিক থেকে এক চোখ ধাঁধানো গোল করেছিলেন। ছেত্রীর যা ফর্ম, তাতে ভারতীয় সমর্থকরা আশা করবেন আরও কিছুদিন যেন এভাবেই সুনীল জাদু চলতে থাকে।

 

বন্ধ করুন