বাংলা নিউজ > ময়দান > ফুটবল > গুরুতর অসুস্থ সুভাষ ভৌমিক, পাশে দাঁড়ালেন ক্রীড়ামন্ত্রী, সঙ্গে ৩ প্রধান ও আইএফএ
সুভাষ ভৌমিক।
সুভাষ ভৌমিক।

গুরুতর অসুস্থ সুভাষ ভৌমিক, পাশে দাঁড়ালেন ক্রীড়ামন্ত্রী, সঙ্গে ৩ প্রধান ও আইএফএ

  • প্রায় সাড়ে তিন মাস ধরে সুভাষ ভৌমিককে প্রায় নিয়মিত ডায়ালিসিস নিতে হচ্ছে। তার মধ্যে তিন বছর আগে তাঁর হৃদযন্ত্রে বাইপাস সার্জারি হয়েছিল। সম্প্রতি কিছু দিন ধরে বুকে সংক্রমণের জন্য ভর্তিও রয়েছেন একবালপুরের এক বেসরকারি নার্সিংহোমে।

বাংলা তথা ভারতের কিংবদন্তি ফুটবলার এবং কোচ সুভাষ ভৌমিক গুরুতর অসুস্থ। একেবারেই ভালো নেই ময়দানের সকলের প্রিয় ভোম্বলদা। প্রায় সাড়ে তিন মাস ধরে তাঁকে প্রায় নিয়মিত ডায়ালিসিস নিতে হচ্ছে। তার মধ্যে তিন বছর আগে তাঁর হৃদযন্ত্রে বাইপাস সার্জারি হয়েছিল। সম্প্রতি কিছু দিন ধরে বুকে সংক্রমণের জন্য ভর্তিও রয়েছেন একবালপুরের এক বেসরকারি নার্সিংহোমে।

এই পরিস্থিতিতে সুভাষ ভৌমিকের পাশে দাঁড়াতে বিশেষ উদ্যোগ নিল বাংলার ক্রীড়ামহল। শুক্রবার বিকেলে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের ঘরে সুভাষ ভৌমিকের চিকিৎসা ভালো ভাবে করার জন্য পরিকল্পনা করতে একটি জরুরি সভা ডাকা হয়েছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন ভাস্কর গঙ্গোপাধ্যায়, বিকাশ পাঁজি, মনোরঞ্জন ভট্টাচার্য, বিদেশ বসু, মানস ভট্টাচার্যের মতো তারকা ফুটবলাররা। এ ছাড়াও এই সভায় উপস্থিত ছিলেন আইএফএ-র সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, মোহনবাগান অর্থ-সচিব দেবাশিস দত্ত, মহামেডান স্পোর্টিং ক্লাবের এক্সিকিউটিভ প্রেসিডেন্ট কামারুদ্দিন এবং ইস্টবেঙ্গলের অন্যতম শীর্ষকর্তা দেবব্রত সরকার। সভায় উপস্থিত ছিলেন মেডিকা হাসপাতালের ডিরেক্টর সহ তাঁর মেডিকেল টিম এবং সুভাষ ভৌমিকের পুত্র অর্জুন ভৌমিক।

এই বৈঠকে সর্বসম্মতভাবে ঠিক হয়েছে, এর পর থেকে মেডিকাতেই সুভাষ ভৌমিকের যাবতীয় চিকিৎসা করা হবে। রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমেই সুভাষ ভৌমিকের চিকিৎসা হবে বলে জানা গিয়েছে। কিডনি প্রতিস্থাপন এর ক্ষেত্রে যদি স্বাস্থ্য সাথী কার্ডের পরেও অর্থের প্রয়োজন হয়, তবে আইএফএ সহ কলকাতার তিন প্রধান তাঁর পাশে দাঁড়াবে। ব্যক্তিগত ভাবে সুভাষ ভৌমিকের পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন ক্রীড়ামন্ত্রীও। ইতিমধ্যে প্রাক্তন ফুটবলার সুভাষ ভৌমিকের চিকিৎসার জন্য চল্লিশ হাজার টাকার ওষুধ ক্রীড়ামন্ত্রীর তরফে দেওয়া হয়েছে।

বন্ধ করুন