HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > I League: আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা

I League: আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা

আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, ম্যাচ শেষে লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা। ৩-১ গোলে দিল্লি এফসির বিপক্ষে হার সাদা কালো ব্রিগেডের। ম্যাচের শেষ লগ্নে একটি গোল করেন কাশিমভ।

দিল্লি এফসির বিপক্ষে আইলিগের শেষ ম্যাচে মহমেডান। ছবি- আইলিগ(এক্স)

আইলিগের শেষ ম্যাচে জেতা হল না মহমেডান স্পোর্টিং ক্লাবের। দিল্লি এফসির বিপক্ষে ৩-১ গোলে হেরে গেল তাঁরা। যদিও তাতে আইলিগ জয়ের আনন্দে মোটেই ভাটা পড়েনি। আগেই আইলিগ চ্যাম্পিয়ন হয়েছিল সাদা কালো শিবির। শনিবার ছিল যুবভারতীতে সেলিব্রেশনের দিন। সমর্থকরা আশা করেছিলেন হয়ত আইলিগ অভিযান জয় দিয়েই শেষ করবে মহমেডান ক্লাব। কারণ খাতায় কলমে এটাই ছিল ময়দানের ব্ল্যাক প্যান্থার্সদের শেষ আইলিগ ম্যাচ। পরের বছর থেকে তো সাদা কালো ব্রিগেড খেলবে ভারতের টপ টায়ার ফুটবল লিগ আইএসএলে। কিন্তু হার দিয়েই আইলিগ অভিযান শেষ হল মহমেডানের। 

আরও পড়ুন-চ্যাম্পিয়নস লিগে অ্য়াতলেতিকোর বিপক্ষে হার, ‘ভুল করেছি’,স্বীকার বরুশিয়া কোচের

অপ্রত্যাশিতভাবেই ফুল প্যাকড যুবভারতীতে হেরে গেল মহমেডান স্পোর্টিং ক্লাব। ৫২ পয়েন্ট নিয়ে আইলিগ অভিযান শেষ করল সাদা কালো ব্রিগেড। ম্যাচের সাত মিনিটেই তাজিকিস্তানের ডিফেন্ডার আলিশের হোলমুরোদভ গোল করে অ্যাওয়ে ম্যাচে দিল্লি এফসিকে এগিয়ে দিয়েছিলেন। ৩১ মিনিটে দিল্লির দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন গায়ারি।

এরপর প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনও দল। আইলিগ আগেই চ্যাম্পিয়ন হয়ে যাওয়ায় কিছুটা হলেও আত্মতুষ্টি প্রভাব ফেলেছিল মহমেডান ফুটবলারদের খেলায়। দ্বিতীয়ার্ধের শুরুতে মহমেডান দল গোলের জন্য ঝাঁপালেও খেলায় সেই ঝাঁঝ ছিল না। বোঝাই যাচ্ছিল, চ্যাম্পিয়ন হওয়ায় আর সেই তেজ নেই ছেলেদের মধ্যে। এরই মধ্যে কোচ আন্দ্রে চেরনিশভ উঠে সাইডলাইনে এসে মাঝে মধ্যে ছেলেদের উদ্বুদ্ধ করলেন। 

আরও পড়ুন-ঘরের মাঠে বার্সার বিপক্ষে হার পিএসজির, নিষ্প্রভ এমবাপে

ম্যাচের শেষ লগ্নে সংযুক্ত সময়ে অবশ্য এল জোড়া গোল। নির্বিষ ম্যাচেও ফের দুই গোলের দেখা মিলল সংযুক্ত সময়। মহমেডান ডিফেন্সের গাছাড়া মনোভাবের সুযোগে তৃতীয় গোল করে গেলেন দিল্লি এফসির বারবোজা জুনিয়র। বক্সের ভিতর ফাঁকায় বল পেয়ে পা ছুঁয়ে গোল করে যান এই ব্রাজিলিয়ান। এরপর মহমেডানের হয়ে একটি গোল করেন কাশিমভ। দুরন্ত শটে বল জালে জড়িয়ে দেন তিনি।

আরও পড়ুন-মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

ম্যাচ হারলেও মহমেডান দল আইএসএলে পরের মরশুমে খেলবে মোহনবাগান, ইস্টবেঙ্গলের সঙ্গে। বহুদিনের স্বপ্ন ছিল সাদা কালো সমর্থকদের আইএসএল খেলার। কিন্তু কর্তারা বলেছিলেন কোনওভাবে ফ্র্যাঞ্চাজি ফি দিয়ে আইএসএলে খেলবেন না। নিজেদের যোগ্যতাতেই ৫২ পয়েন্ট অর্জন করে আইএসএলে খেলার টিকিট পাকা করে ফেলল সাদা কালো ব্রিগেড। এখন থেকেই আগামী মরশুমের জন্য দল গঠনের কাজ শুরু করে দিচ্ছে মহমেডান। ইতিমধ্যেই কোর টিম ধরে রাখার জন্য পরবর্তী মরশুমের জন্য দলের ফুটবলারদের সঙ্গে চুক্তির বিষয় কথা বলা শুরু করে দিয়েছেন কর্তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভাঙা হাত নিয়েই মায়ের জন্মদিন সেলিব্রেট করলেন ঐশ্বর্য, সঙ্গী মেয়ে, এলেন না অভিষেক চা–বাগানের ১১ জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু, অস্বাস্থ্যকর পানীয় জল থেকে ডায়রিয়া হিট স্ট্রোকের পর অতিরিক্ত সচেতন বাদশা, মুম্বই ফিরেই ছাতারয় মুখ ঢাকলেন শাহরুখ IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ রবি রাতেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রেমাল, কোথায়? আজ সকালে তৈরি গভীর নিম্নচাপ ডালিয়াতেই হুহু করে কমবে ওজন! কোষ্ঠকাঠিন্যও হবে দূর পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ ‘‌বহু রাষ্ট্রনেতা প্রধানমন্ত্রীকে বস বলে সম্বোধন করেন’‌, হরিয়ানায় দাবি রাজনাথের কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খোলা হল ব্যানার, দ্বিচারিতার অভিযোগ টিএমসিপি’‌র ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল

Latest IPL News

IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