বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভিডিয়ো: বাউন্ডারিতে উড়ে ধরলেন পন্তের ক্যাচ! দেখেছেন কি বার্লের ‘সুপার ফিল্ডিং’

ভিডিয়ো: বাউন্ডারিতে উড়ে ধরলেন পন্তের ক্যাচ! দেখেছেন কি বার্লের ‘সুপার ফিল্ডিং’

দেখেছেন কি বার্লের ‘সুপার ফিল্ডিং’

দীনেশ কার্তিকের জায়গায় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তকে ভারতীয় একাদশের অংশ করেছিলেন তিনি। তবে সুযোগ পেয়ে ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারেননি ঋষভ। মাত্র ৩ রান করেই সাজঘরে ফিরতে হয়েছিল পন্তকে। জিম্বাবোয়ের খেলোয়াড় রায়ান বার্লে বাউন্ডারিতে চমকপ্রদ ক্যাচ ধরে ভারতের তরুণ উইকেটরক্ষককে আউট করেন।

রবিবার (৬ নভেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আইসিসি ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপ-এর ৪২তম ম্যাচ ভারতের মুখোমুখি হয়েছিল জিম্বাবোয়ে। এই ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা নিজের দলে একটি পরিবর্তন করিয়েছিলেন। দীনেশ কার্তিকের জায়গায় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তকে ভারতীয় একাদশের অংশ করেছিলেন তিনি। তবে সুযোগ পেয়ে ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারেননি ঋষভ। মাত্র ৩ রান করেই সাজঘরে ফিরতে হয়েছিল পন্তকে। জিম্বাবোয়ের খেলোয়াড় রায়ান বার্লে বাউন্ডারিতে চমকপ্রদ ক্যাচ ধরে ভারতের তরুণ উইকেটরক্ষকের হৃদয় ভেঙে দিয়েছিলেন।

আরও পড়ুন… এটাই কি শাকিবের শেষ বিশ্বকাপ? পাকিস্তানের কাছে হেরে কী বললেন বাংলাদেশের অধিনায়ক?

ভারতীয় ব্যাটিংয়ের ১৪তম ওভারে রায়ান বার্লে একটি দুর্দান্ত ক্যাচ ধরেন। সেই সময়ে সকলের চোখ ছিল ঋষভ পন্তের দিকে। পুরো টুর্নামেন্টে প্রথমবারের মতো একাদশে অন্তর্ভুক্ত হয়েছিলেন তিনি। শন উইলিয়ামসের ওভারের তৃতীয় বলে বাউন্ডারি পেতে স্লগসুইপ খেলেন পন্ত। এই শট দেখে সকলেই ভেবেছিলেন পন্ত নিশ্চিত চার রান পাবেন। কিন্তু এরই মধ্যে রায়ান বার্লে দৌড়ে এসে হাওয়ায় ডাইভ দিয়ে আশ্চর্যজনক ক্যাচ ধরে ফেলেন। এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে।

আপনাদের জানিয়ে রাখি ঋষভ পন্ত জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ বলে মাত্র ৩ রান করেছিলেন। এই সময়ে পন্তের স্ট্রাইক রেট ছিল মাত্র ৬০। পন্তের ক্যাচ ধরা রায়ান বার্লে তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির ক্যাচও নিয়েছিলেন। জিম্বাবোয়ের বিপক্ষে ২৬ রান করে ছিলেন বিরাট কোহলি।

আরও পড়ুন… এই পরাজয় হজম করা খুব কঠিন- নেদারল্যান্ডসের বিরুদ্ধে হেরে হতাশ তেম্বা বাভুমা

