বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফোনালাপের সময়ে বেন স্টোকসের ‘পজিটিভ’ মানসিকতা দেখে মন থেকে খুশি জো রুট
অ্যাসেজ খেলবেন স্টোকস।
অ্যাসেজ খেলবেন স্টোকস।

ফোনালাপের সময়ে বেন স্টোকসের ‘পজিটিভ’ মানসিকতা দেখে মন থেকে খুশি জো রুট

  • স্টোকসের সঙ্গে কথা বলে অলরাউন্ডারের মধ্যে যে 'পজিটিভিটি' মানসিকতা রুট খুঁজে পেয়েছেন, তাতে উচ্ছ্বসিত তিনি। উল্লেখ্য আসন্ন অ্যাসেজের জন্য ১৭ জনের ইংল্যান্ড স্কোয়াডে জায়গা হয়েছে স্টোকসের।

শুভব্রত মুখার্জি: ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই চোট আঘাত, মানসিক অবসাদ সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চ হোক কিংবা ঘরোয়া ক্রিকেট বা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট সব জায়গাতেই অনিয়মিত ছিলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকস। চলতি টি-২০ বিশ্বকাপে ও ইংল্যান্ডের হয়ে খেলা হচ্ছে না তার। তবে বিশ্বকাপ পরবর্তীতে অ্যাসেজ সিরিজ খেলার লক্ষ্যে ইংল্যান্ডের দলে প্রত্যাবর্তন ঘটেছে তাঁর। আর তার পরেই ফোনে স্টোকসের সাথে কথা বলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক রুট। স্টোকসের সঙ্গে কথা বলে মন থেকে খুশি স্বয়ং রুট।

স্টোকসের সঙ্গে কথা বলে অলরাউন্ডারের মধ্যে যে 'পজিটিভিটি' মানসিকতা রুট খুঁজে পেয়েছেন, তাতে উচ্ছ্বসিত তিনি। উল্লেখ্য আসন্ন অ্যাসেজের জন্য ১৭ জনের ইংল্যান্ড স্কোয়াডে জায়গা হয়েছে তাঁর। উল্লেখ্য অগস্টে স্টোকস নিজের মানসিক শান্তি 'খোঁজার' লক্ষ্যে ক্রিকেট থেকে দূরে সরে থাকার সিদ্ধান্ত নেন। গত সপ্তাহে তিনি ক্রিকেটে প্রত্যাবর্তনের কথা ফের ঘোষণা করেন। ইংল্যান্ডের এক নামী সংবাদপত্রে এক সাক্ষাৎকারে রুট জানিয়েছেন, স্টোকসের সঙ্গে কথা বলে তিনি দারুণ খুশি।

রুট বলেছেন, ‘যখন স্টোকস বিশ্রামে ছিল, সেই সময় আমার ওর সাথে দীর্ঘক্ষণ কথা হয়েছে। আমার ওর পজিটিভ ভাবনা খুব ভাল লেগেছে। এত দিন পরে ওর সাথে কথা বলে আমার নিজের খুব আনন্দ হয়েছে। আমি ফোনে কথা বলার সময় যেন ওর হাসি শুনতে পাচ্ছিলাম। ও যে এই মুহূর্তে দাঁড়িয়ে মনে করেছে যে ক্রিকেটটা ফের খেলতে পারবে, সেটা খুব বড় ব্যাপার। আমরা বেনকে স্পষ্ট করে দিয়েছি, এটাই তোমার সঠিক সময়। তোমাকে মানসিক ভাবে সঠিক জায়গায় থাকতে হবে ফের মাঠে নেমে খেলতে গেলে। আমি জানি ও খুব সৎ এবং পরিশ্রমী। মাঠের ভিতর ও বাইরে আমাদের কঠিন সময় গিয়েছে। তবে ওকে মাঠে ফিরতে দেখা, ক্রিকেটটা উপভোগ করতে দেখাটা আমাদের কাছে সব থেকে ভাল খবর।’

বন্ধ করুন