বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ডিসেম্বরে কলকাতায় বসতে চলেছে এবারের আইলিগ-এর আসর, থাকছে অবনমন
ডিসেম্বরের মাঝামঝি সময় থেকে শুরু হবে আইলিগ। (ছবি:পিটিআই)
ডিসেম্বরের মাঝামঝি সময় থেকে শুরু হবে আইলিগ। (ছবি:পিটিআই)

ডিসেম্বরে কলকাতায় বসতে চলেছে এবারের আইলিগ-এর আসর, থাকছে অবনমন

  • ডিসেম্বরের মাঝামঝি সময় থেকে শুরু হবে আইলিগ। লিগ আয়োজনের জন্য পশ্চিমবঙ্গ সরকার এবং আইএফএ-র সঙ্গে কথাও বলেছে ফেডারেশন।

করোনার অতিমারীতে গতবার সমস্যায় পড়েছিল দেশের বহু খেলা। তবে তারমধ্যেও আয়োজন করা হয়েছিল আইলিগ। আর সেটা সাফল্যের সঙ্গেই আয়োজন করা হয়েছিল কলকাতায়। এবার আবার কলকাতাতেই বসতে চলেছে আইলিগের আসর। ডিসেম্বরের মাঝামঝি সময় থেকে শুরু হবে আইলিগ। লিগ আয়োজনের জন্য পশ্চিমবঙ্গ সরকার এবং আইএফএ-র সঙ্গে কথাও বলেছে ফেডারেশন।

ফেডারেশনের লিগ কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে কলকাতাতেই বসবে আসন্ন আইলিগের আসর। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে আয়োজন করা হয় ফেডারেশনের লিগ কমিটির বৈঠক। সেই বৈঠকে অংশ নেন ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত, সচিব কুশল দাস এবং আইলিগ সিইও সুনন্দ ধর।

গত মরসুমে সাফল্যের সঙ্গে কলকাতায় আইলিগের ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। তাই এ বছরও কলকাতাকেই আইলিগের ভেনু হিসেবে বেছে নেয় সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। এ বারের আইলিগ হবে ১৩ দলের। টুর্নামেন্টের কোয়ালিফাইং রাউন্ড হবে ১০ দলের। খেলা বেঙ্গালুরুতে। গত মরসুমের মতোই হবে লিগের ফর্ম্যাট। লিগের ১৩ দল একে অপরের বিরুদ্ধে খেলার পর টেবিলের প্রথম ৭ দল খেলবে চ্যাম্পিয়নশিপ রাউন্ড। বাকি ৬ দল খেলবে রেলিগেশন রাউন্ড। ডিসেম্বরের মাঝামঝি সময় থেকে শুরু হবে এবারের আইলিগ। লিগ আয়োজনের জন্য পশ্চিমবঙ্গ সরকার এবং আইএফএ-র সঙ্গে কথাও বলেছে ফেডারেশন। কোভিড পরিস্থিতির জন্য গত বছর অবনমন না হলেও, লিগ কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আসন্ন মরসুমের আইলিগে অবনমন থাকছে।

বন্ধ করুন