বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: ডিয়াজের প্রথম, সালাহের ১৫০তম গোল, পিছিয়ে পড়েও ম্যাচ জিতল লিভারপুল, জয় পেল আর্সেনালও

EPL 2021-22: ডিয়াজের প্রথম, সালাহের ১৫০তম গোল, পিছিয়ে পড়েও ম্যাচ জিতল লিভারপুল, জয় পেল আর্সেনালও

গোল করে লুইস ডিয়াজের সঙ্গে সালাহের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

ম্যাচের ৪৮ মিনিটে এক গোলে পিছিয়ে পড়েছিল লিভারপুল।

প্রতিদিনই নিত্য নতুন নজির গড়ে চলেছেন লিভারপুলের ‘এজিপশিয়ান কিং’ মহম্মদ সালাহ। নরউইচ সিটির বিরুদ্ধেও লিভারপুলের জার্সিতে মাত্র ২২৩ ম্যাচ খেলে ১৫০ গোল করার মাইলফলক স্পর্শ করলেন সালাহ। নরউইচকে ৩-১ গোলে হারাল জুরগেল ক্লপের দল।

অবনমনের আওতায় থাকা নরউইচের বিরুদ্ধে সহজেই ম্যাচ জেতার কথা ছিল রেডসদের। তবে সবসময় খাতায় কলমে যেমন মনে হয়, মাঠে কিন্তু তেমনটা হয় না। গোলশূন্য প্রথমার্ধে ম্যাচের রাশ লিভারপুলের দখলে থাকলেও, দ্বিতীয়ার্ধের শুরুতেই পিছিয়ে পড়ে তারা। ৪৮ মিনিটে মিলট রাশিশার শট জোয়েল মাটিপের গায়ে লেগে লিভারপুল জালে জড়িয়ে যায়। ম্যাচে এগিয়ে যায় নরউইচ। তবে রেডসরা সহজে ছেড়ে দেওয়ার পাত্র নয়।

ম্যাচের ৬৪ মিনিটে সিমিকাসের ক্রস থেকে দুরন্ত ওভারহেড কিকে লিভারপুলকে সমতায় ফেরান সাদিও মানে। তার ঠিক তিন মিনিট পরেই গোলরক্ষক অ্যালিসনের দুর্ধর্ষ পাস থেকে বল পায়ে পেয়ে যান সালাহ। নরউইচ গোলরক্ষককে পরাস্ত করে জালে বল জড়িয়ে দেন তিনি। ৮১ মিনিটে জর্ডন হেন্ডারসনের এক ঠিকানা লেখা পাস থেকে লিভারপুল জার্সিতে নিজের কেরিয়ারের প্রথম গোল করে দলের জয় সুনিশ্চিত করেন লুইস ডিয়াজ।

নাগাড়ে পাঁচ প্রিমিয়র লিগ ম্যাচ জিতে লিভারপুল, লিগ লিডার ম্যান সিটির ওপর চাপ বজায় রাখল। সিটির থেকে ছয় পয়েন্ট পিছনে রয়েছে তারা। নরউইচ ১৭ পয়েন্ট নিয়ে অবনমন তালিকাতেই রইল। অপরদিকে, লন্ডন ডার্বিতে ব্রেন্টফোর্ডকে হারিয়ে প্রিমিয়র লিগের প্রথম চারে প্রবেশের দাবি আরও জোরালো করল আর্সেনাল। ঘরের মাঠে থমাস ফ্রাঙ্কের দলকে হারাতে গানার্সদের খুব বেশি কসরত করতে হয়নি।

লিভারপুল ম্যাচের মতো এই ম্যাচেও প্রথমার্ধে কোনো গোল হয়নি। আর্সেনাল অধিনায়ক আলেকাজান্ডার লাকাজেট প্রথমার্ধে একবার বল গোলে জড়িয়েছিলেন বটে, তবে অফসাইডের জন্য বাতিল হয়। তবে ৪৮ মিনিটে, ম্যাচে আর্সেনালের ১৭ নম্বর শট থেকে অবশেষে গোল করতে সক্ষম হন এমিল স্মিথ-রো। ৭৯ মিনিটে বুকায়ো সাকা আর্সেনালের লিড দ্বিগুন করে জয় কার্যত সুনিশ্চিত করেন।

আর্সেনালকে লিড এনে দিয়ে টির্নির সঙ্গে স্মিথ-রোর (বাঁ-দিকে) সেলিব্রেশন। ছবি- এএফপি। 
আর্সেনালকে লিড এনে দিয়ে টির্নির সঙ্গে স্মিথ-রোর (বাঁ-দিকে) সেলিব্রেশন। ছবি- এএফপি।  (AFP)

ম্যাচের ৯৩ মিনিটে ক্রিশ্চিয়ান নরগার্ড ব্রেন্টফোর্ডের হয়ে এক গোল শোধ করলেও, তা সান্ত্বনা পুরস্কারই ছিল বটে। এই জয়ের ফলে লিগের অবস্থানে কোনো পরিবর্তন না হলেও, ছয়ে থাকা আর্সেনাল, চারে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের থেকে দুই ম্যাচ কম খেলে মাত্র এক পয়েন্ট পিছিয়ে রইল। ম্যাচ হারলেও, ২৪ পয়েন্ট নিয়ে অবনমনের আওতার থেকে বেশ অনেকটাই বাইরে, ১৪ নম্বরে রইল ব্রেন্টফোর্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছেলের বিয়ের চিন্তায় ঘুম উড়েছে মায়ের, সায়ন্তন বললেন, ‘প্রেম করছি, কিন্তু…’ সোনার দাম বৈশাখে বিয়ের মরশুমে হু হু করে নামল কলকাতায়! শনিতে রুপোও সস্তা দিদাকে হাতে তৈরি উপহার দিল তৈমুর-জেহ, মা ববিতার জন্মদিনে কী করলেন করিনা ঘরে বসেই শুরু করুন সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি, রইল সিক্রেট টিপস ও সিলেবাস বলিউডের বিখ্যাত কমেডিয়ান অভিনেতা, আরবাজের সঙ্গে থাকা অভিনেতাকে চিনতে পারছেন? ঋণ জালিয়াতি মামলায় ৪ বছর পর জামিন, জেল থেকে মুক্তি পেলেন Yes ব্যাঙ্কের Ex- CEO রায়গঞ্জে ভোটের আগে স্লিপ বিলি করতে গিয়ে মহিলার শ্লীলতাহানি, কাঠগড়ায় TMC কর্মী সুশান্ত মৃত্যুর সাড়ে ৩ বছর, বিচার অধরা!আদালতে বড় স্বস্তি ম্যানেজার স্যামুয়েলের রেজিনগরে রাম নবমীর মিছিলে হামলায় যুক্ত মুখ্যমন্ত্রী, বিস্ফোরক দাবি শুভেন্দুর নির্বাচনী প্রচারে বেরিয়ে আবার পড়লেন বিক্ষোভের মুখে, অধীর শুনলেন গো–ব্যাক স্লোগান

Latest IPL News

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.