বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup US Vs Wales: লাইবেরিয়ার প্রেসিডেন্টের ছেলের গোলে খাতা খুলল US! ৬৪ বছরের খড়া কাটালেন বেল

FIFA World Cup US Vs Wales: লাইবেরিয়ার প্রেসিডেন্টের ছেলের গোলে খাতা খুলল US! ৬৪ বছরের খড়া কাটালেন বেল

টিম ওয়েহ এবং গ্যারেথ বেল (ছবি - এএফপি)

আমেরিকা বনাম ওয়েলসের ম্যাচটি ড্র হলেও দু'টি দলই একটি করে গোল করে নজির গড়েছে। 

আটছর পর বিশ্বকাপের মঞ্চে ফের গোলের খাতা খুলল আমেরিকা। গতরাতে আমেরিকার হয়ে ওয়লসের বিরুদ্ধে গোল করেন লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ ওয়েহর ছেলে টিম ওয়েহ। তবে টিমের গোলে এগিয়ে গিয়েও জয় অধরাই থেকে গেল আমেরিকার। ম্যাচের দ্বিতীয়ার্ধ্বে পেনাল্টি থেকে গোল করে ওলসকে সমতায় ফেরান গ্যারেথ বেল। বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার বেল এই প্রথম বিশ্বকাপের মঞ্চে নেমেছেন। কারণ ১৯৫৮ সালের পর এই প্রথম ফের বিশ্বকাপের মঞ্চে অবতীর্ণ হয়েছে তারা।

সোমবারের ম্যাচে প্রথমার্ধ্বে দাপটের সঙ্গে খেলে আমেরিকা। দ্বিতীয়ার্ধ্বে ঘুরে দাঁড়ায় ওয়েলস। নির্ধারিত ৯০ মিনিটের শেষ ১০ মিনিট এবং পরবর্তীতে ১০ মিনিট অতিরিক্ত সময়ে তো ওয়েলসের চাপে ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’ অবস্থা হয়েছিল আমেরিকার। যদিও সেই ওয়েলসের ডিফেন্সের ফাঁর গলেই প্রথমার্ধ্বে পরপর গোলের সুযোগ তৈরি করেছিল আমেরিকা। যদিও আমেরিকা গোলে খুব একটা বেশি বল রাখতেই পারেনি। আক্রমণাত্মক খেলেও তাই একটার বেশি গোল তারা নিজেরের ঝুলিতে পুরতে পারেনি।

এদিকে যেই টিমের গোলে আমেরিকা প্রথমে এগিয়ে যায়, তাঁর বাবা হলেন লাইবেরিয়ার প্রেসিডেন্ট। এক কথায় বলতে গেলে তিনি লাইবেরিয়ার ইমরান খান। প্রথম আফ্রিকান হিসেবে ফিফার বর্ষসেরা ফুটবলার হয়েছিলেন জর্জ। পরবর্তীকালে রাজনীতিতে প্রবেশ। দেশের প্রেসিডেন্ট হন ২০১৭ সালে। তাঁরই ছেলে আমেরিকার হয়ে গোল করেন বিশ্বকাপের মঞ্চে। জর্জ অবশ্য কোনওদিন বিশ্বকাপ খেলতে পারেননি। তবে পেশাদার হিসেবে পিএসজি, চেলসি, ম্যানচেস্টার সিটি, এসি মিলানের হয়ে খেলেছিলেন জর্জ। এদিকে তাঁর ছেলে টিম বড় হয়ে উঠেছিলেন নিউইয়র্কে। তাই তিনি আমেরিকার হয়েই খেলছেন। বাবা যা করতে পারেননি, সেই স্বপ্ন পূরণ করছেন ছেলে টিম। যদিও দলকে ম্যাচ জেতাতে যথেষ্ট ছিল না তাঁর সেই গোল।

বন্ধ করুন