বাংলা নিউজ > ময়দান > জানেন কি গাভাস্করের কাছে ভারতের কোন ক্রিকেটার সবচেয়ে বেশি নির্ভরযোগ্য আর চতুর?
সুনীল গাভাস্কর।
সুনীল গাভাস্কর।

জানেন কি গাভাস্করের কাছে ভারতের কোন ক্রিকেটার সবচেয়ে বেশি নির্ভরযোগ্য আর চতুর?

  • ইংল্যান্ডের বিরুদ্ধে নাটিংহ্যামে প্রথম টেস্টেই এক ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন জসপ্রীত বুমরাহ। লর্ডস এবং ওভালেও উইকেটে পেয়েছেন। ভারতকে ভরসা জুগিয়েছেন। তাঁর পারফরম্যান্সে মুগ্ধ বিশ্ব ক্রিকেট মহল। গাভাস্করের মতে, বুমরাহ দ্রুত উন্নতি করছেন। এবং ভারতীয় দলের সবচেয়ে বেশি নির্ভরযোগ্য বোলার এখন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে জসপ্রীত বুমরাহর পারফরম্যান্স দেখে মুগ্ধ সুনীল গাভাস্কর। তাঁর মতে, বুমরাহ যে কোনও পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রাখতে পারেন। সঙ্কটজনক পরিস্থিতিতেও তিনি অবলীলায় বলতে পারেন, ‘আমি তোমার জন্য এটা করে দেবো।’ 

ইংল্যান্ডের বিরুদ্ধে নাটিংহ্যামে প্রথম টেস্টেই এক ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। লর্ডস এবং ওভালেও উইকেটে পেয়েছেন। ভারতকে ভরসা জুগিয়েছেন। তাঁর পারফরম্যান্সে মুগ্ধ বিশ্ব ক্রিকেট মহল।

সুনীল গাভাস্কর সোনি স্পোর্টস নেটওয়ার্কে বলেছেন, বুমরাহ দ্রুত উন্নতি করছেন। এবং ভারতীয় দলের সবচেয়ে বেশি নির্ভরযোগ্য বোলার এখন তিনি। সানির মতে, ‘ও খুবই বুদ্ধিমান বোলার। ও হল এমন একজন ক্রিকেটার, যে আগের দিনের চেয়ে আরও বেশি উন্নতি করতে চায়। সেটা বলই হোক বা ব্যাটের ক্ষেত্রে। যে ভাবে পারফরম্যান্স করেছে, বিশেষ করে যে ভাবে ও প্রয়োজনের সময়ে রান করল, তা অসাধারণ। এবং ফিল্ডার হিসেবেও কিন্তু ও উন্নতি করছে। ও হল সেই ধরনের ক্রিকেটার, যাদের উপর ভরসা করা যায়। সঙ্কটজনক পরিস্থিতিতে ওর হাতে বল তুলে দিলেও বলবে, ঠিক আছে, আমি তোমার জন্য এটা করব।’

ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে বুমরাহর স্পেলে ইংল্যান্ড রীতিমতো চাপে পড়ে গিয়েছিল। এই টেস্টে ভারতকে জেতাতে বড় ভূমিকা রয়েছে তাঁর। এমন কী ওভালেই ১০০ উইকেট নেওয়ার মাইলফলকও স্পর্শ করেছে বুমরাহ। গাভাস্করের মতে, সাদা বলের মতো লাল বলেও বুমরাহ দক্ষ হয়ে উঠছেন ধীরে ধীরে।

বন্ধ করুন