বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Netherlands vs USA: সহজেই আমেরিকাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে গেল ডাচরা

Netherlands vs USA: সহজেই আমেরিকাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে গেল ডাচরা

কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করল নেদারল্যান্ডস (ছবি-রয়টার্স)

কোয়ার্টার ফাইনালে আর্জেন্তিনা বা অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে নেদারল্যান্ডস। নেদারল্যান্ডস দল ২০১৪ সালের পর কোয়ার্টার ফাইনালে উঠেছে। ২০১৮ সালে তারা যোগ্যতাই অর্জন করতে পারেননি। সপ্তমবারের মতো শেষ-৮-তে উঠেছে নেদারল্যান্ডস। এবার তাদের সামনে বিশ্বকাপ জয়ের হাতছানি।

৩ ডিসেম্বর অর্থাৎ শনিবার থেকে শুরু হয়েগেছে কাতার ২০২২ ফিফা বিশ্বকাপের আসল রোমাঞ্চ। এদিন থেকে রাউন্ড অফ ১৬ অর্থাৎ প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচ শুরু হয়ে গেল। এখান থেকেই শুরু হয়েছে নকআউট রাউন্ড। এখানে সব দলকেই পরের রাউন্ডে যেতে হলে জিততে হবে। যে দল হারবে তারাই বিশ্বকাপ থেকে ছিটকে যাবে। এরপর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। আর এই লড়াই-এর প্রথম ম্যাচেই মার্কিন যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস। রাউন্ড ১৬-র প্রথম ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রেকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল নেদারল্যান্ডস।

আরও পড়ুন… নাসিম শাহও এই পিচে ৭০-৮০ রান করবেন- রাওয়ালপিন্ডির ২২ গজ নিয়ে বিরক্ত শাহিদ আফ্রিদি

এদিন থেকে ফুটবল বিশ্বকাপে শুরু হয়েছে নকআউট পর্বের ম্যাচ। প্রথম প্রি-কোয়ার্টার ফাইনালে মার্কিন যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে পরাজিত করল নেদারল্যান্ডস। এই জয়ের ফলে ডাচরা পৌঁছে গেল কোয়ার্টার ফাইনালে। সেখানে তার প্রতিদ্বন্দ্বিতা হবে আর্জেন্তিনা অথবা অস্ট্রেলিয়ার সঙ্গে। নেদারল্যান্ডস দল ২০১৪ সালের পর কোয়ার্টার ফাইনালে উঠেছে। ২০১৮ সালে তারা বিশ্বকাপ খেলার জন্য যোগ্যতাই অর্জন করতে পারেননি। সপ্তমবারের মতো শেষ-৮-তে উঠেছে নেদারল্যান্ডস।

আরও পড়ুন… ভিডিয়ো: এত ফটো নিয়ে কী করবেন? ভাইরাল রোহিত শর্মা পাপারাজ্জিদের বিমানবন্দরের কথোপকথন

আমেরিকার স্বপ্ন ভেঙে দিয়েছে নেদারল্যান্ডস। ৩-১ গোলে জিতে আট বছর পর বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে। প্রি-কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে হারিয়েছে। এই জয়ে তিনি পৌঁছে গেছেন কোয়ার্টার ফাইনালে। ২০০২ সালের পর আমেরিকান দলের শেষ-আটে ওঠার স্বপ্ন ভেঙ্গে যায়। নেদারল্যান্ডসের ম্যাচে প্রথম গোলটি করেন মেমফিস ডিপাই। দশম মিনিটেই দলকে এগিয়ে দেন তিনি। হাফ টাইমের ঠিক আগে ডেলি ব্লিন্ডের গোলে ২-০ তে এগিয়ে যায় নেদারল্যান্ডস। ৭৬তম মিনিটে, হাজি রাইট মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে গোল করেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে ম্যাচে ফেরান। কিন্তু পাঁচ মিনিট পরে, ডেনজেল ​​ডামফ্রিজ নেদারল্যান্ডসের হয়ে লিড বাড়িয়ে ৩-১ করেন।

আমেরিকান দলটি ম্যাচে দুর্দান্ত পারফর্ম করলেও তার খেলোয়াড়রা গোল করতে পারেনি। মার্কিনরা গোলে ১৭টি প্রচেষ্টা করে ছিল। এর মধ্যে আটটি লক্ষ্যে ছিল। পাসিং, পাসিং নির্ভুলতা এবং বল দখলেও এগিয়ে ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের তারকারা। কিন্তু ম্যাচের ফল তাদের পক্ষে ছিল না। আমেরিকান খেলোয়াড়রা ৫৬৯টি পাস খেলেছিলেন। যেখানে, নেদারল্যান্ডস খেলেছে ৪১৫টি পাস। আমেরিকার পাসিং নির্ভুলতা ছিল ৮২ শতাংশ এবং নেদারল্যান্ডসের ৭৬ শতাংশ। আমেরিকার কাছে ছিল ৫৯ শতাংশ বল দখল এবং নেদারল্যান্ডসের কাছে ছিল ৪১ শতাংশ বল দখল।

কোয়ার্টার ফাইনালে আর্জেন্তিনা বা অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে নেদারল্যান্ডস। নেদারল্যান্ডস দল ২০১৪ সালের পর কোয়ার্টার ফাইনালে উঠেছে। ২০১৮ সালে তারা যোগ্যতাই অর্জন করতে পারেননি। সপ্তমবারের মতো শেষ-৮-তে উঠেছে নেদারল্যান্ডস। এবার তাদের সামনে বিশ্বকাপ জয়ের হাতছানি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘ঠিক খুঁজে হুগলির ভোটারদের এনেছেন’, দিদি নম্বর ১-এর প্রতিযোগীকে নিয়ে ট্রোলড রচনা '৪ জুন প্রচুর জল সঙ্গে রাখুন'! ভোটের ভবিষ্যদ্বাণী নিয়ে সমালোচকদের জবাব পিকের লোকসভা ভোটের আবহে রণক্ষেত্র নন্দীগ্রাম! BJPর মহিলা কর্মী খুন ঘিরে তপ্ত পরিস্থিতি কলকাতায় ফুটপাথ থেকে শিশু চুরি, বিক্রির ছক বানচাল পুলিশের, বিহার থেকে হল উদ্ধার লক্ষ্মীবারে রেকর্ড চড়ল শেয়ারবাজার, সেনসেক্স ৭৫,০০০, কারণটা জানুন ‘মজা দেখাচ্ছি’, BJP কর্মী খুনে নন্দীগ্রাম থানায় ঢুকে পুলিশকে হুমকি শুভেন্দুর সম্পর্কে এসেছে এই ৫ পরিবর্তন! সাবধান, সঙ্গীর সঙ্গে বাড়ছে জটিলতা আলিয়াকে ভুলেছেন রণবীর! আরেক সুন্দরীরর নাম নাম টি-শার্টে লিখে ঘুরে বেরাচ্ছেন T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের ‌ ‘‌তিন বছর ধরে বিজেপির বি–টিম হয়ে কাজ করছে’‌, ভাঙড় থেকে নওশাদকে তোপ অভিষেকের

Latest IPL News

T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.