বাংলা নিউজ > ময়দান > তিন ক্রিকেটারকে T20 ব্লাস্টের জন্য ছেড়ে দিল ইংল্যান্ড, সুবিধা হবে ভারতের?
হ্যারি ব্রুক ও ফিল সল্ট। ছবি- গেটি।

তিন ক্রিকেটারকে T20 ব্লাস্টের জন্য ছেড়ে দিল ইংল্যান্ড, সুবিধা হবে ভারতের?

  • ভারত-ইংল্যান্ড সিরিজের শেষ ওয়ান ডে ম্যাচের ঠিক আগেই অনুষ্ঠিত হবে ভাইটালিটি ব্লাস্টের সেমিফাইনাল ও ফাইনাল।

ভাইটালিটি ব্লাস্টের শেষ দিনে মাঠে নামার সুযোগ করে দিতেই জাতীয় দলের তিন ক্রিকেটারকে ওয়ান ডে স্কোয়াড থেকে ছেড়ে দিল ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে চলতি ওয়ান ডে সিরিজের মাঝপথেই হ্যারি ব্রুক, ফিল সল্ট ও ম্যাট পারকিনসনকে তাঁদের কাউন্টি দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি দিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

রবিবার ম্যাঞ্চেস্টারে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে খেলতে নামবে ভারত-ইংল্যান্ড। সিরিজ আপাতত ১-১ সমতায় দাঁড়িয়ে। সুতরাং, সিরিজের তৃতীয় ম্যাচটি এক্ষেত্রে নির্ণায়ক হয়ে দাঁড়িয়েছে।

তবে তার আগেই শনিবার এজবাস্টনে অনুষ্ঠিত হবে ভাইটালিটি ব্লাস্টের দু'টি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ। সুতরাং টি-২০ ব্লাস্টের ফাইনাল ম্যাচ শেষ হওয়ার ১২ ঘণ্টার মধ্যেই ভারত-ইংল্যান্ড তৃতীয় ওয়ান ডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এমন অবস্থায় প্রথম সারির তারকারা জাতীয় দলের সঙ্গে থাকায় তাঁরা মাঠে নামতে পারবেন না ভাইটালিটি ব্লাস্টের গুরুত্বপূর্ণ ম্যাচে।

আরও পড়ুন:- খারাপ সময়ে হঠাৎ কেন কোহলিকে নিয়ে টুইট করতে গেলেন? কারণ জানালেন বাবর আজম

টি-২০ ব্লাস্টের সেমিফাইনালে উঠেছে ইয়র্কশায়ার, ল্যাঙ্কাশায়ার, হ্যাম্পশায়ার ও সামারসেট। জাতীয় দলে থাকা জোস বাটলার ও লিয়াম লিভিংস্টোন উভয়েই ল্যাঙ্কাশায়ারের হয়ে মাঠে নামেন। ক্রেগ ওভার্টন খেলেন সামারসেটের হয়ে। জনি বেয়ারস্টো, জো রুট ও ডেভিড উইলি মাঠে নামেন ইয়র্কশায়ারের জার্সিতে। সুতরাং এই ৬ তারকা মিস করবেন সেমিফাইনাল-ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ।

আরও পড়ুন:- কোহলির ঘাড়ে বন্দুক রেখে বাকিদের ব্যর্থতা ঢাকতে চাইছেন BCCI সভাপতি, সৌরভের মন্তব্যের কড়া প্রতিক্রিয়া

তবে ব্রুক, সল্ট ও পারকিনসন যেহেতু প্রথম ২ ম্যাচের প্লেয়িং ইলেভেনে ছিলেন না এবং তাঁদের মাঠে নামার সম্ভাবনা কম, তাই তিন ক্রিকেটারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ইসিবি। তবে ভাইটালিটি ব্লাস্টে মাঠে নামার পরে তিন তারকা রবিবার পুনরায় জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন। উল্লেখ্য, পারকিনসন ও সল্ট ল্যাঙ্কাশায়ারের হয়ে এবং ব্রুক ইয়র্কশায়ারের হয়ে টি-২০ ব্লাস্টে মাঠে নামবেন।

বন্ধ করুন