বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আফগানিস্তান দলে আসগরের পরিবর্ত হিসেবে আসরফকে অনুমোদন দিল আইসিসির

আফগানিস্তান দলে আসগরের পরিবর্ত হিসেবে আসরফকে অনুমোদন দিল আইসিসির

শারাফুদ্দিন আসরফ।

চলতি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে আফগানিস্তানের হারের পরেই আসগর জানিয়ে দেন, পরের নামিবিয়া ম্যাচ খেলেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন। নামিবিয়ার বিরুদ্ধে ৩১ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংসও উপহার দেন তিনি।

শুভব্রত মুখার্জি: নামিবিয়ার বিরুদ্ধে চলতি টি-২০ বিশ্বকাপে তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন আফগানিস্তানের প্রাক্তন অধিনায়ক আসগর আফগান। তাঁর পরিবর্তে চলতি বিশ্বকাপে আফগানিস্তান দলে নেওয়া হল শারাফুদ্দিন আসরফকে। আইসিসি এই পরিবর্তনকে অনুমোদন ইতিমধ্যেই দিয়ে দিয়েছে। উল্লেখ্য আফগানিস্তান জাতীয় দলের ইতিহাসে পারফরম্যান্সের বিচারে সেরা টি-২০ অধিনায়ক আসগর।

সম্প্রতি আফগানের অধিনায়ক হিসেবে টি-২০ তে সর্বাধিক ৪২ ম্যাচ জয়ের নজির ভেঙেছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি টি-২০ বিশ্বকাপের ম্যাচ জেতার পরেই আফগানের এই নজির টপকে গিয়েছেন মর্গ্যান। উল্লেখ্য চলতি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে আফগানিস্তানের হারের পরেই আসগর জানিয়ে দেন, পরের নামিবিয়া ম্যাচ খেলেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন। নামিবিয়ার বিরুদ্ধে ৩১ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংসও উপহার দেন তিনি।

প্রসঙ্গত কোভিড প্রোটোকলের কথা মাথায় রেখেই আইসিসির নতুন নিয়ম অনুযায়ী রিজার্ভ ক্রিকেটার হিসেবে শারাফুদ্দিন আসরফ আফগানিস্তান দলের সঙ্গেই এসেছিলেন আমিরশাহিতে। এই মুহূর্তে তিনি নিভৃতবাস কাটিয়ে দলের সঙ্গে নিয়মিত অনুশীলনও করছিলেন। ৩৩ বছর বয়সী আসগরের বদলে আসরাফের দলে অন্তর্ভুক্তি অনুমোদন করে আইসিসি-র টেকনিক্যাল কমিটি। এই মুহূর্তে আফগানিস্তান তাদের গ্রুপে দ্বিতীয় পজিশনে রয়েছে। সুপার -১২ থেকে সেমিফাইনালে এই মুহূর্তে তাদের যাওয়ার আশা উজ্জ্বল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? রিপোর্ট: চুরি করা ইনস্টা পোস্ট, অতীত নিয়ে মিথ্যে বলে বোকা বানাচ্ছেন জয় শেট্টি? দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী ভারতের ভোট নিয়ে বিতর্কিত মন্তব্য রাষ্ট্রসংঘের অন্যতম কর্তার, কড়া জবাব দিল দেশ আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক? সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করল রাজ্য, সন্দেশখালি সুপ্রিম কোর্টে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.