বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইউরো থেকে ছিটকে যাওয়ার পরেই এটিকে মোহনবাগানে সই করলেন ফিনল্যান্ডের কাউকো
দেশের জার্সিতে ম্যাচ খেলছেন কাউকো। ছবি: রয়টার্স
দেশের জার্সিতে ম্যাচ খেলছেন কাউকো। ছবি: রয়টার্স

ইউরো থেকে ছিটকে যাওয়ার পরেই এটিকে মোহনবাগানে সই করলেন ফিনল্যান্ডের কাউকো

  • আইএসএলে এর আগে বহু বড় বড় প্লেয়ারই খেলতে এসেছেন। তবে ইউরো থেকে সরাসরি কোনও ক্লাবে সই করেছেন, এমন প্লেয়ারের সংখ্যা নেই বললেই চলে।

খুব অল্পের জন্য ইউরো থেকে ছিটকে যেতে হয়েছে ফিনল্যান্ডকে। এক গোল বেশি করলেই হয়তো হিসেবেটা অন্য রকম হতে পারত। চলতি ইউরোতে খেলা ফিনল্যান্ডের জনি কাউকোকে সই করাল এটিকে মোহনবাগান। বৃহস্পতিবার তিনি সই করেছেন বলে এটিকে মোহনবাগানের তরফে জানানো হয়েছে। শোনা যাচ্ছে, কাউকোর সঙ্গে দু'বছরের চুক্তি হয়েছে।

আইএসএলে এর আগে বহু বড় বড় প্লেয়ারই খেলতে এসেছেন। তবে ইউরো থেকে সরাসরি কোনও ক্লাবে সই করেছেন, এমন প্লেয়ারের সংখ্যা নেই বললেই চলে। কাউকোকে এ বারের ইউরোতে ফিনল্যান্ডের জার্সিতে সেন্ট্রাল মিডিও হিসেবে খেলতে দেখা গিয়েছে। এমন কী এই মুহূর্তে বিশ্বের এক নম্বর দল বেলজিয়ামের বিরুদ্ধে একই পজিশনে খেলেছেন কাউকো। তবে কাউকো মূলত বক্স টু বক্স মিডিও হিসেবে খেলতে বেশি স্বচ্ছন্দবোধ করেন। তবে দলের প্রয়োজনে তিনি অ্যাটাকিং মিডিও বা বাঁদিক থেকেও খেলে থাকেন। 

সিনিয়র দলে খেলার আগে বয়সভিত্তিক চারটি বিভাগের জাতীয় দলেও তাঁকে খেলতে দেখা গিয়েছে। শেষ তিন মরশুমে ডেনমার্কের ক্লাব এসবার্গে খেলেছেন তিনি। ক্লাব ফুটবলে তাঁর বেশ কিছু গোলও রয়েছে।

কাউকোর মতো ফুটবলার এটিকে মোহনবাগানে যোগ দেওয়ায় নিঃসন্দেহে দলের শক্তি অনেকটাই বেড়েছে। কাউকো আর রয় কৃষ্ণ জুটির ফুল ফোটানোর অপেক্ষায় সবুজ-মেরুন সমর্থকেরা। সামনেই এএফসি কাপ। স্বাভাবিক ভাবেই কাউকো যোগ দেওয়ার পর মাঝমাঠ নিয়ে অনেকটা নিশ্চিন্ত হতে পারছেন দলের কোচ আন্তোনিও লোপেজ হাবাস।

বন্ধ করুন