আমরা যদি ম্যাচের কথা বলি,তাহলে টস জিতে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন,তার পরে মিস্টার ৩৬০ ডিগ্রি অর্থাৎ সূর্যকুমার যাদব মাঠে রানের বর্ষা করেন। সূর্য মাত্র ২৫বলে ২৪৪স্ট্রাইক রেটে ৬১রান করেন টিম ইন্ডিয়ার স্কাই। সূর্য ছাড়াও,কেএল রাহুলও ৫১রানের ইনিংস খেলেন,যার ভিত্তিতে ভারতীয় দল নির্ধারিত ২০ওভারে ৫উইকেট হারিয়ে ১৮৬রান স্কোরবোর্ডে তুলতে পারে। ম্যাচ জিততে জিম্বাবোয়েকে করতে হবে ১৮৭ রান। তারমধ্যেই ৬ ওভারে ২৮ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ফেলে জিম্বাবোয়ে।

ভারতীয় দল টি২০ বিশ্বকাপে তার দুর্দান্ত যাত্রা অব্যাহত রেখেছে এবং সেমিফাইনালে প্রবেশ করেছে। যদি এদিন ভারত জিম্বাবোয়েকে হারিয়ে দেয় তাহলে, সেমিফাইনালে ভারতীয় দলকে সম্ভবত ইংল্যান্ডের সঙ্গে মুখোমুখি হতে দেখা যাবে। তবে তার উইকেট-রক্ষক ব্যাটসম্যানের ফর্ম নিয়ে তিনি অবশ্যই চিন্তিত হবেন। ভারতীয় দল প্রথম ৪ ম্যাচে দলের ফিনিশার হিসেবে দলে আসা দীনেশ কার্তিককে সুযোগ দিয়েছিল। কিন্তু এখানে খেলা ৩টি ইনিংসে তিনি মাত্র ১৪ রান করেছিলেন তিনি। এবার টুর্নামেন্টে প্রথম ম্যাচে সুযোগ পেয়ে ব্যর্থ হলেন পন্ত। এখন প্রশ্ন হল এই টুর্নামেন্টে ঋষভ পন্তও যখন তার প্রথম ম্যাচে রান করতে পারেননি,তখন টিম ইন্ডিয়া কি দীনেশ কার্তিককে সেমিফাইনালে ফেরার সুযোগ দেবে নাকি ঋষভের ওপর বিশ্বাস রাখবে?কারণ একটা সুযোগ দিয়ে কাউকে বিচার করা যায় না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘বিধাতা ওর কপালে কী লিখেছেন কে জানে!’ কীভাবে হল পপির মেয়ের ভাগ্য লিখন অনুষ্ঠান? হনুমান জয়ন্তীতে পঞ্চগ্রহী যোগের সঙ্গে ২ রাজযোগ, বজরংবলীর কৃপাধন্য হবে এই ৪ রাশি এবার বেশ কম আসনে লড়ছে কংগ্রেস, কৌশল কি কাজে লাগবে? বিধিভঙ্গ হবে, কোচবিহারে যাবেন না, বোসকে অনুরোধ নির্বাচন কমিশনের, দিল আরও যুক্তি জয়পুরে নতুন বউ প্রশ্মিতা, কার টানে মুম্বই ছুটলেন অনুপম? শীঘ্রই দেবেন সুখবর! প্রয়াত জনপ্রিয় বাঙালি ইউটিউবার 'অ্যাংরি ব়্যান্টম্যান' অভ্রদীপ সাহা, বয়স ২৭ বছর পথ দুর্ঘটনায় মৃত্যু যুবকের, শোক সইতে না কয়েক ঘণ্টার মধ্যেই আত্মঘাতী প্রেমিকা প্রাথমিক নিয়োগে বড় কেলেঙ্কারি ধরল সিবিআই, অসাধু চক্রের তথ্য কলকাতা হাইকোর্টে ভোটের ৪৮ ঘন্টা আগে তৃণমূল-বিজেপি সংঘর্ষ ভেটাগুড়িতে, রাজ্য পুলিশকেই দুষলেন উদয়ন টেল এন্ডারদের নিয়ে বাটলারের রূপকথার লড়াই, IPL-এর সর্বকালীন রেকর্ডে নাম লেখাল RR

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.