বাংলা নিউজ > ময়দান > করোনার জেরে ২২ গজে ফের শোকের ছায়া, প্রয়াত ওড়িশার প্রাক্তন অধিনায়ক
প্রশান্ত মহাপাত্র।
প্রশান্ত মহাপাত্র।

করোনার জেরে ২২ গজে ফের শোকের ছায়া, প্রয়াত ওড়িশার প্রাক্তন অধিনায়ক

  • করোনায় আক্রান্ত হওয়ার পর বেশ কয়েক দিন ধরেই তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু হঠাৎ করেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। তখন তাঁকে ভেন্টিলেশনে রাখতে হয়।

করোনার জেরে ফের ক্রিকেট মহলে শোকের ছায়া। করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ওড়িশার ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক প্রশান্ত মহাপাত্র। বুধবার সকাল ৮টা নাগাদ ভুবনেশ্বরের এক হাসপাতালে তিনি প্রয়াত হন। 

করোনায় আক্রান্ত হওয়ার পর বেশ কয়েক দিন ধরেই তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু হঠাৎ করেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। তখন তাঁকে ভেন্টিলেশনে রাখতে হয়। চিকিৎসকেরা অনেক চেষ্টা করেও শেষ রক্ষা করতে পারেনি। প্রশান্তর ভাইও করোনায় আক্রান্ত হয়ে একই হাসপাতালে ভর্তি রয়েছেন।

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে রাজ্য ক্রিকেটে খেলা শুরু করেছিলেন প্রশান্ত। ১৯৯০ সালে বিহারের বিরুদ্ধে রঞ্জি ট্রফিতে অভিষেক হয় তাঁর। এর পর দলীপ এবং দেওধর ট্রফিতেও পূর্বাঞ্চলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। অবসর নেওয়ার পর ভারতীয় বোর্ডের রেফারি হিসেবে নিযুক্ত হয়েছিলেন।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর হুহু করে বাড়ছে সংক্রমণের মাত্রা। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য পরিষেবাও বেআব্রু হয়ে পড়ছে। অক্সিজেনের অভাব, ওষুধের অভাব- সব মিলিয়ে ভারতের পরিস্থিতি খুবই জটিল হয়ে উঠেছে। এই পরিস্থিতির সঙ্গে লড়াই করাটাও ধীরে ধীরে জটিল হয়ে দাঁড়াচ্ছে। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সুরেশ রায়না, হরভজন সিংরা।

বন্ধ করুন