বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রেফারিকে ঘুষ- সমস্যায় মেসির প্রাক্তন ক্লাব, বার্সার বিরুদ্ধে তদন্তে উয়েফা

রেফারিকে ঘুষ- সমস্যায় মেসির প্রাক্তন ক্লাব, বার্সার বিরুদ্ধে তদন্তে উয়েফা

সমস্যায় বার্সেলোনা।

অর্থের বিনিময়ে বার্সেলোনার রেফারিদের প্রভাবিত করার অভিযোগের বিষয়ে নড়েচড়ে বসেছে উয়েফা। ঘটনা খতিয়ে দেখতে এথিকস অ্যান্ড ডিসিপ্লিনারি পরিদর্শক নিয়োগ করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

শুভব্রত মুখার্জি: স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার দুঃসময় যেন কাটতেই চাইছে না। একটা ধাক্কা সামলে উঠতে না উঠতেই ফের নতুন সমস্যায় জড়াচ্ছে ক্লাব। বিশ্ব ফুটবলের অন্যতম কিংবদন্তি ফুটবলার আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসির প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে এ বার তদন্তে নামল উয়েফা। অভিযোগ গুরুতর। অর্থের বিনিময়ে বার্সেলোনার রেফারিদের প্রভাবিত করার অভিযোগ ছিল আগেই। এবার বিষয়টি খতিয়ে দেখতে উদ্যোগী হল উয়েফাও। বিষয়টি খতিয়ে দেখতে 'এথিকস অ্যান্ড ডিসিপ্লিনারি' পরিদর্শক নিয়োগ করা হয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার তরফে।

আরও পড়ুন: 2026 FIFA WC হবে ৪৮ দলে, ম্যাচ বেড়ে হচ্ছে ১০৪টি, টুর্নামেন্ট চলবে ৪০ দিন ধরে

বিষয়টি নিয়ে অভিযোগ ছিল অনেক দিনের। এ বার একটি ঘটনা সামনে আসার ফলে বিষয়টি নিয়ে তদন্ত শুরু হল। স্পেনের রেফারি কমিটির প্রাক্তন ভাইস প্রেসিডেন্টকে বার্সেলোনার অর্থ দেওয়ার ঘটনা সামনে চলে এসেছে। যা নড়িয়ে দিয়েছে ক্লাবকে।১৯৯৪-২০১৮ সাল পর্যন্ত স্পেনের রেফারিদের টেকনিক্যাল কমিটির ভাইস প্রেসিডেন্ট ছিলেন হোসে মারিয়া এনরিকেস নেগরেইরা। ২০০১-১৮ সালের মধ্যে নেগরেইরার কোম্পানি ‘ডিএএসএনআইএল ৯৫’-কে বার্সেলোনার পক্ষ থেকে ৭৩ লাখ ইউরো দেওয়া হয়েছে! এমনটাই অভিযোগ রয়েছে। যার সাপেক্ষে নাকি প্রমাণও দেওয়া হয়েছে উয়েফাকে। তদন্তের স্বার্থে বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন সবাই। গত মাসে শুরুতে খবরটি সামনে এসেছিল। সেখান থেকে জানা গিয়েছিল ২০১৬-১৮ সালের মধ্যে নেগরেইরার কোম্পানিকে ১৪ লাখ ইউরো দেওয়া হয়েছে বার্সেলোনার তরফে ।

আরও পড়ুন: এএফসি এশিয়ান কাপে শেষ বার দেশের হয়ে খেলবেন সুনীল- দাবি জাতীয় দলের কোচ স্টিমাচের

নেগরেইরার কোম্পানির তরফে দেওয়া করের (আয়কর) বিষয়টি খতিয়ে দেখার পর স্পেনের পাবলিক প্রসিকিউটর অফিস থেকে ঘটনার তদন্ত শুরু হয়। প্রসিকিউটর অফিসে কিছু দিন আগে বার্সেলোনা ক্লাব এবং ক্লাবের প্রাক্তন দুই প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়ে এই কথা জানানো হয়। কাতালান এই ক্লাবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানায় ঘরোয়া লিগে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা অবশ্য অভিযোগ অস্বীকার করে আসছে। অর্থ দেওয়ার ঘটনা সামনে আসার পর বার্সেলোনা বিবৃতি দিয়ে বলেছিল, অতীতে তারা বাইরের একজন টেকনিক্যাল পরামর্শকের সার্ভিসের সুবিধা নিয়েছিল। কোনও অন্যায় সুবিধা নেওয়ার কথা তারা উড়িয়ে দিয়েছে। বৃহস্পতিবার উয়েফা বিবৃতি দিয়ে জানিয়েছে, এই ঘটনা সম্পর্কিত বিষয়ে বার্সেলোনা উয়েফার আইনি কাঠামোর সম্ভাব্য লঙ্ঘন করেছে। ফলে এই বিষয়ে তদন্ত পরিচালনার জন্য এথিকস অ্যান্ড ডিসিপ্লিনারি পরিদর্শক নিয়োগ করা হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সুকান্তকে জোড়া শোকজ করল কমিশন, তৃণমূলকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের জের IPL-এর ইতিহাসে সব থেকে বেশি চার মেরেছেন কারা, দেখুন সেরা পাঁচের তালিকা আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো এবার FIR করছি, হিরণের দেওয়া অডিয়ো ক্লিপ নিয়ে পাল্টা দিলেন দেব, ২৩ তারিখ ধমাকা! দেশে ফিরেই হাসপাতালে ভর্তি হবেন ঐশ্বর্য, কান মাতানো রাই সুন্দরীর কব্জি ভেঙেছে! ১.৩ হাজারের বেশি পাক-শরণার্থীর CAAর জন্য আবেদন সীমান্তের এই রাজ্যে! পঞ্চম দফায় ৩৩ শতাংশ প্রার্থী কোটিপতি, কত সম্পত্তি রয়েছে পীযূষ গোয়েলের? ১৭ মরশুমের আইপিএল ইতিহাসে দ্বিতীয় ব্যাটার হিসেবে ‘৭০০-র’ শিখরে কোহলি পাটুলিতে ক্যানসার আক্রান্ত সিপিএম কর্মীকে মারধর, প্রতিবাদে থানা ঘেরাও সৃজনের জয়ী হলে মেয়েদের জন্য ‘সম্পূর্ণা’ চালু করবেন, আর কী আশ্বাস তৃণমূলের সায়ন্তিকার

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.