বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Nations League-এ কেনের ৫০তম গোলে হার বাঁচাল ইংল্যান্ড, জয়ে ফিরল ইতালি

Nations League-এ কেনের ৫০তম গোলে হার বাঁচাল ইংল্যান্ড, জয়ে ফিরল ইতালি

নেশনস লিগে ড্র করল ইংল্যান্ড, জিতল ইতালি। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে আসা বাঁচিয়ে রাখল অস্ট্রেলিয়া।

বছর খানেক আগে ইউরোতে জার্মানির বিরুদ্ধে চোখ ধাঁধানো ফুটবলের ছিটেফোঁটাও পাওয়া গেল না নেশনস লিগের মঞ্চে। জোয়াকিম লো-র দলের বিরুদ্ধে খুব খারাপ ফুটবল খেলল তারা। নেশনস লিগের মঞ্চে দল গুছিয়ে নেওয়া তো দূরের কথা, টিমটাই তৈরি নয়। স্বাভাবতই টিম নিয়ে, ফর্মেশন নিয়ে সাউথগেটকে নতুন করে ভাবতে হবে।

জার্মানির বিরুদ্ধে ম্যাচে মান বাঁচালেন সেই হ্যারি কেন। দেশের জার্সিতে নিজের ৫০তম গোলটি পেনাল্টি থেকে করেন কেন। যার সুবাদে কোনও ক্রমে ড্র করে হার বাঁচাল ইংল্যান্ড। হতশ্রী ফুটবল খেলে কোচ গ্যারেথ সাউথগেটের চিন্তা বাড়িয়ে দিয়েছেন ব্রিটিশ ফুটবলাররা।

বছর খানেক আগে ইউরোতে জার্মানির বিরুদ্ধে চোখ ধাঁধানো ফুটবলের ছিটেফোঁটাও পাওয়া গেল না নেশনস লিগের মঞ্চে। জোয়াকিম লো-র দলের বিরুদ্ধে খুব খারাপ ফুটবল খেলল তারা। এমনিতেই শুরু থেকে নড়বড় করছিল ইংল্যান্ড। তার উপর গোদের উপর বিষফোঁড়া ম্যাচের ১৩ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন কেলভিন ফিলিপস। তিনি বেরিয়ে যাওয়ার পর ইংল্যান্ডের দশা আর শোচনীয় হয়ে যায়।

কাতার বিশ্বকাপের আগে ইংল্যান্ডের এমন পারফরম্যান্স দেখলে সত্যিই আঁতকে উঠতে হয়। পুরো এলোমেলো ফুটবল খেলল হ্যারি কেনরা। কাতার বিশ্বকাপের আগে নেশনস লিগের মঞ্চে দল গুছিয়ে নেওয়া তো দূরের কথা, টিমটাই তৈরি নয়। কোনও জমাট ভাবই নেই টিমের মধ্যে। স্বাভাবিক ভাবেই টিম নিয়ে, ফর্মেশন নিয়ে সাউথগেটকে যে নতুন করে ভাবতে হবে, তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: WC ফাইনালের বদলা দূরের বিষয়, পেনাল্টি পেয়ে ফ্রান্সের কাছে হার বাঁচাল ক্রোয়েশিয়া

আরও পড়ুন: ফের গোল করলেন নেইমার, জাপানকে হারাল ব্রাজিল

ম্যাচের ৫০ মিনিটে জোসুয়া কিমিখের পাস থেকে বক্সের উপর থেকে জোরালো শটে গোল করেন জার্মানির জোনাস হফম্যান। ভাগ্যিস পেনাল্টিটা পেয়েছিল ইংল্যান্ড। ৮৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। ম্যাচটি ১-১ ড্র হয়।

ইংল্যান্ডের যখন ল্যাজেগোবরে দশা তখন কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেও জমাট, ছন্দবদ্ধ ফুটবল খেলল ইতালি। নিকোলো বারেল্লা এবং লোরেঞ্জো পেলেগ্রিনির গোলে প্রথমার্ধেই হাঙ্গেরিকে চাপে ফেলে দিয়েছিল ইতালি। তবে ৬১ মিনিটে জিয়ানলুকা মানচিনির আত্মঘাতী গোলে পাল্টা বেকায়দায় পড়ে যায় ইংল্যান্ড। তবে রবের্তো মানচিনির টিমকে কোণঠাঁসা করতে পারেনি হাঙ্গেরি। ম্যাচটি ইতালি ২-১ জিতে যায়।

এ দিকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহিকে ২-১ হারিয়ে কাতারে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল অস্ট্রেলিয়া। ম্যাচের ৮৪ মিনিটে আজদিন হ্রাসটিকের গোলেই জয়ের হাসি হাসে অস্ট্রেলিয়া। এর আগে ম্যাচের ৫৩ মিনিটে অস্ট্রেলিয়ার জ্যাকসন ইরভাইন প্রথম গোলের মুখ খুলেছিলেন। তবে আমিরশাহির কাইয়ো কানেদো ৫৭ মিনিটেই সমতা ফেরান। তবে শেষ হাসি হাসে অস্ট্রেলিয়াই। কাতারের টিকিট নিশ্চিত করতে অস্ট্রেলিয়া আগামী সপ্তাহে পেরুর সঙ্গে খেলবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অকালেই চলে গেলেন কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সন্দীপ, স্তম্ভিত অনুরাগীরা Champions Trophy 2025-র জন্য রবীন্দ্র জাদেজা নয়, BCCI-র ভাবনায় অক্ষর-ওয়াশিংটন! ট্রেনি IAS পূজার নামে FIR, চাকরি কাড়তে চায় UPSC, বসতে দিতে চায় না কোনও পরীক্ষায় ‘নিজেকে বড় তারকা মনে করি না…’, কেন এমন বললেন পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান? ‘ছোট বিরতি’ শেষ করে শহরে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেখা মিলবে একুশের মঞ্চে‌ জারি ছাত্র আন্দোলন, বৃহস্পতির মৃত্যুমিছিলের পর শুক্রবার কেমন আছে বাংলাদেশ? দফতরের গা ছাড়া মনোভাবেই মানিকচকে বিদ্যুৎ বিভ্রাট, দাবি সাব স্টেশনের অপারেটরের ভিকির গানে হুক স্টেপ করল করণের ছেলে! এদিকে কোরিওগ্রাফার রেগে কাঁই ক্যানসার কেড়ে নিল প্রাণ, মাত্র ২০ বছরেই প্রয়াত টি-সিরিজের মালিকের মেয়ে তিশা মিঠিঝোরার স্রোত-সার্থক কি প্রেম করছেন বাস্তবেও? মুখ খুললেন স্বপ্নীলা ও মৈনাক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.