বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: মহম্মদ আমিরের খাতায় জসপ্রীত বুমরাহের বদলে ডেথ বোলার হিসাবে পাক সতীর্থরাই এগিয়ে
মহম্মদ আমির। ছবি- টুইটার।
মহম্মদ আমির। ছবি- টুইটার।

T20 WC: মহম্মদ আমিরের খাতায় জসপ্রীত বুমরাহের বদলে ডেথ বোলার হিসাবে পাক সতীর্থরাই এগিয়ে

  • ভারত-পাকিস্তান ম্যাচকে বরাবরই পাকিস্তান বোলিং বনাম ভারতীয় ব্যাটিংয়ের লড়াই হিসাবে দেখা হয়।

আর মাত্র কয়েক ঘন্টা পরেই দুবাইয়ের ময়দানে একে অপরের বিরুদ্ধে মহারণে নেমে পড়বেন ভারত ও পাকিস্তান দুই দল। প্রথাগতভাবে এই ম্যাচ বরাবই পাকিস্তান বোলিং বনাম ভারতীয় ব্যাটিং হিসাবে দেখা হয়। তবে বর্তমানে ভারতীয় পেস বোলিং বিভাগকে বিশ্বের সেরাদের মধ্যে ধরা হয়। তা সত্ত্বেও নিজের দেশের ফাস্ট বোলারদেরই এগিয়ে রাখছেন পাকিস্তান তারকা মহম্মদ আমির।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে পাকিস্তানি বাঁ-হাতি ফাস্ট বোলার আমির দাবি করেন, ‘ফাস্ট বোলিংয়ের বিচারে দেখতে গেলে পাকিস্তান বেশি ভাল (ভারতের থেকে)। হাসান (আলি), শাহিন (শাহ আফ্রিদি) এবং হারিস রউফও আছে পাকিস্তান দলে। এরাই টি-টোয়েন্টি ফর্ম্যাটে বিশ্বের সেরা ডেথ বোলার। ভারতের দিক থেকে দেখতে গেলে ভুবি (ভুবনেশ্বর কুমার) আইপিএলে ভীষণ স্ট্রাগল করছিল। (জসপ্রীত) বুমরাহই একমাত্র বোলার যে ওদের হয়ে ভাল ছন্দে বল করছে।’

আদপে আমিরের কথা আধা সত্য। ভুবনেশ্বর নিঃসন্দেহে আইপিএলে ছন্দে না থাকলেও ওয়ার্ম ম্যাচে খারাপ বল করেননি। আইপিএলের কথাই যদি ধরা হয়, তাহলে বুমরাহের পাশপাশি মহম্মদ শামি এবং শার্দুল ঠাকুর, দুই ফাস্ট বোলারই গোটা টুর্নামেন্ট জুড়ে প্রচুর উইকেট নিয়েছেন। তাই ভারতীয় বোলাররা ছন্দে নেই, এমনটা বলা হয়তো সম্পূর্ণ সঠিক নয়। 

পাশপাশি টি-টোয়েন্টি ক্রিকেটে চার ওভারের স্পেলে যে কোন এক ম্যাচই যে কোন ক্রিকেটারের ফর্ম, ছন্দ সবটা বদলে দিতে পারে। যেমনটা ইশান কিষাণের সঙ্গে সদ্যই দেখা গেছে। তাই রবিবার লড়াইটা শুধু পাকিস্তান বোলিং বনাম ভারতীয় ব্যাটিংয়ের যে হবে না, তা এখন থেকেই বলে দেওয়া যায়।

বন্ধ করুন