বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে মাত্র দু'দিনের গ্যাপ পাচ্ছি- Asia Cup-এর সূচি নিয়ে চটে লাল প্রাক্তন পাক অধিনায়ক

ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে মাত্র দু'দিনের গ্যাপ পাচ্ছি- Asia Cup-এর সূচি নিয়ে চটে লাল প্রাক্তন পাক অধিনায়ক

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

এশিয়া কাপের সূচি নিয়ে প্রশ্ন তুললেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। কারণ পাকিস্তানের প্রথম দু'টি ম্যাচের মধ্যে মাত্র ২দিনের ব্যবধান। তাও একটি ম্যাচ পাকিস্তানে এবং অন্যটি শ্রীলঙ্কা। লঙ্কা ব্রিগেডেরও প্রথম দু'টি ম্যাচ দু'জায়গায় রয়েছে। তবে মাঝে চার দিনের ব্যবধান রয়েছে।

বহু প্রতীক্ষার পর অবশেষে বুধবার এশিয়া কাপের ক্রীড়াসূচি ঘোষণা করা হয়েছে। টুর্নামেন্টের ইতিহাসে প্রথম বারের মতো দুই দেশে এশিয়া কাপ অনুষ্ঠিত হতে চলেছে। এবার পাকিস্তান এবং শ্রীলঙ্কা যৌথ ভাবে এশিয়া কাপের আয়োজন করবে। ভারত তাদের সব ম্যাচ শ্রীলঙ্কাতেই খেলবে।

পাকিস্তান আবার তাদের দেশে বাছাইপর্বের একটি ম্যাচ খেলবে। যে ম্যাচে তারা নেপালের মুখোমুখি হবে। এছাড়া সুপার ফোরের ম্যাচও খেলবে। মোট চারটি ম্যাচ পাকিস্তানে অনুষ্ঠিত হবে। ফাইনাল সহ বাকি ন'টি ম্যাচ কলম্বোতে হবে।

ভারত এবং পাকিস্তানের মধ্যে হাইভোল্টেজ ম্যাচটি ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ক্যান্ডিতে। প্রসঙ্গত, ভারত এবং পাকিস্তান- দুই দলই ‘এ’ গ্রুপে খেলবে। এবং এবারের এশিয়া কাপে এই দুই দল সর্বোচ্চ তিন বার মুখোমুখি হতে পারে। ৩০ অগস্ট থেকে শুরু হতে চলা এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই বাবর আজমরা লাহোরে নেপালের মুখোমুখি হবে।

আরও পড়ুন: ICC Test Ranking-এ অশ্বিনের দাপট চলছে, দশের মধ্যে ঢুকে পড়লেন রোহিত, কোহলি কোথায়?

এর দুই দিন পরেই পাকিস্তান ২ সেপ্টেম্বর ভারতের মুখোমুখি হবে। এর পর আবার পাকিস্তান সুপার ফোরের ম্যাচ খেলার জন্য পাকিস্তানে ফিরে যাবে। অবশ্য যদি তারা সুপার ফোরের জন্য যোগ্যতা অর্জন করে। ফের তাদের শ্রীলঙ্কায় ফিরে আসতে হবে।

এশিয়া কাপে পাকিস্তানের এই ক্রীড়াসূচি নিয়ে তীব্র সমালোচনা করেছেন দলের প্রাক্তন অধিনায়ক সলমন বাট। তাঁর দাবি অনুযায়ী, এই ক্রীড়াসূচিতে বাবর আজমরা একেবারেই বিশ্রাম পাবেন না। তাঁদের জন্য খুবই হেকটিক হয়ে যাবে।

সলমন বাট বলেছেন, ‘এটি একটি খুব অদ্ভুত ক্রীড়াসূচি। পাকিস্তানে তাদের প্রথম ম্যাচ খেলছে পাকিস্তান, তার পর দ্বিতীয় ম্যাচ খেলতে যাবে শ্রীলঙ্কায়। অন্যদিকে, শ্রীলঙ্কা তাদের প্রথম ম্যাচটি ঘরের মাঠে খেলবে, এবং তাদের দ্বিতীয় ম্যাচটি তারা পাকিস্তানে খেলবে। যদিও মাঝে ৪-৫ দিনের ব্যবধান রয়েছে।’

আরও পড়ুন: ভারত-পাক মহারণ ২ সেপ্টেম্বর, তিন বার মুখোমুখি হওয়ার সুযোগ, ফাইনাল কলম্বোতে

বাট এশিয়া কাপের এই সূচি মেনে নেওয়ার জন্য পিসিবি-কেও এক হাত নিয়েছেন। তিনি যোগ করেছেন, ‘পাকিস্তান যারা মূলত আয়োজক দেশ, তারা প্রথম দুই ম্যাচের মধ্যে মাত্র দুই দিনের ব্যবধান পেয়েছে। আমরা কখনও-ই আমাদের খেলোয়াড়দের নিয়ে ভাবি না।’

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহের শেয়ার করা বিবৃতিতে স্পষ্ট ভাবে বলা হয়েছে যে, প্রথম রাউন্ডের পরে তাদের অবস্থান নির্বিশেষে পাকিস্তান এ-ওয়ান হিসেবে থাকবে এবং ভারত এ-টু হিসেবে থাকবে। তাদের মধ্যে কেউ যোগ্যতা অর্জন না করলে নেপাল তাদের জায়গা নেবে। দুই চিরপ্রতিদ্বন্দ্বী যদি যোগ্যতা অর্জন করে, তাহলে তাদের সুপার ফোরের লড়াই হবে কলম্বোতে।

একই ভাবে ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কা থাকবে বি-ওয়ান হিসেবে এবং বাংলাদেশ থাকবে বি-টু। এই দলগুলোর মধ্যে কেউ সুপার ফোরে না উঠলে আফগানিস্তান তাদের জায়গা নেবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে 'অনুপ্রেরণা কি জন্মদিনের পার্টি?' Cannes-এ ঝিকিমিকি পোশাক পরায় ট্রোল্ড ঐশ্বর্য কাজের চাপে তৈরি হয়েছে মানসিক চাপ? এই ৮টি উপায়ে নিজেকে রাখুন সুরক্ষিত 'আমায় উড়তে শিখিয়েছিলে, তুমিই উড়ে গেলে… মা', স্মৃতির গলিতে মোনালির চোখে জল ফল তো ভুগতেই হত, পাক-অধিকৃত কাশ্মীরের বিক্ষোভ নিয়ে বলল ভারত, ‘পুরোটাই আমাদের….’ বক্রী শনি তৈরি করছে কেন্দ্রত্রিকোণ রাজযোগ, ৩রাশির বাড়বে আয়, আছে উন্নতির সম্ভবনা

Latest IPL News

LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.