বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > পুরো ম্যাচ না খেলায় ৪ কোটি জরিমানা কেরালা ব্লাস্টার্সকে, ১০ ম্যাচ নির্বাসিত কোচ

পুরো ম্যাচ না খেলায় ৪ কোটি জরিমানা কেরালা ব্লাস্টার্সকে, ১০ ম্যাচ নির্বাসিত কোচ

কেরালা ব্লাস্টার্স দল তুলে নেওয়ায় জরিমানা করা হল তাদের।

ISL 2022-23: কেরালাকে এই ঘটনার জন্য জনসাধারণের কাছে ক্ষমা চাইতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। আর সেটা না হলে জরিমানার অঙ্কটা ৬ কোটি হয়ে যাবে। অর্থাৎ আরও ২ কোটি বেড়ে যাবে।

যেমনটা হতে পারত বলে সকলের ধারণা ছিল, ঠিক সেটাই হল। কোনও রকম কঠিন শাস্তিই হল না কেরালা ব্লাস্টার্সের। নির্বাসনের কবলে পড়তে হল না তাদের। শুধুমাত্র ৪ কোটি টাকা জরিমানা করে ছাড় পেয়ে গেল তারা। প্লে-অফের ম্যাচ পুরো না খেলে উঠে যাওয়ার জন্য এআইএফএফ-র শৃঙ্খলারক্ষা কমিটি কেরালাকে শুধুমাত্র জরিমানাই করেছে।

পাশাপাশি কেরালাকে এই ঘটনার জন্য জনসাধারণের কাছে ক্ষমা চাইতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। আর সেটা না হলে জরিমানার অঙ্কটা ৬ কোটি হয়ে যাবে। অর্থাৎ আরও ২ কোটি বেড়ে যাবে। কেরালা ব্লাস্টার্সের কোচ ইভান ভুকোমানোভিচকে অবশ্য কড়া শাস্তিই দেওয়া হয়েছে। এআইএফএফ আয়োজিত টুর্নামেন্টের ১০টি ম্যাচ নির্বাসিত করা হয়েছে কেরালার হেড কোচকে। এবং তাঁকে ৫ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

আরও পড়ুন: AFC প্রতিযোগিতায় সুযোগ পাবে ATKMB? ভারতের কারা অংশ নিতে পারে? ঠিক হবে এপ্রিল-মে মাসে

৩ মার্চ কান্তিরাভা স্টেডিয়ামে আইএসএলের প্রথম এলিমিনেটর ম্যাচে কেরালা ব্লাস্টার্স বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচকে ঘিরে উত্তাল হয়েছিল ভারতীয় ফুটবল। ঘটে গিয়েছিল নজিরবিহীন ঘটনা। রেফারিং নিয়ে অসন্তোষ প্রকাশ করে দলই তুলে নিয়েছিল কেরালা। সেই ঘটনাকে কেন্দ্র করে বহু জলঘোলা হয়েছে ভারতীয় ফুটবলে। কেরালা কী শাস্তি পেতে চলেছে, তা নিয়েও জল্পনা ছিল। শেষ পর্যন্ত জরিমানা দিয়েই রেহাই পেল কেরালা।

এলিমিনেটর ম্যাচের ৯৬ মিনিটে সুনীল ছেত্রীর বিতর্কিত ফ্রি কিক নিয়ে ক্ষোভে ফেটে পড়েছিলেন কেরালা ব্লাস্টার্সের কোচ ইভান ভুকোমানোভিচ। তিনি এতটাই ক্ষেপে গিয়েছিলেন যে, দল তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। মাঠ ছাড়ার আগে রেফারির সঙ্গেও বাঁধে তুমুল ঝামেলা। এমন কী রেফারির সঙ্গে তর্কাতর্কি করতে দেখা যায় কেরালা ব্লাস্টার্সের ফুটবলারদেরও। সব মিলিয়ে উত্তাল হয়ে ওঠে বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়াম। আর এর পরেই পুরো ম্যাচ না খেলে দল তুলে নেয় কেরালা। যার ফলে বেঙ্গালুরু এফসি পেয়ে যায় সেমিফাইনালের টিকিট।

আরও পড়ুন: এএফসি এশিয়ান কাপে শেষ বার দেশের হয়ে খেলবেন সুনীল- দাবি জাতীয় দলের কোচ স্টিমাচের

নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য অবস্থায় শেষ হয়। স্বাভাবিক ভাবেই নকআউটের ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৬ মিনিট নাগাদ বক্সের বাইরে সুনীলকে কেরালার এক ফুটবলার ফাউল করায়, ফ্রি-কিক দেন রেফারি ক্রিস্টাল জন। সেই ফ্রি-কিক দেওয়া নিয়ে বিতর্ক না তৈরি হলেও, সেটা বেড়ে যায় ফ্রি-কিকের পর। কেরালার গোলরক্ষক, ফুটবলাররা প্রস্তুত হওয়ার আগেই শট মারেন সুনীল। রেফারিও গোল দিয়ে দেন। কেরালার ফুটবলাররা অভিযোগ করেন, রেফারি বাঁশি বাজানোর আগেই সুনীল শট নিয়েছেন। তাঁরা প্রস্তুত ছিলেন না। তাই গোল বাতিল করতে হবে। কিন্তু তাঁদের আবেদনে কর্ণপাত করেননি রেফারি।

এর পরেই উত্তাপের মাত্রা বাড়ে। শুরু হয় বচসা। রেফারিকে ঘিরে ধরে প্রতিবাদ করেন কেরালার ফুটবলাররা। কিন্তু রেফারি গোলের সিদ্ধান্ত প্রত্যাহার না করায় কোচ ইভান ভুকোমানভিচের নির্দেশে মাঠ ছাড়ে কেরালা। চতুর্থ রেফারির সঙ্গে কথা বলেও খুশি হননি তিনি। ক্ষুব্ধ কেরালার কোচ মাঠে ঢুকে দল তুলে নেন। রেফারির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনে কেরালা শিবির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.