বাংলা নিউজ > ময়দান > ফুটবল > LaLiga: বার্সেলোনার জার্সিতে প্রথম গোল ডিপাইয়ের, মান বাঁচল স্প্যানিশ জায়ান্টদের
বিলবাওয়ের বিরুদ্ধে লা লিগার ম্যাচ ড্র করল বার্সেলোনা। ছবি- টুইটার।
বিলবাওয়ের বিরুদ্ধে লা লিগার ম্যাচ ড্র করল বার্সেলোনা। ছবি- টুইটার।

LaLiga: বার্সেলোনার জার্সিতে প্রথম গোল ডিপাইয়ের, মান বাঁচল স্প্যানিশ জায়ান্টদের

  • লা লিগার দ্বিতীয় ম্যাচেই অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে আটকে গেল বার্সা।

রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে লা লিগায় ৪-২ গোলের বড় জয় দিয়ে মেসি পরর্বতী ফুটবল অভিযান শুরু করে বার্সেলোনা। তবে দ্বিতীয় ম্যাচেই জয় অধরা কাতালান ক্লাবের। অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে স্প্যানিশ লিগের অ্যাওয়ে ম্যাচ ১-১ গোলে ড্র করে বার্সা।

স্প্যানিশ জায়ান্টদের মুখরক্ষা করেন মেমফিস ডিপাই। মরশুম শুরুর আগে কাতালান ক্লাবে যোগ দেওয়া ডাচ তারকা বার্সার জার্সিতে প্রথম গোল করলেন বিলবাওয়ের বিরুদ্ধে।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। ঘরের মাঠে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে এগিয়ে যায় অ্যাথলেটিক বিলবাও। ৫০ মিনিটের মাথায় মুনিয়াইনের পাস থেকে বার্সার জালে বল জড়ান মার্টিনেজ। ৭৫ মিনিটের মাথায় ডিপাইয়ের গোলে ম্যাচে সমতা ফেরায় বার্সেলোনা। পরিবর্ত হিসেবে মাঠে নামা সার্জি রবার্তোর পাস থেকে বাঁ-পায়ের জোরালো শটে গোল করেন মেমফিস।

ম্যাচের বাকি সময় কোনও দলই প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেনি। ফলে ম্যাচ থেকে ১ পয়েন্ট করে ভাগ করে নেয় বিলবাও ও বার্সেলোনা।

যদিও ম্যাচের শেষ মুহূর্তে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় বার্সেলোনার এরিক গার্সিয়াকে। প্রথমার্ধে ম্যাচের ২৮ মিনিটের মাথায় প্রথমবার হলুদ কার্ড দেখেছিলেন গার্সিয়া। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে দ্বিতীয়বার রেফারি হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন তাঁকে। ফলে ৯০+৩ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন গার্সিয়া।

বিলবাওয়ের বিরুদ্ধে ড্র করলেও ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আপাতত লিগ টেবিলের এক নম্বরেই রয়েছে। মালোরকা ও ভ্যালেন্সিয়াও ২ ম্যাচে ৪ পয়েন্ট করে সংগ্রহ করেছে। তবে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় মালোরকা দ্বিতীয় স্থানে এবং ভ্যালেন্সিয়া তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে।

বন্ধ করুন